logo
Wednesday , 15 March 2023
  1. সকল নিউজ

নির্বাচনে আশা নেই জেনেই বিদেশিদের পদলেহনে বিএনপি: তথ্যমন্ত্রী

প্রতিবেদক
admin
March 15, 2023 9:19 am

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি নেতারা জানেন, নির্বাচনে অংশগ্রহণ করলে তাদের সম্ভাবনা নেই। সে জন্য তারা নানা ষড়যন্ত্রে লিপ্ত। জনগণের কাছে না গিয়ে তারা এখন বিদেশি কূটনীতিকদের কাছে ক্ষণে ক্ষণে ধর্না দিচ্ছে এবং অনেকে বলছে বিদেশি কূটনীতিকদের পদলেহন করছে।

মঙ্গলবার (১৪ মার্চ) দুপুরে সচিবালয়ে সমসাময়িক বিষয়ে মতবিনিময়কালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

‘বিদেশি কূটনীতিকদের পদলেহন করে বাংলাদেশে মানুষের মন জয় করা যায় না’ উল্লেখ করে তিনি বলেন, হয়তো কোনো কোনো কূটনীতিকের পদলেহন করে তাদের মন জয় করা যেতে পারে। কিন্তু বাংলাদেশের মানুষের মন জয় করা যায় না। মানুষের মন জয় করতে হলে, সমর্থন পেতে হলে জনগণের কাছে যেতে হবে।’

বিএনপি মহাসচিবের মন্তব্য ‘নিরপেক্ষ নির্বাচনে আওয়ামী লীগ ৩০টির বেশি আসন পাবে না’ এ বিষয়ে হাছান মাহমুদ বলেন, ২০০৮ সালের নির্বাচনের আগে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বেশ কয়েকবার বলেছিলেন, সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন হলে আওয়ামী লীগ ৩০টি আসনও পাবে না। ভাগ্যের কি নির্মম পরিহাস সেই সুষ্ঠু অবাধ নিরপেক্ষ ও বিশ্বব্যাপী গ্রহণযোগ্য নির্বাচনে প্রথমে বিএনপি ২৯টি আসন পেয়েছিল অর্থাৎ বেগম জিয়ার ভবিষ্যৎ বাণী তার নিজেদের বেলায় সত্য হয়েছিল। এবার বেগম জিয়া কারাগারে। আমি আশ্চর্য হবো না যদি মির্জা ফখরুল সাহেবের এই ভবিষ্যৎবাণী তার দলের ব্যাপারে সত্য হয়। এ ধরণের অবান্তর কথা বলা সমীচীন নয়।

‘বিএনপি বারবার বলছে তারা বর্তমান সরকারের অধিনে নির্বাচনে যাবে না’- এ প্রসঙ্গে হাছান মাহমুদ বলেন, বিএনপি নেতারা আওয়ামী লীগের অধিনে নির্বাচনে যাওয়ার ইচ্ছা প্রকাশ করলেও তো কোনো সুযোগ নাই। কারণ নির্বাচন হবে নির্বাচন কমিশনের অধিনে। নির্বাচন কমিশনের অধিনে যে নির্বাচন হবে আশা করি সেখানে বিএনপিসহ সব রাজনৈতিক দল অংশগ্রহণ করবে।

মন্ত্রী বলেন, ড. কামাল হোসেন সাহেবকে শ্রদ্ধা জানিয়েই বলছি, ২০১৮ সালের নির্বাচনে বিএনপি হেভিওয়েট রাজনীতিবিদ ড. কামাল হোসেন সাহেবকে ‘হায়ার’ করেছিল। তিনি ‘হায়ারে’ খেলতে গিয়ে ভালো খেলেননি এবং সেখানে মাত্র ৭টি আসন বিএনপি পেয়েছিল। এবার দেখা যাচ্ছে তারা আনুবিক্ষণিক দলগুলো, যারা রাজনীতির টোকাই তাদের ওপর ভর করেছে। বিভিন্ন দলীয় মোর্চা মিলে মনে হয় ৫১-৫২ দল হয়েছে। মির্জা ফখরুল সাহেবকে আপনারা ৫২টি দলের নাম মুখস্ত বলার জন্য প্রশ্ন করলে তিনি বলতে পারলে আমি তাকে ধন্যবাদ দেবো।

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত

আড়াই কেজি সোনা ও ৯২টি মুঠোফোন জব্দ

করোনাভাইরাস- সংক্রমণের মধ্যে ঘরে ঘরে সর্দি-জ্বর

নেতানিয়াহুকে সরিয়ে আজই প্রধানমন্ত্রী হচ্ছেন বেনেট!

বিদ্যুৎ,পানি ও তেল ব্যবহারে সবাই সাশ্রয়ী হোন : প্রধানমন্ত্রী

পলাতক আকবরকে ধরিয়ে দিতে ১০ লাখ টাকা পুরস্কার ঘোষণা

কেউ আমাদের দাবিয়ে রাখতে পারেনি, পারবেও না: প্রধানমন্ত্রী

দলীয় ব্যর্থতা বুঝতে পেরেই অপরাধ স্বীকার করে নিয়েছেন খালেদা

নারায়ণগঞ্জ-টঙ্গী রেলপথে দুর্ঘটনা-যানজট সংশ্লিষ্টদের ঠেলাঠেলিতে হচ্ছে না ওভারপাস-আন্ডারপাস

‘মাঙ্কিপক্স’ নিয়ে যুক্তরাষ্ট্র-ইউরোপে সতর্কতা

করোনার নতুন ভ্যারিয়েন্ট নিয়ে উদ্বেগ, সতর্কতা বিশ্ব স্বাস্থ্য সংস্থার