logo
Tuesday , 31 January 2023
  1. সকল নিউজ

ভুলের চোরাগলিতে আটকে গেছে বিএনপির রাজনীতি: ওবায়দুল কাদের

প্রতিবেদক
admin
January 31, 2023 9:29 am

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির রাজনীতি এখন ভুলের চোরাগলিতে আটকে গেছে। তাই পথ হারিয়ে তারা পদযাত্রা শুরু করেছে। এটা করে চোরাগলি থেকে বিএনপিকে উদ্ধার করা যাবে না। তাদের আন্দোলনের মরণযাত্রা শুরু হয়েছে।

সোমবার রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের শান্তি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বিএনপি-জামায়াতের সন্ত্রাস, জঙ্গিবাদ, নৈরাজ্য, অপরাজনীতি ও অব্যাহত দেশবিরোধী ষড়যন্ত্রের বিরুদ্ধে সমাবেশের আয়োজন করা হয়।

ওবায়দুল কাদের বলেন, ‘মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু’র ঢাকা সফরের পর বিএনপি হতাশায় ডুবে গেছে। তারা ভেবেছিলেন ডোনাল্ড লু বিএনপির পক্ষে কথা বলবেন, কিন্তু তাদের সেই আশা পূরণ হয়নি। তাই হতাশায় ডুবতে ডুবতে বিএনপি নেতারা হাসপাতালে গেছেন।’

তিনি বলেন, আগে বিএনপির সুর গরম ছিল, কিন্তু এখন নরম কেন? আসলে তাদের আন্দোলনের মরণযাত্রা শুরু হয়ে গেছে। ফাঁকা মাঠে গোল দিতে চায় না আওয়ামী লীগ, তাই আমরা বিএনপিকে নির্বাচনে প্রতিদ্ব›িদ্বতা করার আহŸান জানাই।

ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনার সরকার পালায়নি। জেলে ছিলেন আওয়ামী লীগের নেতারা। কিন্তু তত্ত্বাবধায়ক সরকারের আমলে বিএনপি নেতারা দালালি করে জেলের বাইরে ছিলেন।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে মিথ্যাচার বন্ধের আহবান জানিয়ে তিনি বলেন, শেখ হাসিনাকে আটকাতে কত আয়োজন করেছিল বিএনপি; সেটা ভুলে গেলে চলবে না। ওয়ান-ইলেভেনের পালানোর গল্প বিএনপির, মুচলেকা দিয়ে তারা লন্ডন পালিয়েছে। সেখান থেকে রিমোট কন্ট্রোলে চলা আন্দোলন বাংলাদেশে সফল হবে না। আসলে বিএনপি তলে তলে নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফীর সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য দেন দলটির সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, অ্যাডভোকেট কামরুল ইসলাম ও ডাক্তার মোস্তফা জালাল মহিউদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ূন কবির প্রমুখ।

সর্বশেষ - সকল নিউজ