logo
Sunday , 30 June 2024
  1. সকল নিউজ

বিশ্বকাপ জেতার পর টি-টোয়েন্টিকে বিদায় বললেন রোহিত

প্রতিবেদক
admin
June 30, 2024 10:11 am

বিশ্বকাপ জিতেই টি-টোয়েন্টিকে বিদায় বলেছিলেন বিরাট কোহলি। এবার ক্রিকেটের এই সংস্করনকে বিদায় বললেন ভারতকে ট্রফি এনে দেওয়া অধিনায়ক রোহিত শর্মা। ফাইনালে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতার পর সংবাদ সম্মেলনে এ ঘোষণা দিয়েছেন রোহিত। এই দুজনের বিদায়ে টি-টোয়েন্টিতে ভারতীয় ক্রিকেটে একটা অধ্যায়েরই যেন সমাপ্তি হলো।

সংবাদ সম্মেলনে বিদায়ের ঘোষণায় রোহিত বলেছেন, ‘এটা আমারও শেষ টি-টোয়েন্টি ছিল। এই সংস্করণ থেকে বিদায় নেওয়ার জন্য এর চেয়ে ভালো সময় আর হতে পারে না। প্রতিটি মুহূর্ত উপভোগ করেছি। এই সংস্করণ দিয়েই ভারতের হয়ে খেলা শুরু করেছিলাম। এটাই চেয়েছিলাম, ট্রফিটা জিততে চেয়েছিলাম।’

Virat Kohli, Rahul Dravid and Rohit Sharma signed off on a high, India vs South Africa, T20 World Cup final, Bridgetown, Barbados, June 29, 2024

রোহিত যেভাবে এই সংস্করণ ছেড়েছেন, তা নিয়ে গর্ব করতেই পারেন। অধিনায়ক হিসেবে টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতা রোহিত এই সংস্করণের সর্বোচ্চ রান সংগ্রাহক (৪২৩১)। এই সংস্করণে সর্বোচ্চ ৫টি সেঞ্চুরিও করেছেন রোহিত। এবারের বিশ্বকাপেও দ্বিতীয় সর্বোচ্চ রান এই ওপেনারের। তুলনামূলক কঠিন কন্ডিশনে ব্যাটিং করেও মোট ২৫৭ রান করেছেন ১৫৬.৭০ স্ট্রাইক রেটে।

টি-টোয়েন্টিতে রোহিতের অভিষেক ২০০৭ সালের সেপ্টেম্বরে। খেলেছেন সব কটি বিশ্বকাপেও। ১২২০ রান করে বিশ্বকাপেও দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি। টি-টোয়েন্টি বিশ্বকাপে সর্বোচ্চ রান কোহলির (১২৯২)। রোহিত-কোহলির টি-টোয়েন্টি থেকে অবসর ভারতীয় ক্রিকেটে মোটেই চমক নয়। কারণ, ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ২০২৩ সালে ভারতের হয়ে এই সংস্করণে কোনো ম্যাচই খেলেননি তাঁরা দুজন। এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপকে মাথায় রেখেই এই দুজনকে দলে ফিরিয়েছিল ভারতের টিম ম্যানেজমেন্ট। যে কারণে ফিরেছিলেন, সেই কাজও হয়েছে—দলকে একটি বিশ্বকাপ ট্রফি উপহার দিয়েছেন তাঁরা।

সর্বশেষ - সকল নিউজ