logo
Monday , 15 May 2023
  1. সকল নিউজ

ঢাকায় মেট্রোরেল চলাচলের সময়সীমা বাড়তে পারে আরো ৬ ঘণ্টা

প্রতিবেদক
admin
May 15, 2023 9:31 am

যাত্রী চাহিদার কথা বিবেচনা করে ঢাকায় মেট্রোরেল চলাচলের সময় সীমা বাড়ানোর আলোচনা করা হচ্ছে। সব পক্ষের সঙ্গে আলোচনা শেষে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানানো হবে বলে জানিয়েছেন ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) কর্মকর্তারা।

সূত্র জানায়, গত বছরের ডিসেম্বরে মেট্রোরেল উদ্বোধনের পর সকাল আটটা থেকে দুপুর ১২টা পর্যন্ত সেবা পরিচালনা করা হয়। গত ৫ এপ্রিল থেকে দুপুর দুইটা পর্যন্ত সেবা দিচ্ছে মেট্রোরেল।

নতুন সময়সীমা অনুযায়ী রাত আটটা পর্যন্ত উত্তরা থেকে আগারগাঁও রুটে মেট্রোরেল চলাচল করতে পারে।

ডিএমটিসিএল এর পরিচালক (অপারেশন অ্যান্ড মেইনটেন্যান্স) নাসির উদ্দিন আহমেদ বলেন, “মেট্রোরেলের সময়সীমা বাড়ানোর আলোচনা চলছে। তবে এখনও সিদ্ধান্ত চূড়ান্ত হয়নি।”

ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের জেনারেল ম্যানেজার (অপারেশন) মোহাম্মদ ইফতিখার হোসেন বলেন, “মেট্রোরেলে যাত্রীদের চাহিদা বাড়ছে। এই বাড়তি চাহিদার কথা বিবেচনা করে সময়সীমা বাড়ানোর চেষ্টা চলছে।”

তিনি বলেন, মেট্রোরেল সেবায় বিভিন্ন পক্ষের সংশ্লিষ্টতা আছে। তাদের সবার সঙ্গে আলোচনা শেষে সিদ্ধান্ত ঘোষণা করা হবে বলে জানান তিনি।

বর্তমানে রক্ষণাবেক্ষনের সুবিধার্থে সপ্তাহের মঙ্গলবার মেট্রোরেল পরিচালনা বন্ধ রাখা হচ্ছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত বছরের ২৮ ডিসেম্বর মেট্রোরেলের উত্তরা উত্তর স্টেশন থেকে আগারগাঁও পর্যন্ত অংশে ট্রেন চলাচলের উদ্বোধন করেন।

এরপর ধাপে ধাপে পল্লবী, উত্তরা সেন্টার, মিরপুর-১০ স্টেশন খুলে দেওয়া হয়।

গত ১৫ মার্চ ষষ্ঠ ও সপ্তম স্টেশন হিসেবে ‘কাজীপাড়া’ ও ‘মিরপুর-১১’ স্টেশন খুলে দেওয়া হয় যাত্রীদের জন্য। ৩১ মার্চ থেকে সবগুলো স্টেশনেই মেট্রোরেল থামছে।

সর্বশেষ - সকল নিউজ