উন্নয়নের জন্য নৌকায় ভোট দিতে হবে : সমাজকল্যাণ প্রতিমন্ত্রী


admin প্রকাশের সময় : জুলাই ৭, ২০২৩, ২:৩২ অপরাহ্ন | 730
উন্নয়নের জন্য নৌকায় ভোট দিতে হবে : সমাজকল্যাণ প্রতিমন্ত্রী
সমাজকল্যাণ প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু এমপি বলেছেন, ছেলে-মেয়েদের সবাইকে পড়ালেখা করতে হবে। চাকরির জন্য পড়ালেখা দরকার। উন্নয়নের জন্য পড়ালেখা দরকার। ভালোভাবে সম্মানের সাথে বেঁচে থাকতে হলে পড়ালেখা দরকার।

পড়ালেখা না জানলে হালচাষও করা যাবে না। বর্তমানের কৃষি প্রযুক্তি নির্ভর। কোন সময় কোন শস্য আবাদ করলে ফলন বেশি হয়, কখন কী পরিমাণ সার-কীটনাশক প্রযোগ করলে উপকার বেশি পাওয়া যায় এসবের জন্য পড়ালেখা জানা দরকার। এ জন্যই মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা পড়ালেখা সহজলভ্য করেছেন।
বৃহস্পতিবার (৬ জুলাই) নেত্রকোনার বারহাট্টা উপজেলা অডিটরিয়াম কাম মাল্টিপারপাজ হলে চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। উপজেলা সমাজসেবা দপ্তর এই অনুষ্ঠানের আয়োজন করে।
আশরাফ আলী খান বলেন, ‘এখন প্রাইমারী স্কুলে পড়ালেখা করতে টাকা লাগে না। হাইস্কুলে পড়ালেখা করতে টাকা লাগে না।

উপরন্তু স্কুলের ছাত্র-ছাত্রীরা টাকা পায়। একইভাবে কলেজের পড়ালেখাও অনেকটা সহজ। বিনামুল্যে বই দেওয়া হয়। দরিদ্র ও মেধাবী ছাত্র-ছাত্রীদের টাকা দেওয়া হয়। এভাবে দেশের ধনী-গরিব সকল মানুষ কোনো না কোনোভাবে সরকারের টাকা পায়।
প্রতিমন্ত্রী আরো বলেন, ‘শুধু শিক্ষাখাতই নয়, সরকার সমাজ সেবা অধিদপ্তরের মাধ্যমে বয়স্ক, বিধবা, প্রতিবন্ধী ব্যক্তিদের কাছে ভাতার টাকা পৌঁছে দেওয়ার ব্যবস্থা করেছে। সারাদেশের ক্যান্সার, কিডনি, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড, জন্মগত হৃদরোগ ও থ্যালাসেমিয়া আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য কোটি কোটি টাকা দিয়ে সাহায্য করছে। বর্তমানে তাদের প্রত্যেকে ৫০ হাজার টাকা করে পান। ভবিষ্যতে এ সব রোগীদের এক লাখ করে টাকা দেওয়ার চিন্তা-ভাবনা করছে সরকার। উন্নয়নের ধারা অব্যাহত রাখার জন্য আগামীতেও শেখ হাসিনার নৌকায় ভোট দিতে হবে।’উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এস এম মাজহারুল ইসলামের সভাপতিত্বে ও নেত্রকোনা জেলা সমাজ সেবা দপ্তরের প্রশাসনিক অফিসার ফেরদৌস আহম্মেদের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে নেত্রকোনা জেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা অসিত কুমার সরকার সজল, বারহাট্টা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ মাইনুল হক কাসেম, সমাজসেবা দপ্তর নেত্রকোনার উপ-পরিচালক মো. আলাল উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. খায়রুল কবির খোকন ও সাধারণ সম্পাদক কাজী সাখাওয়াত হোসেন, সাবেক কমান্ডার মুক্তিযোদ্ধা শাহ মোহাম্মদ আব্দুল কাদের, সহকারী কমিশনার (ভূমি) সানজিদা চৌধুরী, থানার অফিসার ইনচার্জ খোকন কুমার সাহা, নেত্রকোনা জেলা মহিলা সংস্থার চেয়ারম্যান আমিরুন্নাহাহার খানম জবা প্রমুখ বক্তব্য দেন।

এ সময় অন্যান্যের মধ্যে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনসমূহের নেতাকর্মী, উপকারভোগী ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন। আলোচনা শেষে বারহাট্টা, মোহনগঞ্জ ও কলমাকান্দা উপজেলার ১২১ জন রোগীর মাঝে ৫০ হাজার টাকা করে ৬০ লাখ ৫০ হাজার টাকার চেক প্রদান করা হয়।