logo
Monday , 19 December 2022
  1. সকল নিউজ

প্রাথমিকে বাতিল শীতকালীন ছুটি, শিক্ষকদের চাপা ক্ষোভ

প্রতিবেদক
admin
December 19, 2022 9:20 am

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের শীতকালীন অবকাশের জন্য নির্ধারিত ছুটি বাতিলের সিদ্ধান্ত নিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। আসন্ন বৃত্তি পরীক্ষা, বই বিতরণ উৎসব এবং তৃতীয় প্রান্তিকের ফল প্রকাশের লক্ষ্যে এই ছুটি বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়। প্রাপ্য ছুটি বাতিল করার সিদ্ধান্তে চাপা ক্ষোভ প্রকাশ করেছেন সংশ্লিষ্ট শিক্ষকরা।

রবিবার (১৮ ডিসেম্বর) প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোতে শীতকালীন ছুটি বাতিলের বিষয়ে নোটিশ পাঠানো হয়।

নোটিশে বলা হয়, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকাসহ বর্ষপঞ্জি ২০২২ অনুযায়ী ছুটির তালিকায় যিশুখ্রিস্টের জন্মদিন (বড়দিন) ও শীতকালীন অবকাশের জন্য ২২ থেকে ২৮ ডিসেম্বর পর্যন্ত ছুটির উল্লেখ রয়েছে।

এতে আরো বলা হয়, আগামী ৩০ ডিসেম্বর প্রাথমিক স্তরের বৃত্তি পরীক্ষা ২০২২ অনুষ্ঠিত হবে। প্রাথমিক স্তরের বৃত্তি পরীক্ষার প্রস্তুতি, ডিআর ২০২৩ শিক্ষাবর্ষের বই বিতরণ কার্যক্রম, বই বিতরণ উৎসবের প্রস্তুতি এবং ২০২২ শিক্ষাবর্ষের তৃতীয় প্রান্তিকের মূল্যায়ন ও ফলাফল প্রকাশের জন্য শীতকালীন অবকাশসংক্রান্ত ছুটি বাতিল করা হলো। তবে যিশুখ্রিস্টের জন্মদিনের (বড়দিন) ছুটি বহাল থাকবে।

এমন নোটিশ পেয়ে হতাশা প্রকাশ করে অধিদপ্তরের ওপর ক্ষোভ প্রকাশ করেছেন সংশ্লিষ্ট শিক্ষকরা।

নাম প্রকাশে অনিচ্ছুক এক প্রধান শিক্ষক কালের কণ্ঠকে বলেন, ‘অধিদপ্তর থেকে বারবার অমানবিক সিদ্ধান্ত চাপিয়ে দেওয়া হচ্ছে। হঠাৎ করেই বৃত্তি পরীক্ষার নোটিশ দেওয়া হয়েছিল। এখন আবার শীতকালীন ছুটি বাতিলের সিদ্ধান্ত জানিয়েছে। ’ 

অপর এক প্রধান শিক্ষক বলেন, ‘নোটিশের বিষয়ে বলা হয়েছে ‘ছুটি সংক্রান্ত’, অথচ এটি ছিল ছুটি বাতিল সংক্রান্ত নোটিশ। হয়তো সেখানে শিক্ষিত লোক নেই, অন্যথায় জেনে বুঝে আমাদের সঙ্গে তামাশা করছে। ’

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত