logo
Sunday , 22 January 2023
  1. সকল নিউজ

ই-অরেঞ্জের সোহেল রানার ভারতে সাজা: পুলিশ সদরদপ্তরের প্রতিবেদন

প্রতিবেদক
admin
January 22, 2023 9:19 am

অবৈধ অনুপ্রবেশের দায়ে বনানী থানার বরখাস্ত পরিদর্শক ই-অরেঞ্জের সোহেল রানাকে সাজা দিয়েছে ভারতের একটি আদালত। বর্তমানে তিনি পশ্চিমবঙ্গের আলীপুরের প্রেসিডেন্সি সংশোধনাগারে আছেন। পুলিশ সদরদপ্তরের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। পুলিশের এ প্রতিবেদনটি সুপ্রিম কোর্টের অ্যাটর্নি জেনারেল কার্যালয়ে জমা দেওয়া হয়েছে।

শনিবার (২১ জানুয়ারি) বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন অ্যাটর্নি জেনারেল কার্যালয়ের ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

তিনি জানান, পুলিশ হেডকোয়ার্টার্স থেকে প্রতিবেদন এসেছে। প্রতিবেদনে বলা হয়েছে, ভারতে অবৈধ অনুপ্রবেশের দায়ে বনানী থানার পরিদর্শক ই-অরেঞ্জের সোহেল রানার সাজা হয়েছে। তবে এই প্রতিবেদন এখনো এফিডেভিট করা হয়নি। এফিডেভিট করে হাইকোর্টে দাখিল করা হবে।

 

গত বছরের ৭ এপ্রিল ই-কমার্স প্রতিষ্ঠান ই-অরেঞ্জের পাচার হওয়া অর্থ ফেরত এনে ভুক্তভোগীদের মধ্যে বণ্টন করার নির্দেশ কেন দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছিলেন হাইকোর্ট। তখন অর্থপাচারকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার নির্দেশও দেন আদালত। এছাড়া এ বিষয়ে উচ্চ পর্যায়ের কমিটি গঠনের জন্য কেন নির্দেশ দেওয়া হবে না, তা জানতে চেয়েও রুল জারি করা হয়।

 

এক রিট আবেদনের পরিপ্রেক্ষিতে উচ্চ আদালত হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

 

আদালতে ওইদিন রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট আহসানুল করিম ও ব্যারিস্টার এম আব্দুল কাইয়ুম লিটন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

 

গত বছরের ৩ এপ্রিল ৭৭ কোটি ৪৬ লাখ টাকা ফেরত দেওয়ার নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট দায়ের করেন তারেক আলম নামে এক ব্যক্তিসহ ই-অরেঞ্জের প্রতারণার শিকার ৫৪৭ গ্রাহক। রিটে গ্রাহকদের টাকা আত্মসাতের ঘটনার সুষ্ঠু তদন্ত চাওয়া হয়।

গ্রাহকদের পক্ষে ব্যারিস্টার এম আব্দুল কাইয়ুম রিট আবেদনটি দায়ের করেন। দুর্নীতি দমন কমিশন (দুদক) ও বাংলাদেশ ব্যাংকসহ সংশ্লিষ্টদের রিটে বিবাদী করা হয়েছে।

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত

আ.লীগের সমাবেশ শুরু, কানায়-কানায় পূর্ণ বায়তুল মোকাররমের দক্ষিণ গেট

‘বিএনপি নির্বাচনী প্রক্রিয়াকে প্রশ্নবিদ্ধ করার অপতৎপরতা শুরু করেছে’

নির্বাচনকালীন সরকার নিয়ে কোন সংকট নেই : ওবায়দুল কাদের

আন্ডারগ্রাউন্ড থেকে জামায়াতের সহযোগিতা পাচ্ছে বিএনপি

এসপি থেকে অতিরিক্ত আইজি পর্যন্ত ৩৬৫টি সুপারনিউমারারি পদ অনুমোদন

পারমাণবিক বিদ্যুৎ উৎপাদনে বাংলাদেশের সাথে কাজ করতে আগ্রহী যুক্তরাষ্ট্র

সরকারের পরিবর্তন চাইলে নির্বাচনের বিকল্প ব্যবস্থা নেই: কাদের

আওয়ামী লীগের জাতীয় সম্মেলন আজ শেখ হাসিনার ৪১ বছরের নেতৃত্বে অনন্য উচ্চতায় দল

তারেক রহমানকে পরিহার না করলে বিএনপির ধ্বংস অনিবার্য: নানক

আগামী সেপ্টেম্বর-অক্টোবরে বদলে যাবে ঢাকার যাতায়াত ব্যবস্থার চেহারা