logo
Friday , 5 July 2024
  1. সকল নিউজ

‘বিএনপিতে এখন আতঙ্ক বিরাজ করছে’

প্রতিবেদক
admin
July 5, 2024 2:04 pm

পররাষ্ট্রমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপিতে এখন ‘তারেক ভূত’ ও ‘আতঙ্ক’ বিরাজ করছে। দলটির কর্মীরা এখন আতংকে থাকে, সকালবেলা উঠে দেখবে কিনা যে, পদ চলে গেছে!

বৃহস্পতিবার রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে ‘শেখ হাসিনার ভারসাম্যের পররাষ্ট্রনীতি ও দেশের অভাবনীয় উন্নয়ন’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন তিনি। সেমিনারের আয়োজন করে সাপ্তাহিক গণবাংলা ও বাংলাদেশ স্বাধীনতা পরিষদ।

হাছান মাহমুদ বলেন, আন্দোলনের গতি হারিয়ে বিএনপি এখন পরজীবী দল হয়ে গেছে। তারা এখন শিক্ষার্থীদের আন্দোলনে ভর করে, শিক্ষকদের আন্দোলনে ভর করে। নিজেরা আন্দোলন করার ক্ষমতা হারিয়ে পরাশ্রিত আন্দোলন করছে।

তিনি আরও বলেন, বিএনপি সরকারের উন্নয়নের ফলভোগ করেও সরকারের বিরুদ্ধে কথা বলে। ফ্লাইওভার দিয়ে ১০ মিনিটে এয়ারপোর্ট নেমে বলে দেশে উন্নয়ন হয়নি। মেট্রোরেলে এসিতে চড়ে প্রেস ক্লাবের সামনে নেমে সরকারের বিরুদ্ধে ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে কথা বলে।

কোটা আন্দোলনের বিষয়ে হাছান মাহমুদ বলেন, আমি মনে করি এখানে ভুল বোঝাবুঝি হয়েছে। ছাত্রছাত্রীদের প্রতি সহানুভূতিশীল হয়ে সরকার কোটা ব্যবস্থা বাতিল করেছিল। এটি হয়েছিল আদালতের মাধ্যমে। আজ যেহেতু শিক্ষামন্ত্রীসহ দায়িত্বশীলরা বিষয়টি নিয়ে বৈঠকে বসতে যাচ্ছেন, আমি আশা করি এর একটি সুন্দর সমাধান আসবে।

আওয়ামী লীগ নেতা এমএ করিম সাজুর সভাপতিত্বে ও আয়োজক সংগঠনের সাধারণ সম্পাদক মো. সাহাদাত হোসেন টয়েলের সঞ্চালনায় সেমিনারে আরও বক্তব্য দেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. মিজানুর রহমান, আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট বলরাম পোদ্দার, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ভারপ্রাপ্ত মহাসচিব শফিকুল বাহার মজুমদার টিপু প্রমুখ।

 

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত

গণঅধিকারের ভারপ্রাপ্ত আহ্বায়ক রাশেদ, যা বললেন রেজা কিবরিয়া

শাহজালাল বিমানবন্দরে হচ্ছে দৃষ্টিনন্দন সুড়ঙ্গপথ

হবিগঞ্জে রঙিন বাঁধাকপি চাষে সাফল্য

‘সব ছাড়তে পারলেও জামায়াতকে ছাড়তে চান না তারেক’

ডিজিটাল ভূমি ব্যবস্থাপনা ও ঝামেলামুক্ত সেবা দানে প্রধানমন্ত্রীর নির্দেশ

যুবলীগের ৫১ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে প্রকাশ পেল ‘চেতনায় বঙ্গবন্ধু’

পাকিস্তান হাইকমিশনকে ফেসবুক থেকে পতাকার ছবি মুছে ফেলতে বলেছে পররাষ্ট্র মন্ত্রণালয়

পুতিনের পারমাণবিক হুমকি বিশ্বের জন্য সবচেয়ে বড় ঝুঁকি: বাইডেন

উত্তাল সাগর, নিম্নচাপটি আরও ঘনীভূত হওয়ার শঙ্কা

সমুদ্র বাণিজ্যে দেশী জাহাজের সংখ্যা বাড়ছে