logo
Friday , 20 October 2023
  1. সকল নিউজ

ফিলিস্তিনে ইসরাইলি হামলার বিরুদ্ধে বিএনপি চুপ থাকার কারণ বললেন প্রধানমন্ত্রী

প্রতিবেদক
admin
October 20, 2023 9:01 am

প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরপরাধ ফিলিস্তিনিদের ওপর ইসরাইলের জঘন্য হামলার বিরুদ্ধে নীরব থাকায় বিএনপির কঠোর সমালোচনা করে বলেছেন, ফিলিস্তিনের ওপর বারবার হামলা আর সহ্য করা যায় না।

বিএনপির দিকে ইঙ্গিত করে প্রধানমন্ত্রী বলেন, ‘আমি দেখি অনেকেই (বিএনপি) চুপ থাকেন। কারণ যারা এ ধরনের ঘটনা ঘটাচ্ছে তারা যদি আবার নাখোশ হয়। তাই যারা নির্যাতিত তাদের পক্ষে কথা বলার সাহস নাই। আর তারা আন্দোলন করে পদত্যাগের ডাক দেয়। এটাই হচ্ছে সবচেয়ে দুর্ভাগ্যের বিষয়।’

রাজধানীর তেজগাঁও সড়ক ভবনে সারা দেশের ৮টি বিভাগের ৩৯টি জেলায় একযোগে নবনির্মিত দেড়শ সেতু এবং ১৪টি ওভারপাস উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আমরা যুদ্ধের বিরুদ্ধে, আমরা শান্তি চাই। কারণ যুদ্ধের ভয়াবহতা আমরা জীবন দিয়ে দেখেছি। ইসরাইল যেভাবে ফিলিস্তিনের ওপর হামলা করে বিশেষ করে হাসপাতালে হামলা করে শিশু, নারী এবং মানুষ হত্যা করেছে আমরা তার নিন্দা জানিয়েছি। আমাদের কথা হচ্ছে দ্রুত এই যুদ্ধ বন্ধ করতে হবে। আর ফিলিস্তিনবাসী তাদের ভূমি যেন তারা ফেরত পায়। যে জায়গাগুলো দখল হয়ে গেছে সেগুলো তাদের ফেরত দিতে হবে।

শেখ হাসিনা বলেন, বোমা মেরে মানুষ-শিশু হত্যা করা হলো, রক্তাক্ত শিশুদের সেই চেহারা সহ্য করা যায় না। সেজন্য আগামী শুক্রবার আমি সবাইকে অনুরোধ করব জুমার পর দেশের প্রতিটি মসজিদে এবং অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠানগুলোতে যেন দোয়া ও প্রার্থনা করা হয়। কেননা শুধু মুসলিম নয়, হতাহতদের মধ্যে অন্য ধর্মাবলম্বীরাও রয়েছে। আর শনিবার আমরা শোকদিবস ঘোষণা করেছি, সেদিন আমাদের জাতীয় পতাকা অর্ধনমিত থাকবে। পাশাপাশি ফিলিস্তিনের যেসব নারী ও শিশুসহ জনগণ এখন কষ্ট পাচ্ছে তাদের জন্য আমরা ওষুধসহ শুকনো খাবার এবং শিশু ও নারীদের জন্য কিছু প্রয়োজনীয় পণ্য আমরা পাঠাব। কারণ আমাদের যেটুকুই সম্পদ তা নিয়ে আমরা সবসময় দুর্গত মানুষের পাশে আছি। যতটুকু পারি সাহায্য আমরা করব। এজন্য স্বাস্থ্য মন্ত্রণালয় এবং তার কার্যালয় থেকে ব্যবস্থা গ্রহণের নির্দেশ প্রদান করেছেন বলেও জানান তিনি।

ওআইসিভুক্ত দেশের রাষ্ট্রদূত এবং চার্জ দ্যা অ্যাফেয়ার্সের সঙ্গে গতকালও (বুধবার) বৈঠক করেছেন উল্লেখ করে তিনি বলেন, আমরা সবাই এক হয়ে ফিলিস্তিনের অধিকার প্রতিষ্ঠার জন্য তাদের পাশে আছি। এভাবে তাদের ওপর বারবার আঘাত হানা এটা কখনো মেনে নেওয়া যায় না, আমরা মানতে পারি না।

যুদ্ধ ও অস্ত্র প্রতিযোগিতা বন্ধ করে সে অর্থ বিশ্বের শিশুদের কল্যাণে ব্যয় করার আহবান পুনর্ব্যক্ত করে প্রধানমন্ত্রী বলেন, এই অস্ত্র প্রতিযোগিতা এবং যুদ্ধ বন্ধ করে যে টাকা অস্ত্র বানানোর এবং ধ্বংসাত্মক কাজে ব্যয় হয় তা যদি বিশ্বের শিশুদের শিক্ষা ও স্বাস্থ্যের জন্য ব্যয় করা হয় তাহলে সব শিশুই উন্নত জীবন পেতে পারে, সেটাই আমাদের দাবি, আমি সবসময় একথা বলে আসছি।

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত

স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকে মার্কিন পর্যবেক্ষক দল

তারেক জিয়া ও রাষ্ট্রদ্রোহিতা

নাগরিকদের ব্যক্তিগত তথ্য ফাঁস ওয়েবসাইট সুরক্ষায় সতর্ক মন্ত্রণালয় ও বিভাগ

সাইবার হামলায় নাকাল দেশের শীর্ষ ৩ প্রযুক্তি প্রতিষ্ঠান: ঝুঁকিতে টেলিকম

দেশের জনসংখ্যাকে প্রযুক্তিগত অগ্রগতির নতুন যুগে আবদ্ধ করবে মেট্রোরেল

ঈদ উপলক্ষে আবাসিক এলাকায় নিরাপত্তা জোরদার

গুলিস্তানে বিস্ফোরণের ঘটনায় এখনো নিখোঁজ ৩, অপেক্ষায় স্বজনরা

নির্বাচন নিয়ে সংবিধানের বাইরে যাওয়ার সুযোগ নেই : আইনমন্ত্রী

মিথ্যা ও গুজবে ভরা কোটা সংস্কার আন্দোলন

তুরস্কের সমুদ্রসীমায় পৌঁছালো ইউক্রেনের শস্যবাহী প্রথম জাহাজ