logo
Saturday , 4 May 2024
  1. সকল নিউজ

যুক্তরাষ্ট্রের মুখোশ উন্মোচন হয়ে গেছে: ইরান

প্রতিবেদক
admin
May 4, 2024 1:15 pm

চলমান ছাত্র বিক্ষোভে দমন-পীড়ন ও ধরপাকড়ের মাধ্যমে যুক্তরাষ্ট্রের মুখ থেকে ভণ্ডামির মুখোশ সরে গেছে বলে মন্তব্য করেছেন ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাসের কানানি। শুক্রবার (৩ মে) এক এক্স বার্তায় এই মন্তব্য করেন তিনি। খবর ইরানি গণমাধ্যম ইরনার।

আমেরিকাজুড়ে ফিলিস্তিনপন্থী বিক্ষোভ দমন প্রসঙ্গে কানানি বলেছেন, বাকস্বাধীনতা ও মানবাধিকারের মিথ্যা রক্ষকদের মুখ থেকে ভণ্ডামির মুখোশ সরে গেছে।

তিনি বলেন, ফিলিস্তিনপন্থি ছাত্রদের শান্তিপূর্ণ সমাবেশ ঠেকাতে দমন-পীড়নকে ন্যায্যতা দেওয়ার জন্য সত্যকে বিকৃত করে শিক্ষার্থী ও একাডেমিক কর্মীদের প্রকৃত ক্ষোভ ও তাদের প্রতিবাদকে ইহুদিবিদ্বেষ হিসেবে বর্ণনা করছে মার্কিন সরকার।

গত কয়েক সপ্তাহ ধরে গাজা উপত্যকায় ইসরায়েলের হামলার প্রতিবাদে যুক্তরাষ্ট্রের কয়েক ডজন বিশ্ববিদ্যালয় উত্তাল। বিভিন্ন কর্মসূচির পাশাপাশি ক্যাম্পাসে তাঁবু টানিয়ে অবস্থান করছেন শিক্ষার্থীরা। এর জেরে ক্লাস-পরীক্ষা বাতিল করেছে কর্তৃপক্ষ। সেই সঙ্গে ক্যাম্পাসে পুলিশ ডাকতেও বিন্দুমাত্র পিছপা হননি তারা। এমনকি পুলিশ এসে শান্তিপূর্ণ শিক্ষার্থীদের ওপর চড়াও হয়েছে, গ্রেপ্তার করেছে দুই হাজারের বেশি শিক্ষার্থীকে।

তবে এতকিছু করেও শিক্ষার্থীদের আন্দোলন দমাতে পারেনি বিশ্ববিদ্যালয় কিংবা পুলিশ প্রশাসন। উল্টো তা আরও বিশ্ববিদ্যালয়ে ছড়িয়ে পড়েছে। এমনকি মার্কিন শিক্ষার্থীদের এই আন্দোলন আমেরিকা, ইউরোপ ছাড়িয়ে এখন বৈশ্বিক রূপ ধারণ করেছে।

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত

তারাবি নামাজ পড়ে ফেরার পথে ছাত্রলীগ নেতাকে কুপিয়ে হত্যা

আজকের বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ : স্থানীয় সরকারমন্ত্রী

বিল না দিলে সংযোগ বিচ্ছিন্ন হবে সরকারি প্রতিষ্ঠানের

হেলিকপ্টার থেকে দেশের সর্ববৃহৎ সৌরবিদ্যুৎ কেন্দ্র দেখলেন প্রধানমন্ত্রী

খাদ্য নিরাপত্তায় বরিশালে নির্মাণ হচ্ছে চাল মজুতের সংরক্ষণাগার

যমুনার বুকে বঙ্গবন্ধু রেলসেতুর ২ কিলোমিটারের বেশি দৃশ্যমান

নির্বাচনে আসেন, কার কত দৌড় আমরা সেটা দেখি: প্রধানমন্ত্রী

ইসরাইলকে আন্তর্জাতিক আদালতে বিচারের মুখোমুখি করার হুশিয়ারি এরদোগানের

টুঙ্গিপাড়ার হাসু থেকে বিশ্ব মঞ্চে শেখ হাসিনা

আওয়ামী লীগের সব গণমুখী কাজ বন্ধ করে দিয়েছিল বিএনপি : প্রধানমন্ত্রী