logo
Friday , 15 March 2024
  1. সকল নিউজ

গাজীপুরে দগ্ধদের একজনের মৃত্যু

প্রতিবেদক
admin
March 15, 2024 1:54 pm

গাজীপুরের কালিয়াকৈরে গ্যাসের আগুনে দগ্ধদের মধ্যে একজনের মৃত্যু হয়েছে। ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে আজ শুক্রবার সকাল ১০টায় তাকে মৃত ঘোষণা করা হয়। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় গতকাল বৃহস্পতিবার রাত থেকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছিল।

বার্ন ইনস্টিটিউটের জরুরি বিভাগের ভারপ্রাপ্ত আবাসিক চিকিৎসক মৃদুল সরকার গণমাধ্যমকে জানান, সোলাইমান মোল্লা নামের ওই ব্যক্তির শরীরের ৯৫ শতাংশ ফ্লেইম বার্ন, সঙ্গে ইনহেলেশন ইনজুরি (শ্বাসতন্ত্র পুড়ে যাওয়া) ছিল। অবস্থা খারাপ হওয়ায় গত রাতে আইইসিইউতে আনা হয়েছিল। কালিয়াকৈরে সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধদের মধ্যে এটিই প্রথম মৃত্যু।

গতকাল রাতে বার্ন ইনস্টিটিউটের সহযোগী অধ্যাপক ও আইসিইউ কনসালটেন্ট একরামুল হক সজল বলেছিলেন, আইসিইউতে যারা আছেন তাদের কারও অবস্থাই ভালো না। তাদের সবার অবস্থাই খুব খারাপ। তাদের শ্বাসনালী পুড়ে গেছে। তারমধ্যে আবার ৮০ শতাংশ, ৯০ শতাংশ এমনকি ৯৫ শতাংশ পর্যন্ত পুড়ে গেছে। স্বাভাবিকভাবেই এদের কামব্যাক করার সুযোগ কম।

এর আগে গতকাল সকালে একই তথ্য জানিয়েছিলেন স্বাস্থ্যমন্ত্রী সামন্ত লাল সেনও। শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে সংবাদ সম্মেলনে স্বাস্থ্যমন্ত্রী বলেন, এখানে এখন দগ্ধ ৩২ জন ভর্তি আছেন। দগ্ধদের মধ্যে ১০ বছর বয়সী শিশু সাতজন। ১১ থেকে ১৮ বছর বয়সী ৬ জন। শিশুদের শরীরের ১০ শতাংশ পুড়লেই গুরুতর বলে ধরে নেওয়া হয়। দগ্ধদের মধ্যে ১৬ জনের বেশি ব্যক্তির ৫০ শতাংশের বেশি পুড়েছে। ১০ জনের বেশি ব্যক্তির ৯০ শতাংশ দগ্ধ হয়েছে। দগ্ধ সবার অবস্থাই খারাপ। সবারই শ্বাসনালি পুড়ে গেছে।

এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায়, উপজেলার তেলিরচালা টপস্টার কারখানার পাশে শফিকুল ইসলাম নামের এক ব্যবসায়ী জমি ভাড়া নিয়ে কলোনি তৈরি করে ভাড়া দিয়েছেন। ওই বাড়িতে থাকা সিলিন্ডারের গ্যাস শেষ হয়ে গেলে পাশের একটি দোকান থেকে তিনি একটি গ্যাস সিলিন্ডার কিনে আনেন। সেই সিলিন্ডার লাগানোর সময় সিলিন্ডারের চাবি খুলে গিয়ে পাশের চুলা থেকে আগুন ধরে যায়। এ সময় আশপাশের উৎসুক নারী, পুরুষ ও শিশুদের শরীরে আগুন লেগে যায়। এ ঘটনায় দগ্ধ ৩৬ জনের মধ্যে ৩২ জনকে রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়। আজ সকালে তাদের একজনের মৃত্যু হয়।

সর্বশেষ - সকল নিউজ