logo
Sunday , 17 September 2023
  1. সকল নিউজ

বঙ্গবন্ধুর খুনি রাশেদ চৌধুরীর যুক্তরাষ্ট্রে অবস্থানে কংগ্রেসম্যানের ক্ষোভ

প্রতিবেদক
admin
September 17, 2023 10:10 am

বঙ্গবন্ধুর খুনি রাশেদ চৌধুরীর যুক্তরাষ্ট্রে অবস্থান করায় ক্ষোভ জানিয়েছেন যুক্তরাষ্ট্রের রিপাবলিকান কংগ্রেসম্যান অ্যান্থনি পি ডি এসপোসিটো। তিনি বলেন, বঙ্গবন্ধু হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি রাশেদ চৌধুরী কীভাবে মার্কিন যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন তা মার্কিন স্টেট ডিপার্টমেন্ট এবং হোমল্যান্ড সিকিউরিটি ডিপার্টমেন্টের কাছে জানতে চাইবেন।

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) যুক্তরাষ্ট্রে বসবাসরত বাংলাদেশ প্রবাসীদের সংগঠন ‘ফ্রেন্ডস অব বাংলাদেশ’ আয়োজিত এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

অ্যান্থনি পি ডি’ এসপোসিটো যুক্তরাষ্ট্রের হোমল্যান্ড সিকিউরিটি সম্পর্কিত মার্কিন কংগ্রেস কমিটির সদস্য এবং জরুরি ব্যবস্থাপনা ও প্রযুক্তিবিষয়ক সাব-কমিটির চেয়ারম্যান।

অ্যান্থনি বলেন, ক্যাপিটল হিলে ফিরে গিয়ে আমি স্টেট ডিপার্টমেন্ট ও হোমল্যান্ড ডিপার্টমেন্টের সঙ্গে কথা বলব। বঙ্গবন্ধু হত্যা মামলার সাজাপ্রাপ্ত আসামি রাশেদ চৌধুরী কীভাবে যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন, তা আমি জিজ্ঞাসা করব।

সভায় কংগ্রেসম্যান বলেন, মাতৃভূমির বিরুদ্ধে বানোয়াট ও ভিত্তিহীন অপপ্রচারে বাংলাদেশি প্রবাসীদের উদ্বেগ-উৎকণ্ঠা দেখে আমিও বিচলিত হয়ে পড়ি, কারণ আমার নির্বাচনী এলাকার অনেক মানুষই বাংলাদেশি আমেরিকান।

‘ফ্রেন্ডস অব বাংলাদেশ’-এর অন্যতম সংগঠক সাংবাদিক লাবলু আনসার সভায় সাজাপ্রাপ্ত পলাতক আসামি রাশেদ চৌধুরীর প্রসঙ্গ তোলেন। এর জবাবে কংগ্রেসম্যান বলেন, সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তার অ্যাটর্নি জেনারেল বিল বারকে বিষয়টি দেখতে বলেছিলেন। ট্রাম্প ২০২০ সালের রাষ্ট্রপতি নির্বাচনে হেরে যাওয়ার কারণে এই বিষয়ে কোনো উন্নয়ন হয়নি।

বাংলাদেশি আমেরিকানদের প্রতি রাশেদ চৌধুরী ইস্যুতে প্রয়োজনীয় কাগজপত্র সরবরাহ করার আহ্বান জানিয়ে বলেন, যুক্তরাষ্ট্র রাশেদ চৌধুরীর মতো কোনো বড় অপরাধী বা মানবাধিকার লঙ্ঘনকারীর জন্য নিরাপদ আশ্রয়স্থল হতে পারে না।

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত

কারও কাছে মাথানত করিনি, জীবন ভিক্ষাও চাইনি: প্রধানমন্ত্রী

কাপ্তাই হ্রদে পানি বাড়ায় বিদ্যুৎ উৎপাদন বেড়েছে

দেশের যত অপরাধ তার সবই করে বিএনপি: প্রধানমন্ত্রী

আমরা চাই দেশে একটা শান্তিপূর্ণ পরিবেশ থাকুক: প্রধানমন্ত্রী

বিএনপির আন্দোলন হাসি-তামাশায় পরিণত হয়েছে : সেতুমন্ত্রী

বিএনপির নির্বাচন বিরোধী প্রোপাগান্ডায় লবিস্ট খরচ ৭ মিলিয়ন ডলার

সব পোস্ট অফিসকে স্মার্ট পোস্ট অফিসে রুপান্তর করা হবে : পলক

ওয়ালমার্টের অর্ডার বাতিল: আপাতত ‘অবজারভেশনে’ পোশাক উৎপাদকরা

সড়ক নেটওয়ার্কে সাসেক প্রকল্প পাল্টে দিচ্ছে উত্তরের দৃশ্যপট

বাংলাবান্ধা স্থলবন্দর : এক বন্দরেই বদলে গেছে জীবন