logo
Wednesday , 19 April 2023
  1. সকল নিউজ

হিন্দু নাম ব্যবহার করে অভিনব তথ্য সন্ত্রাসের হোতা পিনাকী ভট্টাচার্য

প্রতিবেদক
admin
April 19, 2023 11:07 am

পিনাকী ভট্টাচার্য অসৎ, অসাধু এবং একজন ভয়ংকর সাইবার সন্ত্রাসীর নাম। যিনি বিদেশের মাটিতে বসে বাংলাদেশ এবং সরকারবিরোধী অপপ্রচার চালায়। পাশাপাশি বিএনপি-জামায়াতকে উপজীব্য করে বলয় গড়ে তুলেছেন দেশের মুক্তবুদ্ধির চর্চা ও সুষ্ঠু গণতন্ত্রের বিরুদ্ধে।

ফ্রান্সে রাজনৈতিক আশ্রয় নেওয়া এই পিনাকী আইন প্রয়োগকারী সংস্থার চোখ ফাঁকি দিয়ে পালিয়ে যান। যাওয়ার আগে তিনি নিজেই গুম হওয়ার আশঙ্কা প্রকাশ করে বিভিন্ন প্রোপাগান্ডা ছড়ান। পিনাকী ভট্টাচার্য ধর্মীয় উসকানি ছড়াতে ইউটিউবে তার নিজ চ্যানেলে সনাতন ধর্মের বিভিন্ন বিধান নিয়ে কট্টর সমালোচনা করেন যেন হিযবুত তাহরীর, আল-কায়েদা ও আইএসআইএসের মতো উগ্রবাদের পক্ষে সমর্থন পাওয়া যায়।

ফ্রান্সে বসে তারেক রহমান এবং জামায়াতে ইসলামের টাকায় বাংলাদেশের কৃষ্টি-কালচার, সরকার, সেনাবাহিনী, বঙ্গবন্ধু পরিবারের বিরুদ্ধে ক্রমাগত বিদ্বেষ ছড়িয়ে যাচ্ছে। অপচেষ্টা করছেন দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব, জাতীয় পতাকা, জাতীয় সংগীতের মতো বিষয়গুলোকে প্রশ্নবিদ্ধ করার।

গো-হত্যার পক্ষে অবস্থান নিয়ে সনাতন ধর্মের অনুসারীদের মধ্যে বিদ্বেষ ছড়িয়ে বারবার সাম্প্রদায়িক সংঘাত সৃষ্টির অপচেষ্টা করেই যাচ্ছে এই পিনাকী। একাত্তরের মানবতাবিরোধী অপরাধীদের বিচারের বিপক্ষে প্রকাশ্যে অবস্থান নিয়েছেন। আইনের সমালোচনার পাশাপাশি যুদ্ধাপরাধীদের বিচারের রায় নিয়ে বিদ্রুপ করে আদালত অবমাননা করে চলেছেন। পিনাকী ভট্টাচার্য মঙ্গল শোভাযাত্রা ও বাংলা নববর্ষ পয়লা বৈশাখ উদ্‌যাপন বর্জনের ডাক দিয়েছেন।

নিরাপদ সড়ক আন্দোলনের নামে গুজব ছড়িয়ে স্কুল-কলেজের কোমলমতি শিশু-কিশোরদের উসকানি দিয়ে তাদের জীবন হুমকির মুখে ফেলেছে এই পিনাকী। বিতর্কিত কর্মকাণ্ডের কারণে ২০১৮ সালের ৫ আগস্ট আইন প্রয়োগকারী সংস্থা তাকে তলব করে। এর পরই তিনি স্বেচ্ছায় আত্মগোপনে চলে যান। দেশত্যাগে নিষেধাজ্ঞা জারি অবস্থায় তিনি গোপনে সীমান্ত পার হয়ে ২০১৯ সালের জানুয়ারিতে ব্যাংকক যান এবং সেখানে কিছুদিন অবস্থান করে ফ্রান্সে পালিয়ে গিয়ে রাজনৈতিক আশ্রয় নেয় এই সন্ত্রাসী।

বিশিষ্টজনরা মনে করেন, পিনাকী ভট্টাচার্য হিন্দু নাম ব্যবহার করে হিযবুত তাহরীর, আল-কায়েদা ও আইএসআইএসের মতো উগ্রবাদের পক্ষে সমর্থন আদায়ের অপচেষ্টা করছেন, যাতে হিন্দু নাম ব্যবহার করলে মানুষ তার এসব অপপ্রচার বিশ্বাস করে। এটি উগ্রবাদীদের একটি অপকৌশল মাত্র। তিনি যেসব বক্তব্য প্রচার করেন, বাস্তব জীবনে এর কোনো প্রতিফলন নেই।

সর্বশেষ - সকল নিউজ