logo
Sunday , 25 October 2020
  1. সকল নিউজ

দলের সিনিয়র নেতাদের অবহেলাতেই রাজনীতি শূন্য বিএনপি

প্রতিবেদক
admin
October 25, 2020 9:57 am

নিউজ ডেস্ক:
দলের সিনিয়র নেতাদের রাজনৈতিক অদক্ষতা, সঠিক সময়ে সিদ্ধান্ত না নেয়া, নেতা-কর্মীদের স্বার্থ ও দলীয় গোপন তথ্য পাচারসহ বিভিন্ন কর্মকাণ্ডের কারণেই আজ রাজনীতি শূন্য হয়ে পড়েছে বিএনপি।

বিশ্বস্ত সূত্রে জানা গেছে, ব্যক্তিগত ফায়দা লুটতেই তারা দলের চেয়ারপার্সন খালেদা জিয়াকে পুতুলে পরিণত করেছে। সম্প্রতি দলের এক সময়ের ত্যাগী ও কয়েকজন শীর্ষ নেতার সঙ্গে কথা বলে এমনটাই জানা গেছে।

তারা জানান, অন্যের জন্য গর্ত খুঁড়ে বিএনপি আজ সেই গর্তের মধ্যে পড়েছে। এ পর্যন্ত বিএনপি যতগুলো কৌশল অবলম্বন করেছে, তার কোনটিতেই সফলতার মুখ দেখেনি।

অদক্ষ নেতৃত্ব, দূরদর্শিতার অভাব ও কিছু নেতার বিশ্বাসঘাতকতার কারণে বিএনপি নেত্রীকে অন্যের হাতের পুতুলে পরিণত করেছে তারই দলের সুবিধাবাদী কিছু নেতা।

দলীয় সূত্র জানায়, মির্জা ফখরুলদের মতো নেতাদের অদক্ষতা, কিছু নেতার বিশ্বাসঘাতকতা, বিভিন্ন মহলের কাছে বিএনপির স্বার্থ বিক্রি ও গোপন দলীয় তথ্য ফাঁস করায় বিএনপি আজ এমন দৈন্য দশায় পড়েছে। বিএনপিকে নিয়ন্ত্রণ করছে কয়েকজন বিশ্বাসঘাতক ও প্রতারক।

জানা গেছে, সম্প্রতি গুলশানের বাসভবন ফিরোজায় খালেদা জিয়ার সঙ্গে দলের যুগ্ম মহাসচিব মাহবুব উদ্দিন খোকন দেখা করতে যান। সে সময় দল ও নিজের দুর্দশা নিয়ে বহু আক্ষেপের কথা বলেন খালেদা জিয়া। দলের শীর্ষ নেতাদের প্রতি অসন্তুষ্টির কথাও বলেন তিনি। বিএনপির শীর্ষ নেতাদের অদক্ষতা ও অকর্মণ্যতার জন্য বিএনপিকে চরম মূল্য দিতে হচ্ছে বলে বৈঠকে জানান খালেদা জিয়া।

এ বিষয়ে জানতে চাইলে বিএনপির নীতিনির্ধারণী পর্যায়ের এক নেতা বলেন, দলের তথ্য পাচার ও দলীয় স্বার্থ বিক্রি করে নিজেদের পকেট ভারি করছেন বিএনপির শীর্ষ কিছু নেতা। তারা দলকে ব্যবহার করে প্রতিনিয়তই নানা স্বার্থ উদ্ধারে ব্যস্ত রয়েছেন।

তিনি আরো বলেন, বিএনপির কতিপয় অতি উৎসাহী নেতার কথার মারপ্যাঁচে পড়ে ভুল সিদ্ধান্ত নেয়ার কারণে এক সময়ের বন্ধু রাষ্ট্রগুলোও বিএনপির কাছ থেকে মুখ ফিরিয়ে নিয়েছে।

এদিকে দল ক্ষমতায় থাকাকালীন নানাভাবে সুবিধা নিলেও দলের বিপদে লেজ গুটিয়ে নিয়েছেন বিত্তশালী বিএনপির এসব নেতা। এমনকি জিয়া পরিবারকে বিএনপির রাজনীতি থেকে মাইনাস করতেও সক্রিয় রয়েছে সুবিধাবাদী মহল। খালেদা জিয়া যাদের বিশ্বাস করেছিলেন, তারাই তাকে ঠকিয়েছে।

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত

ব্যর্থ হয়ে আবোলতাবোল বলছে বিএনপি : পররাষ্ট্রমন্ত্রী

এক লাখ ছয় হাজার কোটি টাকার ৬৯০ অডিট আপত্তি সংসদে

ব্রিজ থেকে ট্রাক নদীর ৪০ ফিট গভীরে, নিখোঁজ ৪

শহীদ মিনারে সর্বস্তরের মানুষের ঢল

এসএসসির লিখিত পরীক্ষা শেষ হতে পারে ১৮ দিনেই

পিকে হালদারসহ ১২ জনের বিরুদ্ধে আরও এক মামলা

অর্থ মন্ত্রণালয়ের সঙ্গে রাষ্ট্রায়ত্ত ৬ ব্যাংকের চুক্তি খেলাপি ৭২৪০ কোটি টাকা কমানোর প্রতিশ্রুতি

সীমান্তে মিয়ানমারের হেলিকপ্টার থেকে একের পর এক গোলা নিক্ষেপ

কারওয়ান বাজার ও শাহবাগ মেট্রো স্টেশনের দুয়ার খুললো

বিএসইজেডে জাপান অর্থনৈতিক অঞ্চল উদ্বোধন ‘বাংলাদেশ এখন বিশ্বের আদর্শ বিনিয়োগ কেন্দ্র’