logo
শনিবার , ১৪ জানুয়ারি ২০২৩ | ১৯শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. ক্যারিয়ার ভাবনা
  5. খেলা
  6. জাতীয়
  7. টেক নিউজ
  8. দেশের খবর
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. সম্পাদকীয়
  15. সাফল্য

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমলে কেউ গৃহহীন থাকবে না: পানিসম্পদ উপমন্ত্রী

প্রতিবেদক
admin
জানুয়ারি ১৪, ২০২৩ ১:১৯ অপরাহ্ণ

পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেছেন, বাংলাদেশ যতদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে থাকবে ততদিন একটি মানুষও না খেয়ে মারা যাবে না। প্রতিটি মানুষ গৃহ পাবে, বাসস্থান পাবে, কেউ গৃহহীন থাকবে না। স্বাধীনতার মাত্র দুই মাসের মাথায় জাতির পিতা গৃহহীন-ভূমিহীনদের পুনর্বাসনের কাজ শুরু করেছিলেন। তার ধারাবাহিকতায় জননেত্রী শেখ হাসিনা ভূমিহীন-গৃহহীনদের পুনর্বাসনে কাজ করে যাচ্ছেন। ইতিমধ্যে দেড় লক্ষাধিক পরিবারকে জমিসহ ঘর দেওয়া হয়েছে। এ প্রক্রিয়া চলমান রয়েছে।

শুক্রবার (১৩ জানুয়ারি) বিকেলে শরীয়তপুরের সখিপুরে আওয়ামী লীগ ও উপমন্ত্রীর রত্নগর্ভা মায়ের নামে প্রতিষ্ঠিত বেগম আশ্রাফুন্নেছা ফাউন্ডেশনের উদ্যোগে অসহায় ২৫টি পরিবারকে ঢেউটিন ও নগদ অর্থ বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এ সময় ২৫ জনকে ২ বান্ডেল করে টিন ও নগদ ৬ হাজার করে টাকা প্রদান করা হয়।

WhatsApp Image 2023-01-13 at 6.14.40 PM

তিনি আরও বলেন, জননেত্রী শেখ হাসিনা প্রধানমন্ত্রী হিসেবে থাকলে দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়, আর না থাকলে খাদ্যে সংকট পড়ে। তিনি আরও বলেন, আমাদের নেত্রী প্রায় সময়ই বলেন বাড়ির আনাচে কানাচে এক ইঞ্চি জমিও খালি রাখা যাবেনা।

এনামুল হক শামীম বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সততা, প্রজ্ঞা মেধা ও বুদ্ধি দিয়ে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। ইস্পাত কঠিন হাতে নেতৃত্ব দিয়ে বিশ্বদরবারে বাংলাদেশকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন। বাংলাদেশ বিশ্বমণ্ডলে অনুকরণীয় দৃষ্টান্ত।জননেত্রী শেখ হাসিনা রেকর্ডগড়া চারবার প্রধানমন্ত্রী হয়ে দলকে একহাতে সামলাচ্ছেন। যেন ক্লান্তি নেই। দীর্ঘযাত্রার ক্লান্তিহীন এ যোদ্ধার কাঁধে এখনো অনেক দায়িত্ব। দেশের প্রায় সব মানুষই স্বীকার করেন, হার না মানা যোদ্ধার নামই ‘শেখ হাসিনা’।

এ সময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে, ভেদরগঞ্জ উপজেলা চেয়ারম্যান ও সখিপুর থানা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব হুমায়ুন কবির মোল্যা, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান এমএ কাইউম, থানা আওয়ামী লীগের সহ-সভাপতি আলী আকবর পাইক, সখিপুর ইউপি চেয়ারম্যান কামরুজ্জামান মানিক সরদার প্রমুখ।

সর্বশেষ - রাজনীতি