৮ দিনে কত টাকার টোল আদায় করল বঙ্গবন্ধু সেতু


admin প্রকাশের সময় : জুন ১৮, ২০২৪, ২:৫৮ অপরাহ্ন | 763
৮ দিনে কত টাকার টোল আদায় করল বঙ্গবন্ধু সেতু

ঈদুল আজহা উপলক্ষে যাত্রীবাহী পরিবহনের সঙ্গে সঙ্গে চাপ ছিল পশুবাহী পরিবহনের। ঈদযাত্রা চলবে আরও কয়েকদিন। বুধবার শুরু হবে সরকারি বেসরকারি অফিস। যার কারণে মঙ্গলবার থেকেই ঢাকায় ফিরতে শুরু করেছেন চাকরিজীবীরা। এই ঈদযাত্রায় গত আট দিনে বঙ্গবন্ধু সেতুতে প্রায় ২৪ কোটি টাকা টোল আদায় হয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। এ সময়ে সেতু দিয়ে ২ লাখ ৯৪ হাজার ৩৯৮টি যানবাহন পারাপার হয়েছে।

বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষ জানিয়েছে, রবিবার (৯ জুন) রাত ১২টা থেকে রবিবার (১৬ জুন) রাত ১২টা পর্যন্ত আট দিনে বঙ্গবন্ধু সেতু দিয়ে ২ লাখ ৯৪ হাজার ৩৯৮টি যানবাহন পারাপার হয়েছে। এতে টোল আদায় হয়েছে ২৩ কোটি ৮৩ লাখ ৭৮ হাজার ৪৫০ টাকা।

এর মধ্যে টাঙ্গাইলের বঙ্গবন্ধু সেতু পূর্ব অংশে যানবাহন পারাপার হয়েছে ১ লাখ ৬৯ হাজার ৬৮৫টি।এ সময় টোল আদায় হয়েছে ১২ কোটি ৭৫ লাখ ৩৮ হাজার ২০০ টাকা। সিরাজগঞ্জে সেতুর পশ্চিম অংশে ১ লাখ ২৪ হাজার ৬৬১টি যানবাহন থেকে টোল আদায় হয়েছে ১১ কোটি ৭৯ লাখ ২৮ হাজার ৪০০ টাকা।

প্রায় ২৬ বছরে সর্বোচ্চ টোল আদায় হয়েছে গত বৃহস্পতিবার রাত ১২টা থেকে শুক্রবার রাত ১২টা পর্যন্ত। এ সময় বঙ্গবন্ধু সেতু দিয়ে ৫৩ হাজার ৭০৮টি যানবাহন পারাপার এবং টোল আদায় হয়েছে ৩ কোটি ৮০ লাখ ৬৩ হাজার ৪০০ টাকা। যা সেতু উদ্বোধনের পর টোল আদায়ে সর্বোচ্চ নতুন রেকর্ড সৃষ্টি করেছে।

বঙ্গবন্ধু সেতু সাইট অফিসের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল গণমাধ্যমকে জানিয়েছেন, এবার সেতুতে টোল আদায়ে নতুন রেকর্ড সৃষ্টি করেছে। ঈদযাত্রায় ভোগান্তি ও যানজট নিরসনে সেতুর উভয় অংশে ৯টি করে ১৮টি টোল বুথ স্থাপনসহ মোটরসাইকেলের জন্য চারটি বুথ স্থাপন করা হয়েছে।