logo
Wednesday , 25 October 2023
  1. সকল নিউজ

সবচেয়ে বিনিয়োগবান্ধব ও সম্ভাবনার দেশ বাংলাদেশ : তথ্যমন্ত্রী

প্রতিবেদক
admin
October 25, 2023 4:22 pm

তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বাংলাদেশ আজ সবচেয়ে বিনিয়োগবান্ধব এবং সম্ভাবনার দেশ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে গত ১৫ বছরে সবক্ষেত্রে বাংলাদেশ অভাবনীয় প্রবৃদ্ধি অর্জন করেছে।

ফ্রান্সের রাজধানী প্যারিসের ইন্টারকন্টিনেন্টাল হোটেলের ওপেরা বলরুমে স্থানীয় সময় সোমবার বিকেলে ‘রাইজ অব বেঙ্গল টাইগার’ শীর্ষক ‘বাংলাদেশ-ফ্রান্স ট্রেড অ্যান্ড ইনভেস্টমেন্ট সামিট’ উদ্বোধন অনুষ্ঠানে তিনি একথা বলেন। ঢাকায় মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) এবং বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা) এ সম্মেলনের আয়োজন করে।

তথ্যমন্ত্রী বলেন, অবকাঠামোগত সুবিধা, সমুদ্রবন্দর, নদীবন্দর, আন্তঃদেশীয় রেল ও সড়ক যোগাযোগসহ নানা কারণে বাংলাদেশ আজ সবচেয়ে বিনিয়োগবান্ধব এবং সম্ভাবনার দেশ।

সম্মেলনে সবচেয়ে বিনিয়োগবান্ধব এবং সম্ভাবনার দেশ হিসেবে বাংলাদেশে বিনিয়োগের জন্য সারাবিশ্বের বিনিয়োগকারীদের প্রতি আহ্বান জানান ড. হাছান মাহমুদ।

তিনি বলেন, মাথাপিছু আয় বৃদ্ধির সঙ্গে যেহেতু মানুষের ক্রয়ক্ষমতা বাড়ে, সেখানে আমাদের মাথাপিছু আয় শুধু দ্রুত বৃদ্ধিই পাচ্ছে না, প্রায় ৫০ মিলিয়ন বা ৫ কোটি মানুষের মাথাপিছু আয় এখন ৫ হাজার ডলার। আগামী এক দশকে এ সংখ্যা ৭ কোটি ছাড়িয়ে যাবে।

অনুষ্ঠানে বক্তব্য দেন- প্রধানমন্ত্রীর বেসরকারি বিনিয়োগ ও শিল্প উপদেষ্টা সালমান এফ রহমান, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম, ঢাকায় নিযুক্ত ফ্রান্সের রাষ্ট্রদূত মারি মাসদুপুয় প্রমুখ।

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত

বিদেশি বন্ধু সেজে পার্সেল প্রতারণা বিপুল অঙ্কের টাকা হাতিয়ে নিয়েছে দেশি-বিদেশি চক্র

আত্মমর্যাদা নিয়ে এগিয়ে যাবে বাংলাদেশ: প্রধানমন্ত্রী

বিদেশি ঋণের সুদে লাগবে না উৎস কর

খুলনা সিটিতে আওয়ামী লীগ প্রার্থীর ৪০ দফা ইশতেহার

ট্রেনে করে পদ্মা সেতু পার হলেন প্রধানমন্ত্রী

যুক্তরাষ্ট্র সারাক্ষণ আমার বিরুদ্ধে লেগে আছে: প্রধানমন্ত্রী

সরকারি কর্মচারীদের গ্রেপ্তারে পূর্বানুমতির বিধান ফেরাতে আপিল : প্রতিমন্ত্রী

বাংলাদেশ ব্যাংকের প্রতিবেদন:- টাকা হাতে রাখার প্রবণতা ৯ মাসে ৬ গুণ বেড়েছে

যুবলীগের কেন্দ্রীয় কমিটি থেকে অব্যাহতির বিষয়ে যা বললেন ব্যারিস্টার সুমন

রাষ্ট্রদূতদের হস্তক্ষেপ মেনে নেওয়া যায় না: কৃষিমন্ত্রী