logo
Wednesday , 6 December 2023
  1. সকল নিউজ

পুরনো অগ্নিসন্ত্রাসের রূপে ফিরেছে বিএনপি-জামায়াত

প্রতিবেদক
admin
December 6, 2023 4:11 pm

২০১৩-১৪ সালের অগ্নিসন্ত্রাস পুনরায় ফিরে এসেছে বিএনপি-জামায়াতের মননে। রক্ত আর আগুনের বন্যা বইছে বাংলাদেশে। উদ্দেশ্য দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন বাঞ্চাল করে দেয়া। ইতোমধ্যে দেশের বিভিন্ন স্থানে শতাধিক গাড়ি ভাঙচুর-অগ্নিসংযোগ, প্রধান বিচারপতির বাসভবনে নারকীয় হামলা, পুলিশ সদস্যকে নির্মমভাবে পিটিয়ে হত্যার মাধ্যমে তারা তাদের সহিংসতা শুরু করে।

পরবর্তীতে হরতাল ও অবরোধের নামে আরো দুই কর্মসূচিতে ১০০ এর অধিক গাড়ি ভাঙচুরে আইয়ামে জাহেলিয়াতের মতো বর্বরতাকেও হার মানিয়েছে সহিংস এই দল দুটি। সঙ্গে যুক্ত হয়েছে জামায়াতের রগ কাটা বাহিনী শিবির।

এরআগেও এমনই ছিলো বিএনপি। ২০১৩ সালে যুদ্ধাপরাধীদের বিচার বন্ধ করার জন্য বিএনপির সমর্থন পেয়ে জামায়াত-শিবির সমর্থকরা আগুনসন্ত্রাস সৃষ্টি করে প্রায় ৪১৯টি বাসে অগ্নিসংযোগের ঘটনা ঘটায়। এতে ৪৯২ জন নিহত হয় এবং ২২০০ জন আহত হয়।

২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনের বিরোধিতা করে বিএনপি-জামায়াত জোট সন্ত্রাসের রাজত্ব শুরু করে। তারা সে সময় শত শত যানবাহন ভাঙচুর করে সেগুলোতে আগুন ধরিয়ে দেয়। ওই ঘটনায় তাদের পেট্রোল বোমা, হাতে বানানো বোমা এবং অন্যান্য সহিংসতায় ২০জন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যসহ ২শ’ জনেরও বেশি মানুষ প্রাণ হারায়।

পরের বছর ২০১৫ সালের ৪ জানুয়ারি নির্বাচনের এক বছর পূর্তির দিন আবারও জ্বালাও-পোড়াও শুরু করে সন্ত্রাসের রাজত্ব শুরু করে বিএনপি-জামায়াত জোট। তাদের অগ্নিসন্ত্রাসে মারা যায় ২৩১ জন। যাদের বেশিরভাগই পেট্রোল বোমা এবং আগুনে দগ্ধ হয়ে নিহত হন। আহত হন আরও ১ হাজার ১৮০ জন। সে সময় ২৯০৩টি গাড়ি, ১৮টি রেলগাড়ি এবং ৮টি যাত্রীবাহী জাহাজে আগুন দেয় বিএনপি-জামায়াতের নেতাকর্মীরা। এছাড়াও তাদের লক্ষ্যবস্তুতে পরিণত হয় সরকারি অফিসগুলো। সে সময়ে বিএনপি-জামায়াতের ভাঙচুর এবং আগুনে পুড়ে ৬টি ভূমি অফিসসহ ৭০টি সরকারি কার্যালয় ছাই হয়ে যায়।

ঘটনার বর্ণনা দিতে গিয়ে রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, বিএনপি বারবার প্রমাণ করেছে তারা দেশের জনগণের জন্য নয়, রাজনীতি করে ক্ষমতার লোভে। তারা অতীতে যে অপকর্ম করেছে তা দেশবাসী ভোলেনি। ভুলবেও না কোনোদিন। যারা ক্ষমতার লোভে দেশের সাধারণ মানুষকে পুড়িয়ে মারতে পারে তারা কোনোদিন দেশ ও দশের ভালো চায় না। এটা জনগণ জানে। তাই বিএনপি-জামায়াতকে বয়কট করেছে দেশের মানুষ।

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত

সংসদে পররাষ্ট্র প্রতিমন্ত্রী : ভুল তথ্যে র‌্যাবের বিরুদ্ধে নিষেধাজ্ঞা দিয়েছিল আমেরিকা

আওয়ামী লীগের আগামীর লক্ষ্য স্মার্ট বাংলাদেশ

বিএনপি সন্ত্রাসী দল হিসেবে জনগণের কাছে প্রতিষ্ঠিত : হানিফ

হিন্দু নাম ব্যবহার করে অভিনব তথ্য সন্ত্রাসের হোতা পিনাকী ভট্টাচার্য

শুধু এক প্রতিষ্ঠানেই ড. ইউনূসের হাজার কোটি টাকার কর ফাঁকি

‘শেখ হাসিনাকে পুনরায় ক্ষমতায় আনলে উন্নয়নের ধারা অব্যাহত থাকবে’

মানিকগঞ্জ বিসিক: ২৪ কারখানার ১১টি বন্ধ

রেলবিপ্লবের দ্বারপ্রান্তে বাংলাদেশ

বাংলাদেশের সঙ্গে রুপিতেই বাণিজ্য করতে চায় ভারত

টিসিবির জন্য ১২১ কোটি ৬৫ লাখ টাকার তেল ও ডাল কিনবে সরকার