logo
Wednesday , 30 August 2023
  1. সকল নিউজ

গুজব ছড়ানোই বিএনপি ও জামায়াতের কাজ : সমবায়মন্ত্রী

প্রতিবেদক
admin
August 30, 2023 3:36 pm

গুজব ছড়ানোই বিএনপি ও জামায়াতের কাজ বলে মন্তব্য করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম।তিনি বলেছেন, বিএনপি-জামায়াত একটি আন্তর্জাতিক সংকটকে সরকারের ব্যর্থতা বলে মানুষকে বিভ্রান্ত করছে। অথচ যারা খোঁজখবর রাখেন তারা জানেন মূল্যস্ফীতির কারণে সারা বিশ্বেই দ্রব্যমূল্য কয়েক গুণ বেড়েছে। মানুষের অবসরোত্তর জীবনকে আর্থিক দুশ্চিন্তামুক্ত ও সুন্দর করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষিত সর্বজনীন পেনশন স্কিম নিয়েও গুজব ছড়ানো হচ্ছে।

গতকাল মঙ্গলবার (২৯ আগস্ট) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে বৃহত্তর নোয়াখালী কল্যাণ সমিতি আয়োজিত আলোচনা সভা, দোয়া ও মোনাজাত এবং কৃতি শিক্ষার্থীদের সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আজীবন বাংলার মানুষের মুক্তির জন্য সংগ্রাম করেছেন। বাংলার দুখী মানুষের মুখে হাসি ফোটানোর জন্য তিনি স্বপ্নের সোনার বাংলা গড়তে চেয়েছিলেন। মাত্র সাড়ে তিন বছরে যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশকে যখন তিনি পুনর্গঠন করে ধীরে ধীরে দেশের অর্থনৈতিক অগ্রগতির পথে যাত্রা শুরু করেছিলেন তখনই ঘাতকের বুলেট কেড়ে নিল জাতির পিতাকে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ সামনে এগিয়ে নিয়ে যাচ্ছেন উল্লেখ করে স্থানীয় সরকার মন্ত্রী বলেন, শেখ হাসিনার নেতৃত্বে আমরা এসডিজি লক্ষ্যমাত্রা অর্জন করেছি, খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়েছি, শতভাগ বিদ্যুৎতায়নের দেশে পরিণত হয়েছি এবং সর্বশেষ উন্নয়নশীল দেশের কাতারে সফলতার সাথে নিজেদের প্রতিষ্ঠিত করতে পেরেছি।

অনুষ্ঠানে উপস্থিত বিভিন্ন স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের উদ্দেশে মন্ত্রী বলেন, আজকে মেট্রোরেল, পদ্মা সেতুর যে বাংলাদেশ তোমরা দেখছো, আজ থেকে ২০ বছর আগেও তা ছিল আমাদের কাছে অকল্পনীয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বের ফলেই বাংলাদেশ দ্রুতগতিতে সামনের দিকে এগিয়ে চলেছে। আমাদের অসমাপ্ত কাজ তোমরা সমাপ্ত করে একটি সুন্দর ভবিষ্যৎ বিনির্মাণ করবে, এটাই আমাদের প্রত্যাশা।

বর্তমান বিশ্ব নানাভাবে একে অপরের সাথে সংযুক্ত উল্লেখ করে তিনি বলেন, আজকের পৃথিবীর কোনো এক জায়গায় সংকট তৈরি হলে তা নানাভাবে পৃথিবীর সব মানুষের জীবনে সমস্যা সৃষ্টি করে। করোনার ধকল কাটিয়ে উঠতে না উঠতেই রাশিয়া-ইউক্রেন যুদ্ধ আমাদের অর্থনীতিতেও বিরূপ প্রভাব ফেলেছে।

আলোচনা সভায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম। বিশেষ অতিথি ছিলেন পরিকল্পনা কমিশনের সিনিয়র সচিব মোসাম্মৎ নাসিমা বেগম, গ্লোবাল ইসলামী ব্যাংকের চেয়ারম্যান নিজাম চৌধুরী, বাংলাদেশ কৃষি অর্থনীতি সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মোহাম্মদ মিজানুল হক কাজল। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বৃহত্তর নোয়াখালী সমিতি ঢাকার সভাপতি মির্জা গালিব আহমেদ।

সর্বশেষ - সকল নিউজ