logo
Friday , 27 October 2023
  1. সকল নিউজ

ঢাকার প্রবেশমুখে আইনশৃঙ্খলা বাহিনীর তল্লাশি

প্রতিবেদক
admin
October 27, 2023 7:56 am

২৮ শে অক্টোবর রাজধানী ঢাকায় বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দলের কর্মসূচি ঘিরে অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে ঢাকার প্রবেশ পথ গুলোতে বৃহস্পতিবার সতর্কতামূলক অবস্থান নিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

ঢাকার প্রবেশ পথে চেক পোস্ট বসিয়ে বিভিন্ন যানবাহনে তল্লাশি চালানো হয়। ঢাকার প্রবেশ পথের পাশাপাশি মুন্সিগঞ্জের শ্রীনগর, ফরিদপুরের ভাঙ্গা সহ র‌্যাব-১০ এর দায়িত্বপূর্ণ বিভিন্ন এলাকায় বিশেষ চেকপোস্ট এবং নিরাপত্তা জোরদার করা হয়েছে।

বৃহস্পতিবার বিকালে কেরানীগঞ্জের হাসনাবাদ বিআরটিএর সামনে র‌্যাব-১০ এর অধিনায়ক এডিশন্যাল ডিআইজি ফরিদ উদ্দিন দলের এ কার্যক্রম পরিদর্শন শেষে সাংবাদিকদের ব্রিফ করেন।

এসময় তিনি বলেন, সমাবেশকে কেন্দ্র করে রাজনৈতিক দলগুলো যাতে নির্বিঘ্নে গনতন্ত্র চর্চা করতে পারে এবং জনগণের জানমালের যাতে কোন ধরনের ক্ষতি না হয় সেই লক্ষ্যে আমরা চেকপোস্ট বসিয়ে তল্লাশি চালাচ্ছি। এখনও কাউকে গ্রেফতার করা হয়নি। তবে বিভিন্ন যানবাহনের বিরুদ্ধে ১৫টি মামলা করা হয়েছে।

র‌্যাব ১০ এর উপ-পরিচালক আমিনুল ইসলাম জানান, র‌্যাব-১০ দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক, পেশাজীবী মানুষের যাতায়াত ও নিরাপত্তা নিশ্চিত এবং অপরাধ রোধকল্পে ঢাকার প্রবেশমুখে হাসনাবাদ, যাত্রাবাড়ী, ডেমরার সুলতানা কামাল ব্রিজ, মুন্সিগঞ্জের শ্রীনগর এবং ফরিদপুরের ভাঙ্গাসহ র‌্যাব-১০ এর দায়িত্বপূর্ণ এলাকায় নিরাপত্তা প্রদানের লক্ষ্যে বিশেষ চেকপোস্ট এবং নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

এছাড়া র‌্যাব-১০ দায়িত্বপূর্ণ এলাকায় নিরাপত্তা প্রদানের লক্ষ্যে বিশেষ রোবাস্ট পেট্রোলের মাধ্যমে পর্যাপ্ত টহল পরিচালনা করছে এবং সাদা পোশাকে গোয়েন্দা সদস্যরা ডিউটিতে রয়েছে।

তিনি আরও জানান, ঢাকা মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগ, জেলা পুলিশের ট্রাফিক বিভাগ, হাইওয়ে পুলিশ ও অন্যান্য আইন-শৃঙ্খলা বাহিনীর সাথে সমন্বয় করে র‌্যাব-১০ এর দায়িত্বপূর্ণ বিভিন্ন এলাকায় চেকপোষ্ট ডিউটির মাধ্যমে ‘সড়ক পরিবহন আইন-২০১৮’ এর আওতায় আইন অমান্যকারীদের বিরুদ্ধে মামলা দায়ের, যানবাহন আটক করাসহ জরিমানা আদায় করা হচ্ছে।

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত

ঋণখেলাপিদের প্রার্থিতা ঠেকানো আর্থিক প্রতিষ্ঠানগুলোর পদক্ষেপ সফল হোক

রূপপুর প্রকল্পে দ্বিতীয় ইউনিটের পারমাণবিক চুল্লি স্থাপন হবে কাল, উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

এলডিসি উত্তরণের পরও বাণিজ্য সুবিধা পাবে বাংলাদেশ

বিএনপি-জামায়াত এখনো বাংলাদেশকে পাকিস্তান বানানোর স্বপ্নে বিভোর : নাছিম

মাঙ্কিপক্স সন্দেহে একজন হাসপাতালে ভর্তি

সাঈদীর গায়েবি জানাজার অনুমতি দেওয়া হবে না: ডিএমপি

তেল গ্যাস বিদ্যুতের দাম বাড়াতে-কমাতে পারবে সরকার, সংশোধন হচ্ছে আইন

নতুন ভিসানীতি নিয়ে ভয়ের কিছু নেই: পিটার হাস

বাংলাদেশ ও যুক্তরাষ্ট্র একই মূল্যবোধে বিশ্বাস করে : পররাষ্ট্রমন্ত্রী

তাপপ্রবাহে পুড়ছে ১২ জেলা