logo
Monday , 2 January 2023
  1. সকল নিউজ

আল-কায়েদা ও তালেবানপন্থি ৬ হিজরতকারী গ্রেফতার

প্রতিবেদক
admin
January 2, 2023 9:17 am

আল-কায়েদা ও তালেবানপন্থি ছয় হিজরতকারীকে গ্রেফতার করেছে পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)। প্রাথমিকভাবে তাদের নাম-পরিচয় জানায়নি পুলিশ।

রোববার (১ জানুয়ারি) রাতে তাদেরকে টেকনাফ থেকে গ্রেফতার করা হয় বলে জাগো নিউজকে নিশ্চিত করেন সিটিটিসি প্রধান অতিরিক্ত পুলিশ কমিশনার মো. আসাদুজ্জামান।

তিনি বলেন, আল কায়েদা ও তালিবানপন্থি ছয় হিজরতকারীকে গ্রেফতার করা হয়েছে। এ বিষয়ে সোমবার (২ জানুয়ারি) দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে বিস্তারিত জানানো হবে।

জানা যায়, নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামকে আন্তর্জাতিক নিষিদ্ধ জঙ্গি সংগঠন আল-কায়েদার অনুসারী বলা হয়ে থাকে। আনসার আল ইসলাম ভারতীয় উপমহাদেশের আল-কায়েদার শাখা একিউআইএসের (আল-কায়েদা ইন ইন্ডিয়ান সাব-কনটিনেন্ট) মতাদর্শে কার্যক্রম পরিচালনা করে। তারা হত্যাকাণ্ডসহ একাধিক হামলায় সরাসরি অংশ নিয়েছে।

জঙ্গি দমনে কাজে করা আইনশৃঙ্খলা রক্ষাকারী কয়েকটি বাহিনীর ইউনিটের সঙ্গে কথা বলে জানা গেছে, আনসার আল ইসলামকে ভারতীয় উপমহাদেশে আল-কায়েদার বাংলাদেশি শাখা (একিউআইএস) বলা হয়। সম্প্রতি আনসার আল ইসলামের কার্যক্রমের ধরন দেখে গোয়েন্দারা সন্দেহ করছেন আল-কায়েদা থেকে নির্দিষ্ট কোনো নির্দেশনা পেয়ে মাঠে নেমেছে তারা।

বড় কিছু করার উদ্দেশ্যে পুরোনো ও বিশ্বাসযোগ্য সদস্যদের যেকোনো মূল্যে কাছে পেতে চাচ্ছে সংগঠনটি। তবে ঠিক কী নির্দেশনা আনসার আল ইসলামের কাছে এসেছে, তা এখনো নিশ্চিত নয়।

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত

অফিস ঘেরাও করতে এলে বিএনপিকে চা খাওয়াবেন প্রধানমন্ত্রী

জিয়াউর রহমানই বাংলাদেশে প্রহসনের নির্বাচনের উদ্যোক্তা”-১৯৭৭ সনের গনভোট।

রোহিঙ্গাদের ফিরে যেতেই হবে: প্রধানমন্ত্রী

শেখ হাসিনাকে ২১বার হত্যার চেষ্টা করা হয়েছে: শামীম ওসমান

‘ইসরাইলকে না বলায় আয়োজক থেকে মালোয়েশিয়া বাদ’

জিসিআরজির বৈঠক বৈশ্বিক সংকট কাটিয়ে উঠতে সুসমন্বিত প্রচেষ্টা নিতে হবে: প্রধানমন্ত্রী

তারেক রহমানকে আইন করে নিষিদ্ধ করতে হবে : বাহাউদ্দীন নাছিম

রেলের ডিজির দুর্নীতির সন্ধানে মাঠে দুদক

স্বেচ্ছাসেবক লীগ নেতাকে হাতুড়ি ও রড দিয়ে পিটিয়ে হত্যা

দুবাইয়ে নুরের স্বর্ণ ব্যবসা ও সিআইএ, মোসাদ কানেকশন