logo
Monday , 15 May 2023
  1. সকল নিউজ

নুরু পিনাকীদের ‘অর্থের যোগানদাতা’ বিকাশ!

প্রতিবেদক
admin
May 15, 2023 9:30 am

সবচেয়ে কম ক্যাশআউট চার্জ, সেন্ড মানি, বিল পে ফ্রিসহ নানা সুবিধা দিয়ে অল্পদিনেই গ্রাহক পছন্দের শীর্ষে উঠে এসেছে ডাক বিভাগের ডিজিটাল ফিন্যান্সিয়াল সার্ভিস ‘নগদ’।

কিন্তু তাদের এই ‘সৎ উত্থানে’ গাত্রদাহ শুরু হয়েছে হুন্ডির মাধ্যমে রেমিট্যান্সখেকো বিকাশের। তারা রীতিমত উঠে পড়ে লেগেছে, কিভাবে ‘মানুষের চোখে’ খারাপ বানানো যায় নগদকে।

সে কারণে হুন্ডি কারবার করা কোম্পানিটি বিএনপি শাসনামলের এনএসআইয়ের ডিজি মনিরুল ইসলামের মাধ্যমে শুরু করেছে সরকারি আর্থিক সেবাদানকারী প্রতিষ্ঠান নগদ ধ্বংসের পাঁয়তারা।

জানা যায়, মনিরুল যাদেরকে দিয়ে এই অসৎ উদ্দেশ্যটি হাসিল করছে সেই তালিকায় রয়েছে ডাকসুর সাবেক ভিপি ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ‘আস্থাভাজন’ নুরুল হক নূর, সুইডেন প্রবাসী ভুঁইফোঁড় সাংবাদিক তাসনিম খলিল, সেনাবাহিনী থেকে চাকরিচ্যুত ও বিএনপির পেইড এজেন্ট জুলকারনাইন সায়ের সামি ও ফ্রান্সে রাজনৈতিক আশ্রয়ে থাকা, মস্তিস্ক বিকৃত পিনাকী ভট্টাচার্য্যের মতো মানুষরা।

দেশের ভালো না চাওয়া এই কুচক্রীরা বিকাশের অর্থায়নে বিদেশের মাটিতে বসে দিনের পর দিন চালিয়ে আসছে দেশবিরোধী অপপ্রচার। শুধু তাই নয় অ্যাপস ডেভেলপমেন্টের নামে বিদেশে মোটা অংকের টাকা পাচার, অনলাইন জুয়া, ক্যাসিনো, গেমসের চিপ, মাদক কারবারের অর্থ লেনদেন, অবৈধভাবে হুন্ডিতে হাজার হাজার টাকা পাচার, যুক্তরাষ্ট্রের ‘মানি ইন মোশন’ কোম্পানির বৃহৎদাংশের মালিক বনে যাওয়া বিকাশ মোটা অঙ্কের অর্থের বিনিময়ে দেশবিরোধী চক্রকে স্পন্সর করছে। কারণ তাদের মাধ্যমেই বিকাশ তার অবৈধ হুন্ডি কার্যক্রম চালিয়ে আসছে আর স্বাভাবিক রেমিট্যান্স প্রবাহকে বাধাগ্রস্ত করছে।

অর্থনৈতিক বিশ্লেষকরা বলছেন, দিনের পর দিন সরকার ও দেশের বিরুদ্ধে একটি চক্র ষড়যন্ত্র করে আসছে। কখনো প্রোপাগান্ডা সৃষ্টির মাধ্যমে, কখনো বা তাদের অর্থের যোগানদাতা হিসেবে। আর এতে নাটের গুরু হিসেবে বিকাশের নাম সামনে এসেছে। দেশের ভালো না চাওয়া এই চক্রকে লালনকারী হোতাকে প্রতিহত করা এখন সময়ের দাবি বলেও জানান বিজ্ঞজনরা।

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত

গভীর সমুদ্র থেকে গ্যাস উত্তোলন করবে সরকার : প্রধানমন্ত্রী

আত্মমর্যাদা নিয়ে এগিয়ে যাবে বাংলাদেশ: প্রধানমন্ত্রী

দুর্নীতির বিরুদ্ধে বাংলাদেশ সরকারের জিরো টলারেন্স নীতি রয়েছে: ওআইসিতে আইনমন্ত্রী

ফিলিপাইনে ৬.৪ মাত্রার শক্তিশালী ভূমিকম্প

বাংলাদেশকে আড়াই বিলিয়ন ডলার দেবে বিশ্বব্যাংক

বিভক্ত বিএনপি, কেন্দ্রীয় নেতাদের সামনেই দু’পক্ষের সংঘর্ষ

বিএনপি হলো সাইবেরিয়া থেকে আসা শীতকালের পাখির মতো: তথ্যমন্ত্রী 

‘বর্তমান সরকারের অধীনেই আগামী সংসদ নির্বাচন’

বিএনপিকে প্রধানমন্ত্রী : কর্মসূচি করেন আপত্তি নেই, মানুষের ওপর হামলা হলে ছাড়বো না

টুইটার কেনার চুক্তি বাতিল করলেন ইলন মাস্ক