logo
Wednesday , 15 February 2023
  1. সকল নিউজ

হেরে যাওয়ার ভয়ে নির্বাচনে আসতে চায় না বিএনপি: ওবায়দুল কাদের

প্রতিবেদক
admin
February 15, 2023 4:21 pm

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি হেরে যাওয়ার ভয়ে নির্বাচনে আসতে চায় না। তারা আওয়ামী লীগকে ভয় পায়, আওয়ামী লীগের উন্নয়নকে ভয় পায়। সেই কারণে ভয়ে ভয়ে পথ হারিয়ে এখন পদযাত্রায় তারা। কিন্তু তারা জানে না, আন্দোলনে মানুষ লাগে। তারা সাধারণ মানুষকে আন্দোলনে আনতে পারেনি। কারণ মানুষ জানে, শেখ হাসিনার উন্নয়ন সারা দুনিয়ায় ছড়িয়ে গেছে। তাই সাধারণ মানুষ শেখ হাসিনার উন্নয়নে সাড়া দিয়ে বিএনপির আন্দোলনে যাচ্ছে না। শেখ হাসিনা নির্ঘুম রাত কাটায় মানুষের জন্য, দেশের জন্য।
মঙ্গলবার সকালে নিজ নির্বাচনি এলাকা নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে তার বাবা-মায়ের নামে মোশারফ-ফজিলাতের নেছা ফাউন্ডেশনের বৃত্তি প্রদান এবং ২৩টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
ওবায়দুল কাদের বলেন, রাজনীতির অন্যতম অনুষঙ্গ হচ্ছে নির্বাচন। নির্বাচন মানেই রাজনীতি নয়। রাজনীতি এখন ভালো মানুষের জন্য আদর্শ নয়। ভালো ও সৎ মানুষদের রাজনীতিতে আনতে হবে। নতুন করে আর নির্বাচনি ওয়াদা করতে চাই না। পূর্বের কাজগুলো শেষ করতে চাই। নতুন কাজ হাতে নিয়ে মানুষের সঙ্গে প্রতারণা করতে চাই না।
নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, দলের দুর্নাম হয় এমন কর্মকাণ্ড থেকে নিজেদের মুক্ত রাখতে হবে। অপকর্ম ও ভুল করলে নির্বাচনের সময় অপকর্মকারীরা টের পাবেন। সময় মতো শুভবুদ্ধির উদয় হয়েছে। বিবেধ ভুলে ঐক্যবদ্ধ হয়েছেন। এই ঐক্য বজায় থাকলে আওয়ামী লীগকে কেউই রাজনীতি ও নির্বাচনে পরাজিত করতে পারবে না।’ এ সময় তিনি বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষ্যে দলীয় নেতাকর্মী এবং সর্বস্তরের মানুষকে লাল গোলাপ শুভেচ্ছা জানান। রাষ্ট্রপতি পদে দলীয় মনোনয়নে চমকের কথা উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, ‘সবাইকে অবাক করে দিয়ে প্রধানমন্ত্রী একজন দক্ষ, সৎ, গুণি জ্ঞানী মানুষ মো. সাহাবুদ্দিনকে রাষ্ট্রপতি পদে মনোনয়ন দিয়েছেন।’
দ্রব্যমূল্য বৃদ্ধি সম্পর্কে ওবায়দুল কাদের বলেন, ‘ক্ষমতাধর দেশগুলো বিশ্বব্যাপী অস্থিরতা এবং দ্রব্য মূল্যবৃদ্ধির জন্য দায়ী। তারা মোড়লগিরি করার জন্য এসব করছে। আওয়ামী লীগ ও সরকারকে দোষ দিয়ে কোনো লাভ নেই। বাংলাদেশ ঘুরে দাঁড়াতে শুরু করেছে। পাকিস্তানের দুই মাসের আমদানি করার রিজার্ভ নেই। দুর্যোগের সময় বাংলাদেশ সরকার সুদান ও শ্রীলংকাকে ঋণ দিয়েছে। বাংলাদেশ কখনো শ্রীলংকা হবে না, কারণ বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বেস্ট ক্রাইসিস ম্যানেজার।’ ফাউন্ডেশনের বৃত্তি পরিচালনা কমিটির সভাপতি অধ্যক্ষ রাহ্বার হোসেনের সভাপতিত্বে এবং মানিকপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফরিদা ইয়াছমিন মুক্তা ও সহকারী প্রধান শিক্ষক নাজমা বেগমের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ খায়রুল আনম চৌধুরী সেলিম, জেলা প্রশাসক দেওয়ান মাহাবুবুর রহামন, পুলিশ সুপার শহিদুল ইসলাম, কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ শাহাব উদ্দিন, কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা, সাধারণ সম্পাদক মিজানুর রহমান বাদলসহ জেলা-উপজেলার নেতারা।
একরামের বাড়িতে ওবায়দুল কাদের, অর্ধলক্ষাধিক নেতাকর্মী নিয়ে ভূরিভোজে ঐক্যের ঘোষণা : ওবায়দুল কাদের দুপুরে কবিরহাট উপজেলা আওয়ামী লীগের এক সভায় বক্তব্য দেন। এরপর ৩টার দিকে এই উপজেলার সোন্দলপুর ইউনিয়নের একরাম চৌধুরীর বাড়িতে যান তিনি। টানা তৃতীয়বার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হওয়ায় তাকে সংবর্ধনা ও ২০০ মন মাংস দিয়ে ৫০ হাজার মানুষের মেজবানের আয়োজন করেন এমপি একরাম। এই অনুষ্ঠানে ঐক্যের ঘোষণা দেন দুই নেতা।
একরামুল করিম চৌধুরী বলেন, উনিও অসুস্থ ছিলেন, আমিও অসুস্থ ছিলাম। এখন উনি সুস্থ এবং আমিও সুস্থ। আমাদের মধ্যে ভুল বোঝাবুঝি ছিল। এখন আর সেই ভুল বোঝাবুঝি নেই। আমি চাই আগামীর দিনগুলো ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে।
এরপর ওবায়দুল কাদের বলেন, আমি বিশৃঙ্খলা চাই না। সবাই মিলে সুন্দর পরিবেশে আগামী নির্বাচনে শেখ হাসিনাকে জয়যুক্ত করতে হবে। সেক্ষেত্রে ঐক্যের বিকল্প নেই। ঐক্যবদ্ধ আওয়ামী লীগ অনেক বেশি শক্তিশালী। কবিরহাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ ইব্রাহিমের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজি মোহাম্মদ সেলিম (এমপি একরামুলের বিয়াই), নোয়াখালী-৩ আসনের সংসদ সদস্য মামুনুর রশিদ কিরণ, নোয়াখালীর পুলিশ সুপার শহীদুল ইসলাম, কবিরহাট উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র জহিরুল হক রায়হান, একরামপুত্র সাবাব চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।
প্রত্যক্ষদর্শী কয়েকজন জানান, মেজবানে নোয়াখালী জেলার বিভিন্ন উপজেলা ছাড়াও পার্শ্ববর্তী ফেনী জেলা ও উপজেলা থেকে অন্তত ৫০ হাজার নেতাকর্মী ও সাধারণ মানুষ অংশ নেন।
প্রসঙ্গত, ২০২০ সালের ৩১ ডিসেম্বর কোম্পানীগঞ্জের বসুরহাট পৌরসভা নির্বাচনের নির্বাচনি ইশতেহার ঘোষণাকালে নোয়াখালীর অপরাজনীতি, নিয়োগ বাণিজ্য, টেন্ডারবাজিসহ নানা অনিয়মের প্রসঙ্গ তোলেন ওবায়দুল কাদেরের ছোট ভাই আবদুল কাদের মির্জা। ওইসব অভিযোগের তীর ছিল এমপি একরামুল করিম চৌধুরীর দিকে।

