logo
Sunday , 14 January 2024
  1. সকল নিউজ

শেখ হাসিনাকে কমনওয়েলথ চেয়ারম্যানের অভিনন্দন

প্রতিবেদক
admin
January 14, 2024 9:45 am

দ্বাদশ সংসদ নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে আওয়ামী লীগের বিজয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন কমনওয়েলথের চেয়ারম্যান লর্ড মারল্যান্ড।বাংলাদেশের অর্থনৈতিক সমৃদ্ধি ও অগ্রযাত্রায় কমনওয়েলথ এন্টারপ্রাইজ অ্যান্ড ইনভেস্টমেন্ট কাউন্সিল সহায়তা করতে প্রতিশ্রুতিবদ্ধ জানিয়ে সংস্থাটির চেয়ারম্যান লেখেন, ‘আমরা আপনার প্রশাসনের সঙ্গে বাণিজ্য, বিনিয়োগ এবং টেকসই উন্নয়নে সহযোগিতা করতে আগ্রহী।’গতকাল শুক্রবার প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে লেখা এক অভিনন্দন বার্তায় সংস্থাটির চেয়ারম্যান লর্ড মারল্যান্ড এসব কথা লেখেন।

অভিনন্দন বার্তায় বলা হয়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সাধারণ নির্বাচনে আপনার সাম্প্রতিক এবং প্রাপ্য বিজয়ের জন্য আন্তরিক অভিনন্দন জানাই। আপনার নেতৃত্বের ওপর বাংলাদেশের জনগণের আস্থা রয়েছে, আপনার বিজয় তা প্রমাণ করেছে। আপনার দূরদর্শী নেতৃত্ব জাতিকে শুধু স্থিতিশীলতা ও সমৃদ্ধিই এনে দেয়নি বরং বিশ্ব মঞ্চে বাংলাদেশের অবস্থানকেও শক্তিশালী করেছে।

তিনি আরও লেখেন, আমরা নিশ্চিত যে, আপনার অব্যাহত নির্দেশনায় বাংলাদেশ অর্থনৈতিকভাবে উন্নতি ও সমৃদ্ধি অব্যাহত রাখবে। একটি ব্যবসা-বান্ধব পরিবেশ গড়ে তোলা, উদ্ভাবনের প্রচার এবং টেকসই উন্নয়নের অগ্রগতির প্রতি আপনার প্রতিশ্রুতি কমনওয়েলথের উদ্দেশ্যের সঙ্গে পুরোপুরি সামঞ্জস্যপূর্ণ। বাংলাদেশের জনগণের ওপর আপনার নীতির ইতিবাচক প্রভাব প্রত্যক্ষ করতে এবং সমর্থন করার জন্য আমরা উন্মুখ।

কমনওয়েলথের চেয়ারম্যান লেখেন, আপনার নেতৃত্বে ২০২৩ সালে কমনওয়েলথ ট্রেড অ্যান্ড ইনভেস্টমেন্ট ফোরামে কমনওয়েলথ ব্যবসায়ী সম্প্রদায়কে বাংলাদেশে নিয়ে আসা এবং জিল্লুর হোসেন এমবিই ও ডা. সুমন চৌধুরীর নেতৃত্বে আমাদের হাব অফিস চালু করতে পেরে আমরা আনন্দিত। কমনওয়েলথ এন্টারপ্রাইজ অ্যান্ড ইনভেস্টমেন্ট কাউন্সিল বৃহত্তর অর্থনৈতিক সমৃদ্ধির দিকে বাংলাদেশকে তার যাত্রায় সহায়তা করতে প্রতিশ্রুতিবদ্ধ এবং আমরা আপনার প্রশাসনের সাথে বাণিজ্য, বিনিয়োগ এবং টেকসই উন্নয়নের উদ্যোগে সহযোগিতা করতে আগ্রহী।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ করে অভিনন্দন বার্তায় আরও বলা হয়, আপনার সু-অর্জিত বিজয়ের জন্য অভিনন্দন। আমরা বাংলাদেশকে নতুন উচ্চতায় নিয়ে যাওয়ার জন্য আপনার অব্যাহত সাফল্য কামনা করছি।

কমনওয়েলথ অফ নেশন্স বা কমনওয়েলথ হলো ব্রিটিশ সাম্রাজ্যভুক্ত ছিল এমন স্বাধীন দেশগুলোকে নিয়ে গঠিত আন্তর্জাতিক সংস্থা। বর্তমানে এই সংস্থার সদস্য ৫৬টি দেশ। সদর দপ্তর লন্ডনে অবস্থিত কমনওয়েলথে চিরাচরিতভাবে নেতৃত্ব দিয়ে আসছে ব্রিটেন।

মার্কিন যুক্তরাষ্ট্রের সবচেয়ে ঘনিষ্ঠ মিত্র ব্রিটেনের নেতৃত্বাধীন এই জোটের পক্ষ থেকে আওয়ামী লীগের নেতৃত্বে নতুন সরকারকে অভিনন্দন জানিয়ে স্বীকৃতি দেয়া পশ্চিমাদের কাছে নিঃসন্দেহে একটি অর্থবহ বার্তা।

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত

পারমাণবিক বিদ্যুৎ উৎপাদনে বাংলাদেশের সাথে কাজ করতে আগ্রহী যুক্তরাষ্ট্র

কুষ্টিয়ার মিরপুর উপজেলায় তেলবাহী ট্রেন লাইনচ্যুত, ওয়াগন থেকে ছড়িয়ে পড়েছে ৪২ টন তেল

গ্যাস সিলিন্ডার লিকেজ থেকে বিস্ফোরণ, একই পরিবারের ৫ জন দগ্ধ

যুক্তরাষ্ট্রে নেওয়ার প্রলোভনে শতকোটি টাকা আত্মসাৎ

মৌলবাদী শক্তিকে মুছে ফেলতে হবে: জয়

বুয়েট শিক্ষার্থী ফারদিন হত্যাকাণ্ড: কিলিং মিশনে ১৫ জন

বিদেশি প্রভুদের সাড়া না পেয়ে বিএনপি নেতারা দিশেহারা: কাদের

তরুণ প্রজন্মকে কুকীর্তির ইতিহাস ভোলাতে জামায়াতের নতুন পরিকল্পনা!

আজ থেকে শুরু আন্তর্জাতিক বাণিজ্য মেলা

পদযাত্রার নামে বিএনপি আগুন সন্ত্রাসের প্রস্তুতি নিচ্ছে: ওবায়দুল কাদের