logo
Thursday , 17 August 2023
  1. সকল নিউজ

২০৪১ সালের মধ্যে পৃথিবীর শীর্ষ ২০-এ থাকবে বাংলাদেশ

প্রতিবেদক
admin
August 17, 2023 9:57 am

অর্থমন্ত্রী ও কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি আ হ ম মুস্তফা কামাল বলছেন, আগামী ২০৪১ সালের মধ্যে পৃথিবীর শীর্ষ ২০টি দেশের মধ্যে বাংলাদেশ হবে একটি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন দায়িত্ব নিয়েছেন তখন অর্থনীতিতে আমাদের দেশের অবস্থান ছিল ৬০ নম্বর। আর এখন বাংলাদেশ সারা বিশ্বের অর্থনীতিতে ৩৫ নম্বর। যা সম্ভব হয়েছে এ বঙ্গবন্ধুকন্যার জন্য। সেই সঙ্গে বাজেটে আকার বৃদ্ধি পেয়েছে দশগুণ। বঙ্গবন্ধু শুধু একটি নাম নয়, তিনি ছিলেন, আছেন এবং তিনি থাকবেন। তিনি আমাদের অহংকার। আমাদের মধ্যেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান থাকবেন আজীবন। আমরা সবাই মিলে তার অসমাপ্ত কাজ সম্পন্ন করব।

গতকাল মঙ্গলবার জাতীয় শোক দিবসে কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সব শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে মন্ত্রী আরও বলেন, বঙ্গবন্ধু আমাদের সবার মধ্যেই বেঁচে আছেন। আমরা সবাই মিলে বঙ্গবন্ধুর অসমাপ্ত সোনার বাংলাদেশ গড়ার কাজে নিয়োজিত থাকব।

এ সময় অন্যদের মধ্যে বক্তব্য দেন দক্ষিণ জেলা আ.লীগের সাধারণ সম্পাদক সাবেক রেলপথ মন্ত্রী মুজিবুল হক মুজিব, যুগ্ম সাধারণ সম্পাদক পার্থ সারথি, সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা জসিম উদ্দিন চৌধুরী, সহসভাপতি ইলিয়াস মিয়া, সহসভাপতি নাঙ্গলকোট উপজেলা চেয়ারম্যান সামছুউদ্দিন কালু, সহসভাপতি এজেডএম শফিউদ্দিন শামীম, যুগ্ম সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন, আইনবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আবু তাহের, যুগ্ম সাধারণ সম্পাদক এম এ করিম মজুমদার ও শিল্প-বাণিজ্য সম্পাদক এনামুল হক মিয়াজী প্রমুখ।

সর্বশেষ - সকল নিউজ