logo
Tuesday , 18 June 2024
  1. সকল নিউজ

ভূমধ্যসাগরে নৌকাডুবিতে নিহত ১১, বাংলাদেশিসহ উদ্ধার ৫১

প্রতিবেদক
admin
June 18, 2024 2:58 pm

ভূমধ্যসাগরের দক্ষিণ ইতালি উপকূলে দুটি নৌকা ডুবে অন্তত ১১ জনের মৃত্যু হয়েছে। এই দুই ঘটনায় ৬০ জনের বেশি মানুষ এখনো নিখোঁজ রয়েছেন। আজ মঙ্গলবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ব্রিটিশ গণমাধ্যম বিবিসি।

জার্মান এনজিও রেসকিউশিপ বলছে, ইতালির লাম্পেদুসা উপকূল থেকে একটি কাঠের নৌকার নীচের ডেক থেকে ১০ অভিবাসীর মরদেহ উদ্ধার করেছে তারা। ডুবন্ত ওই নৌকা থেকে আরও ৫১ জনকে উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে সংস্থাটি।

সংস্থাটি বলছে, বেঁচে যাওয়াদের সোমবার সকালে ইতালীয় কোস্টগার্ডের কাছে হস্তান্তরের পর তাদের তীরে নিয়ে যাওয়া হয়েছে। তবে মৃতদের ল্যাম্পেডুসা দ্বীপে নেওয়া হয়েছে।

জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থা ইউএনএইচসিআর, ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন ফর মাইগ্রেশন (আইওএম) এবং জাতিসংঘের শিশু বিষয়ক সংস্থা ইউনিসেফ এক যৌথ বিবৃতিতে জানিয়েছে, নৌকাটি লিবিয়া থেকে যাত্রা করেছিল। এতে সিরিয়া, মিসর, পাকিস্তান ও বাংলাদেশের অভিবাসীরা ছিলেন। তবে কোন দেশের কত যাত্রী ছিলেন, তা জানানো হয়নি।

এছাড়া মেডেসিনস সানস ফ্রন্টিয়েরস (এমএসএফ) নামে একটি সংগঠন জানিয়েছে, একই দিনে অন্য একটি পৃথক ঘটনায়, ৬০ জনেরও বেশি লোক নিখোঁজ হওয়ার খবর পাওয়া গেছে, যাদের মধ্যে ২৬ জন শিশু রয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে।

এই ঘটনায় ১২ জনকে জীবিত উদ্ধার করা হয়। তবে তাদের সবাইকে তীরে নেওয়ার পর একজন মারা যান বলে জানিয়েছে ইতালীয় কোস্টগার্ড।

সর্বশেষ - সকল নিউজ