logo
Friday , 24 May 2024
  1. সকল নিউজ

ইতালিপ্রবাসীদের জন্য সুখবর দিল ভিএফএস

প্রতিবেদক
admin
May 24, 2024 9:52 am

ভিএফএস গ্লোবালের অনিয়ম-দুর্নীতি নিয়ে দৈনিক কালের কণ্ঠে ধারাবাহিক প্রতিবেদন প্রকাশের পর নড়েচড়ে বসেছে ভিএফএস গ্লোবাল। এবার তারা ইতালিপ্রবাসীদের জন্য সুখবর নিয়ে এসেছে। ভিএফএস তাদের নিজস্ব ফেসবুক পেজের মাধ্যমে ফ্যামিলি রিইউনিয়ন, ট্যুরিস্ট ও স্টাডি ভিসার অ্যাপয়েন্টমেন্ট স্লট চালু করার তারিখ জানিয়েছে। আগামী ২৭ মে এই স্লট চালু করা হবে।

গতকাল বৃহস্পতিবার ভিএফএস গ্লোবালের নিজস্ব ফেসবুক পেজে এ নিয়ে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। বিজ্ঞপ্তিতে ভিএফএস গ্লোবাল জানায়, ইতালিতে ফ্যামিলি রিইউনিয়ন, ট্যুরিস্ট ও স্টাডি ভিসার জন্য ১ থেকে ৩০ জুন পর্যন্ত অ্যাপয়েন্টমেন্ট স্লট আগামী ২৭ মে সকাল ৯টা ৩০ মিনিটে খোলা হবে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, তালিকাভুক্ত ভিসা আবেদনকারীরা কোনো ধরনের তৃতীয় পক্ষের ওপর নির্ভর না করে সম্পূর্ণ বিনা মূল্যে ও সহজে ভিএফএস ওয়েবসাইট থেকে নিজেরাই আবেদনপত্র জমা দেওয়ার জন্য অ্যাপয়েন্টমেন্ট বুক করতে পারবেন।

এর আগে গত ২০ ও ২১ মে দৈনিক কালের কণ্ঠে ভিএফএস গ্লোবালের অনিয়ম ও দুর্নীতি নিয়ে ধারাবাহিক প্রতিবেদন প্রকাশ করা হয়।
সেসব প্রতিবেদনে ভিএফএস গ্লোবালের অ্যাপয়েন্টমেন্ট না পেয়ে কিভাবে নিঃস্ব হচ্ছেন ভুক্তভোগী কর্মী ও তাঁদের পরিবারের সদস্যরা তা তুলে ধরা হয়।

ধারাবাহিক এসব প্রতিবেদনের পরিপ্রেক্ষিতে গত ২১ মে বিকেল সাড়ে ৩টা থেকে সন্ধ্যা সোয়া ৬টা পর্যন্ত প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরীর সঙ্গে বৈঠক করেন ইতালির রাষ্ট্রদূত অ্যান্তোনিও আলেসান্দ্রো। ওই বৈঠক শেষে বেরিয়ে এসে উপস্থিত সাংবাদিকদের ইতালির রাষ্ট্রদূত আশ্বাস দিয়ে বলেছিলেন, দ্রুত অ্যাপয়েন্টমেন্ট পদ্ধতির মধ্যে পরিবর্তন এনে আধুনিক পদ্ধতি চালু করা হবে।

এরই ধারাবাহিকতায় গতকাল ভিএফএস আগামী ২৭ মে ফ্যামিলি ভিসার অ্যাপয়েন্টমেন্ট চালুর ঘোষণা দিয়েছে।

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত