logo
Thursday , 19 October 2023
  1. সকল নিউজ

২৮ অক্টোবর আমাদের নয়, বিএনপির পতনযাত্রা শুরু: তথ্যমন্ত্রী

প্রতিবেদক
admin
October 19, 2023 4:07 pm

বিএনপির চলমান আন্দোলন নিয়ে তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, ২৮ তারিখ আমাদের নয়, বিএনপির পতনযাত্রা শুরু। সেদিন তারা ঘোষণা করবে— আগামী নির্বাচনের পর তাদের আন্দোলন শুরু হবে। আমরা গত ১৫ বছর থেকে বিএনপির আন্দোলনের হুমকিতে আছি।

বৃহস্পতিবার রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে ঢাকা সাব-এডিটর কাউন্সিলের বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, বিএনপি কিছু দিন আগে বলেছে— অক্টোবরে নাকি তাদের ফাইনাল খেলা। আমরা আশা করেছিলাম অক্টোবরের শুরু থেকে আন্দোলন হবে, হয়নি। এর পর ভেবেছি, পূজার পর তাদের আন্দোলন হবে, তাও না। বুধবার তারা ঘোষণা দিয়েছে ২৮ অক্টোবর নাকি সরকার পতনের লক্ষ্যে মহাসমাবেশ করবে।

হাছান মাহমুদ বলেন, মির্জা ফখরুল গতকাল বলেছেন— আগামী ২৮ তারিখ নাকি তারা সমাবেশ করবেন। এর পর মানুষের প্রতিক্রিয়া ছিল— এটা কী এই অক্টোবরে, নাকি আগামী বছর অক্টোবরের আন্দোলন। মূলত বিএনপির এসব আন্দোলনে তাদের কর্মীরা ছাড়া সাধারণ জনগণ নেই।

তিনি আরও বলেন, ফিলিস্তিন ইস্যুতে সবাই প্রতিবাদ জানিয়েছে। স্বয়ং যুক্তরাষ্ট্র সংহতি জানিয়েছে। কিন্তু বিএনপি জানায়নি। তারা আছে খালেদা জিয়া আর তারেক জিয়ার মামলা নিয়ে।

বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের উদ্দেশে মন্ত্রী বলেন, মা-বাবাকে অবশ্যই শ্রদ্ধা করবে। তোমরা যখন বাবা-মা হবে বুঝবে বাবা-মা কী জিনিস। পশ্চিমা বিশ্বে শত শত বৃদ্ধাশ্রম, বৃদ্ধ হলেই সেখানে দিয়ে আসে। অর্থনৈতিকভাবে ইউরোপ-আমেরিকা থেকে আমরা দরিদ্র হতে পারি, কিন্তু পারিবারিকভাবে, নীতিনৈতিকভাবে আমাদের বন্ধন তাদের চেয়ে অনেক বেশি দৃঢ়।

তিনি বলেন, আমাদের শিশুদের বেড়ে ওঠার জন্য সুস্থ রাজনীতি দরকার। অসুস্থ রাজনীতি আমাদের সমাজকে দিন দিন অসুস্থ করে তুলছে। নতুন প্রজন্মের ওপর সেই প্রভাব পড়ছে। রাজনীতি থেকে এখন আমাদের মেধাবীরা দূরে সরে যাচ্ছে। মেধাহীনরা পার্লামেন্টে যাচ্ছে, দেশ পরিচালনা করছে।

ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের সভাপতি মামুন ফরাজীর সভাপতিত্বে অনুষ্ঠানে আইইবি পাওয়ার সেলের মহাপরিচালক প্রকৌশলী মোহাম্মদ হোসাইন, আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য অ্যাডভোকেট বলরাম পোদ্দার প্রমুখ উপস্থিত ছিলেন।

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত

স্বতন্ত্র প্রার্থী হওয়া কাউকে দল থেকে বহিষ্কার করবে না আ.লীগ: কাদের

নির্বাচনি চূড়ান্ত গেজেট বাতিলের প্রস্তাব নাকচ

পরাজয়ের ভয়ে বিএনপি নির্বাচনে আসতে ভয় পাচ্ছে : লিটন

শেখ হাসিনার গাড়িবহরে হামলা: সাবেক এমপিসহ ৪ জনের যাবজ্জীবন

দুবছর পর দেশের রপ্তানি আয় হবে ৮০ বিলিয়ন মার্কিন ডলার : বাণিজ্যমন্ত্রী

ঝিনুকের আদলে তৈরি আইকনিক রেলস্টেশনের কাজ এগিয়ে চলছে

‘ইতিহাস বিকৃত করলেই প্রতিবাদ’- হুঁশিয়ারি সোহেল তাজের

তিন মাসে ৩৪ হাজার ২২ কোটি টাকার বিনিয়োগ প্রস্তাব

৪০ জনের নাম খয়রাত করে বিজ্ঞাপন কেন, প্রশ্ন প্রধানমন্ত্রীর

যুক্তরাষ্ট্রের উচিত আগে নিজ দেশে মানবাধিকার রক্ষা করা: প্রধানমন্ত্রী