logo
Friday , 3 March 2023
  1. সকল নিউজ

সরকার দরিদ্র মানুষদের ভুলে যায়নি : শিক্ষামন্ত্রী

প্রতিবেদক
admin
March 3, 2023 12:29 pm

চাঁদপুরে ক্যান্সার, কিডনিসহ জটিল ছয়টি রোগে আক্রান্ত দরিদ্র রোগীদের মাঝে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের আর্থিক অনুদানের চেক বিতরণ করা হয়েছে। আজ শুক্রবার সকালে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলার ১৪০ জন রোগীকে ৫০ হাজার টাকা মানের মোট ৭০ লক্ষ টাকার চেক তুলে দেন জেলা প্রশাসক কামরুল হাসান।

এতে বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার মিলন মাহমুদ, স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন নাহার, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইমতিয়াজ হোসেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজ, সমাজসেবা অধিদপ্তরের উপপরিচালক রজত শুভ্র সরকার, সমাজসেবা কর্মকর্তা মনিরুল ইসলাম, জেলা সিভিল সার্জন কার্যালয়ে কর্মরত ডা. শাখাওয়াত হোসেন প্রমূখ।

এর আগে চেক বিতরণ অনুষ্ঠানে ঢাকা থেকে ভার্চুয়ালি যোগ দেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এসময় শিক্ষামন্ত্রী বলেন, সরকার দরিদ্র অসহায় অসুস্থ এসব মানুষদের ভুলে যায়নি। তাদের চিকিৎসা সহায়তা দিতে সবসময় পাশে আছে এবং থাকবে। এই সরকারের আমলেই সরকারি হাসপাতালগুলোতে জটিল রোগ নির্নয়, চিকিৎসা নামমাত্র খচরে করা হচ্ছে। আর এসব কেবলমাত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারই নিশ্চিত করেছে। সুতরাং বিদেশে গিয়ে অর্থ অপচয়ের প্রয়োজন পড়ে না। শিক্ষামন্ত্রী বলেন, তাই যারা দরিদ্র অসহায় আছেন। তাদের জটিল চিকিৎসার জন্য সরকার পাশে আছে এবং থাকবে।

জেলা প্রশাসক কামরুল হাসান উপস্থিত রোগী ও তাদের স্বজনদের ধন্যবাদ জানিয়ে বলেন, বেসরকারি হাসপাতাল, ক্লিনিকে ব্যয়বহুল চিকিৎসা না করে সরকারিভাবে বিশেষায়িত হাসপাতালে খুব অল্প খরচে জটিল রোগের চিকিৎসা পাওয়া যায়। আপনারা সেখানে যাবেন। একই সঙ্গে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারাও আপনাদের খোঁজ খবর নেবে।

সর্বশেষ - সকল নিউজ