logo
Thursday , 31 August 2023
  1. সকল নিউজ

ঝিনুকের আদলে তৈরি আইকনিক রেলস্টেশনের কাজ এগিয়ে চলছে

প্রতিবেদক
admin
August 31, 2023 10:08 am

ট্টগ্রাম থেকে কক্সবাজার যাওয়ার জন্য তৈরি করা হচ্ছে রেলপথ। কক্সবাজার সদরে নির্মিত হচ্ছে ঝিনুকের আদলে তৈরি দেশের একমাত্র আইকনিক রেলস্টেশন। আইকনিক রেলস্টেশন তৈরিতে কাজ করছে বাংলাদেশের ম্যাক্স ইনফ্রাস্ট্রাকচার লিমিটেড।প্রতিষ্ঠানটি গতকাল মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

এতে বলা হয়, দেশের একমাত্র অত্যাধুনিক আইকনিক রেলস্টেশনের কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে। উদ্বোধনের জন্য রেলওয়ে কর্তৃপক্ষ যে লক্ষ্যমাত্রা দিয়েছে তা নির্দিষ্ট সময়েই সম্পূর্ণ করতে দিন-রাত কাজ চলছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ২৯ একর জমির ওপর গড়ে ওঠা রেলস্টেশন ভবনটি ১ লাখ ৮৭ হাজার ৩৭ বর্গফুটের। আশা করা যায়, ২০২৩ সালের মধ্যেই ঢাকা থেকে চট্টগ্রাম হয়ে সরাসরি কক্সবাজারে আসবে স্বপ্নের রেল। ঝিনুকাকৃতির আইকনিক ভবন ঘিরে মানুষের রয়েছে বিপুল আগ্রহ। ১০০ কিলোমিটারের নির্মাণাধীন রেলপথের সবচেয়ে বড় আকর্ষণ হচ্ছে কক্সবাজার আইকনিক রেলস্টেশন। যেখানে থাকছে তারকামানের হোটেল, শপিং মল, রেস্তোরাঁ, শিশুযত্নকেন্দ্র, লকার বা লাগেজ রাখার স্থান।

ঢাকা-চট্টগ্রাম থেকে রাতের ট্রেন ধরে সকালে কক্সবাজারে নেমে পর্যটকেরা লাগেজ, মালামাল স্টেশনে রেখে সারা দিন সমুদ্রসৈকত বা দর্শনীয় স্থান ঘুরে রাতের ট্রেনে আবার ফিরতে পারবেন নিজ গন্তব্যে। ছয়তলা আইকনিক স্টেশন ভবনের মূল কাঠামোর নির্মাণকাজ শেষ হয়েছে। প্ল্যাটফর্ম ও পদচারী-সেতুর কাজও শেষ পর্যায়ে। নির্দিষ্ট সময়ের মধ্যেই যাতে আইকনিক রেলস্টেশনের নির্মাণকাজ শেষ হয়, সে লক্ষ্যে পুরোদমে কাজ চলছে। স্টেশন ভবনের পশ্চিম পাশে একসঙ্গে চলছে পাঁচতলা ২০টি ভবনের নির্মাণকাজ।

ম্যাক্স ইনফ্রাস্ট্রাকচার লিমিটেডের জিএম ও প্রকল্প ব্যবস্থাপক মো. আহমেদ সূফী বলেন, কাজ দ্রুত এগিয়ে চলেছে। উদ্বোধনের জন্য রেলওয়ে কর্তৃপক্ষ আমাদের যে লক্ষ্যমাত্রা দিয়েছে তা আমরা নির্দিষ্ট সময়েই সম্পূর্ণ করতে পারব। নির্মাণ কাজের মান ঠিক রেখেই আমরা সব কাজ করেছি। দেশি প্রতিষ্ঠান হিসেবে এটা আমাদের জন্য গর্বের।

রেলপথ মন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন সম্প্রতি চট্টগ্রামের দোহাজারী থেকে কক্সবাজার রেললাইন নির্মাণ প্রকল্প পরিদর্শন করেন। তিনি কাজের সাথে সংশ্লিষ্টদের বিভিন্ন বিষয়ে নির্দেশনা প্রদান করেন।

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত

আ.লীগ মাঠে নামলে বিএনপি অলিগলিও খুঁজে পাবে না: কাদের

বিশৃঙ্খলা সৃষ্টির উদ্দেশ্যেই নয়াপল্টনে সমাবেশ চায় বিএনপি: তথ্যমন্ত্রী 

বিএনপি ও জামায়াত আমল মানেই দুর্নীতিগ্রস্ত শাসনামল

টেকসই শান্তি ও উন্নয়নে বাংলাদেশ পুলিশ প্রতিশ্রুতিবদ্ধ: স্বরাষ্ট্রমন্ত্রী

ভোমরা স্থলবন্দর স্মার্ট বাংলাদেশ গড়তে ভূমিকা রাখবে

রাঙ্গামাটি ও খাগড়াছড়ি আঞ্চলিক মহাসড়কটি ডাবল লেন হচ্ছে

প্রধানমন্ত্রীর মসজিদে নববী জিয়ারত

৫ বছর বিএনপি অফিস কালো কাপড়ে ঢেকে রাখা উচিত : সেতুমন্ত্রী

‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের কেউ গৃহহীন থাকবে না’

আইএসআই এর পেইড এজেন্ট মেজর (চাকরিচ্যুত কর্মকর্তা) দেলোয়ার!