logo
Sunday , 7 May 2023
  1. সকল নিউজ

বিএনপি অবৈধ দল, ফখরুল অবৈধ মহাসচিব : সেতুমন্ত্রী

প্রতিবেদক
admin
May 7, 2023 1:18 pm

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বিএনপির অবৈধ মহাসচিব বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

একই সঙ্গে বিএনপিকে অবৈধ দল হিসেবে উল্লেখ করে আন্দোলনের নামে তারা ষড়যন্ত্রের রূপরেখা তৈরি করছে বলেও জানান তিনি।

সম্প্রতি আওয়ামী লীগের যৌথসভার শুরুতে দেওয়া বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বঙ্গবন্ধু এভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় সম্পাদকমণ্ডলীর সঙ্গে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলোর সভাপতি, সাধারণ সম্পাদকদের এই যৌথসভায় সভাপতি হিসেবে উপস্থিত থেকে ওবায়দুল কাদের বলেন, তারা (বিএনপি) আজকে মিটি সিটিং করছে, গোপন বৈঠক করছে। এখন নাকি রূপরেখা তৈরি করবে। এই রূপরেখা আন্দোলনের নয়, এই রূপরেখা ষড়যন্ত্রের। চক্রান্তের রূপরেখা তারা এখন তৈরি করছে। এটা রাজনীতি নয়, এটা বাংলাদেশের বিকাশমান উন্নয়নশীল দেশের অর্থনীতিকে আক্রমণ করার জন্য তারা ষড়যন্ত্র করছে। এখন তাদের টার্গেট আমাদের অর্থনীতি। যে অর্থনীতি শেখ হাসিনার নেতৃত্বে প্যান্ডেমিকের পরেও ঘুরে দাঁড়িয়েছে। যে অর্থনীতি বিশ্ব ব্যাংক, আইএমএফের মতে সমৃদ্ধির স্বপ্ন দেখছে।

তিনি বলেন, বিশ্বের অন্যান্য দেশের জন্য বাংলাদেশের অর্থনীতি একটা উদাহরণ। আজকে সেই অর্থনীতিকে ক্ষতিগ্রস্ত করার জন্য তারা (বিএনপি) সন্ত্রাসের পথ বেছে নেবে, ত্রাসের পথ বেছে নেবে- এটাই আমরা জানি। তারা নির্বাচনে বিশ্বাস করে না। তাদের কাছে নির্বাচন মানে বিএনপিকে নির্বাচিত করার গ্যারান্টি দিতে হবে। যদি নির্বাচন কমিশন বিএনপিকে নির্বাচিত হওয়া, ক্ষমতায় যাওয়ার গ্যারান্টি দিতো- সেটা হতো নিরক্ষেপ নির্বাচন। তাদের কাছে এটাই নিরপেক্ষ নির্বাচন, তাদের জেতানোর গ্যারান্টি। তারা বুঝে ফেলেছে, আগামী নির্বাচনে জনগণের ভোটে তাদের জেতার কোনো সম্ভাবনা নেই। নির্বাচনে হেরে যাাবে। সেই জন্য তারা নির্বাচনকে ভয় পায়। তারা এখন চাচ্ছে ষড়যন্ত্র করে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে। এই সরকারকে চেরাগোপ্তা চক্রান্তের মাধ্যমে ক্ষমতাচ্যুত করতে। এটাই তাদের টার্গেট, সেই রূপরেখাই তারা তৈরি করছে।

ওবায়দুল কাদের আরও বলেন, আমার অবাক লাগে, মির্জা ফখরুল কী করে বলেন যে, অনির্বাচিত সরকার, অবৈধ সরকার। মির্জা ফখরুল আর বিএনপি নেতাদের লজ্জা করে না! বিএনপি এখন বাংলাদেশে অবৈধ দল।

তিনি এসময় প্রশ্ন রেখে বলেন, অবৈধ ব্যক্তি যে দল গঠন করে পদে থাকেন, সে দলটি কী বৈধ? ফখরুল সাহেব, আমি আপনাকে চ্যালেঞ্জ করে বলছি, আপনি মহাসচিব থাকার বৈধ অধিকার হারিয়ে ফেলেছেন। আপনি দলের গঠনতন্ত্র লঙ্ঘন করে, বিএনপির গঠনতন্ত্র লঙ্ঘন করে আজকে দলের জাতীয় কাউন্সিল না করে এক যুগ ধরে পদে আছেন। আপনি নিজেই তো অবৈধ, আপনার দলও অবৈধ। আপনার দলের গঠনতন্ত্র লঙ্ঘন করে আপনারা আছেন।

ওবায়দুল কাদের বলেন, আজকে বিএনপি ক্ষমতা দখলের পায়তারা করছে। কিন্তু আপনাদের এই দলের কোনো বৈধতা নেই। যাদের নিজেদের দলের গণতন্ত্র নেই, তারা দেশকে গণতন্ত্র কিভাবে দেবে। সম্মেলন নাই, সব পকেট কমিটি, লন্ডন থেকে ফরমায়েশ করে পকেট কিমিটি দিয়ে বিএনপি চলে। টপ টু বটম পকেট কমিটি।

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত