logo
Sunday , 10 September 2023
  1. সকল নিউজ

মার্কিন প্রেসিডেন্টের সঙ্গে দারুণ আলোচনা হয়েছে: সায়মা ওয়াজেদ পুতুল

প্রতিবেদক
admin
September 10, 2023 9:26 am

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার মেয়ে সায়মা ওয়াজেদ পুতুলের সেলফিবন্দি ছবি ইতিমধ্যে ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে।

শনিবার (৯ সেপ্টেম্বর) জি২০ শীর্ষ সম্মেলনের উদ্বোধনী অধিবেশন শেষে দিল্লির ‘ভারত মন্ডপম’ কনভেনশন সেন্টারে জো বাইডেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার মেয়ে ক্লাইমেট ভালনারেবল ফোরামের (সিভিএফ) থিম্যাটিক অ্যাম্বাসেডর সায়মা ওয়াজেদ পুতুলের সঙ্গে এই সেলফি তোলেন।

4

এক্স-এ (সাবেক টুইটার) বাইডেনের সঙ্গে সেই ছবি প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী কন্যা সায়মা ওয়াজেদ পুতুল। সেই ছবিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকেও দেখা গেছে।

একটি ছবিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার মেয়ের সঙ্গে বাইডেনকে নিজের মোবাইল থেকে সেলফি তুলতে দেখা গেছে। অপর ছবিতে পররাষ্ট্রমন্ত্রী একে আবদুল মোমেন এবং মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন দেখা গেছে।

3

পোস্টে তিনি লিখেছেন, নয়াদিল্লিতে জি-২০ সম্মেলনে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে দারুণ আলোচনা হয়েছে। আমি তার সঙ্গে (জো বাইডেন) জনস্বাস্থ্যের অংশ হিসেবে মানসিক স্বাস্থ্য পরিষেবা এবং শিক্ষা ব্যবস্থায় মনোবিজ্ঞানীর গুরুত্ব সম্পর্কে আলাপ করেছি।

ভারতে এবারের জি-২০ সম্মেলনে বাংলাদেশসহ ৯টি দেশকে অতিথি রাষ্ট্র হিসেবে অংশ নিতে আমন্ত্রণ জানিয়েছে দেশটি। বাংলাদেশ ছাড়া অন্য দেশগুলো হচ্ছে মিসর, মরিশাস, নেদারল্যান্ডস, নাইজেরিয়া, ওমান, সিংগাপুর, স্পেন ও সংযুক্ত আরব আমিরাত।

2

এই সম্মেলনে যোগ দিতে শুক্রবার ঢাকা ছেড়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে পৌঁছে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দ্বিপক্ষীয় ও একান্ত বৈঠকও করেছেন তিনি। ভারতের প্রধানমন্ত্রীর সরকারি নিবাস নয়াদিল্লির লোক কল্যাণ মার্গে দ্বিপক্ষীয় বৈঠকের পর তাকে স্যুভেনির উপহার দেন সায়মা ওয়াজেদ পুতুল। এ সময় বঙ্গবন্ধুর দৌহিত্র রাদওয়ান মুজিব সিদ্দিক উপস্থিত ছিলেন।

সর্বশেষ - সকল নিউজ