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত

সৌদি অর্থায়নে পাঁচ বিভাগীয় হাসপাতালে বার্ন ইউনিট হবে: স্বাস্থ্যমন্ত্রী

রোজার আগে ভারতকে পেঁয়াজ-চিনির রপ্তানি বাড়ানোর অনুরোধ পররাষ্ট্রমন্ত্রীর

কূটনৈতিক তৎপরতাসহ প্রায় সব কর্মকাণ্ডেই ব্যর্থ বিএনপি

পারমাণবিক বিদ্যুৎ উৎপাদনে বাংলাদেশের সাথে কাজ করতে আগ্রহী যুক্তরাষ্ট্র

বিটুমিনে পলিথিন মেশালে কমবে দূষণ

দুর্যোগে বিএনপিকে খুঁজে পাওয়া যায় না, তারা শীতের পাখি: তথ্যমন্ত্রী

লাউয়াছড়ায় ট্রেন লাইনচ্যুত, রেল যোগাযোগ বন্ধ

আল জাজিরার সাথে জুলকারনাইন সামির বাংলাদেশ বিরোধী ষড়যন্ত্র ফাঁস

চীন ও ভারতের উদ্দেশে ঢাকা ছাড়লেন সেনাপ্রধান

যেকোনো দুর্যোগে শেখ হাসিনা মানুষের পাশে থাকেন: হানিফ