logo
Sunday , 9 April 2023
  1. সকল নিউজ

বিআরটিসি বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু হচ্ছে আজ

প্রতিবেদক
admin
April 9, 2023 9:09 am

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে আজ রোববার (৯ এপ্রিল) থেকে বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের (বিআরটিসি) বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে। যাত্রীরা রাজধানীর বিআরটিসি বাস ডিপো থেকে এই টিকিট সংগ্রহ করতে পারবেন।

শুক্রবার (৭ এপ্রিল) বিআরটিসি জানায়, ঈদের অগ্রিম টিকিট মতিঝিল, জোয়ারসাহারা, কল্যাণপুর, গাবতলী, মোহাম্মদপুর, মিরপুর, যাত্রাবাড়ী, গাজীপুর ও নারায়ণগঞ্জ (চাষাঢ়া) বাস ডিপো থেকে সংগ্রহ করা যাবে। এছাড়া আগামী ১৮ এপ্রিল থেকে জরুরি সেবার জন্য ঢাকার বিভিন্ন ডিপো ও টার্মিনালে ৬০টি বাস রাখা হবে। এসব বাস সায়েদাবাদ বাস টার্মিনাল, মিরপুর ১২ নম্বরের বাস ডিপো, কল্যাণপুর বাস ডিপোর সামনে, নবীনগর, মতিঝিল বাস ডিপোর সামনে, মহাখালী বাস টার্মিনাল, জোয়ারসাহারা বাস ডিপো, গাজীপুর চৌরাস্তা, মোহাম্মদপুর বাস ডিপো, হেমায়েতপুর ও চন্দ্র বাস টার্মিনাল থাকবে।

আজ রোববার প্রথম দিনে মিলবে আগামী ১৪ এপ্রিলের টিকিটি। এর মধ্যদিয়ে এবারের ‘ঈদ স্পেশাল সার্ভিস’ চালু করতে যাচ্ছে সরকার মালিকানাধীন গণপরিবহনটি। এ বছর বিআরটিসির ঈদ স্পেশাল সার্ভিস চলবে আগামী ২৩ এপ্রিল পর্যন্ত।

বিআরটিসি চেয়ারম্যান তাজুল ইসলাম জানিয়েছেন, ঈদ সার্ভিসে সারাদেশে বিআরটিসি ৯০০টি বাস চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে প্রয়োজন হলে বাসের সংখ্যা আরও বাড়ানো হবে।

ঢাকাসহ আশপাশের এলাকায় বিআরটিসির ৫৫০টি বাস চলবে উল্লেখ করে তিনি জানান, দক্ষিণের প্রায় সকল জেলায় বিআরটিসির বাস চলাচল করবে। প্রতিবছরের মতো গার্মেন্টস শ্রমিকদের জন্য এবারও বাস বুকিং দেওয়ার সুযোগ রাখা হয়েছে। নারায়ণগঞ্জ ও গাজীপুরে বেশি গার্মেন্টস থাকায় সেসব এলাকার ডিপো থেকে বাস ভাড়া করা যাবে।

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত

অববাহিকা ভিত্তিক আন্তঃসীমান্ত নদীর পানি ব্যবস্থাপনার ওপর প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ

হঠাৎ বিএনপিকে আরও ধ্বংসাত্মক হওয়ার পরামর্শ দিচ্ছে কারা?

লম্বা ছুটিতে ঘরমুখো মানুষ, ফাঁকা হচ্ছে ঢাকা

তুরস্কে ৩ লাখ নতুন ভবন নির্মাণের ঘোষণা এরদোগানের

বাংলাদেশের মসৃণ উত্তরণের জন্য বিশ্বব্যাংকের সহায়তা চাইলেন প্রধানমন্ত্রী

হাসপাতালে ডেঙ্গু রোগী ভর্তির সংখ্যা দিন দিন বাড়ছে

রুমিন ফারহানাকে এক হাত নিলেন নিক্সন চৌধুরী

রোহিঙ্গাদের ন্যায়বিচারের প্রচেষ্টা ত্বরান্বিত করার ওপর জোর আইসিসি’র

ঈদের ছুটি একদিন বাড়ছে কি না, মন্ত্রিসভায় সিদ্ধান্ত সোমবার

পরিবারতান্ত্রিক রাজনীতির কারণে বিএনপি আজ সংকটে