logo
Thursday , 29 December 2022
  1. সকল নিউজ

সংখ্যালঘু বলে কোনো শব্দ নেই, দেশের মানুষ সবাই সমান: ধর্ম প্রতিমন্ত্রী

প্রতিবেদক
admin
December 29, 2022 9:45 am

ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফরিদুল হক খান বলেছেন, বাংলাদেশে ‘সংখ্যালঘু’ বলে কোনো শব্দ নেই। বাংলাদেশে যারা বসবাস করেন তারা সবাই এ দেশের নাগরিক। স্বাধীনতার জন্য সব ধর্মের মানুষ মুক্তিযুদ্ধ করেছেন, কাঁধে কাঁধ মিলিয়ে। সবার রক্তের বিনিময়ে এই দেশ স্বাধীন হয়েছে।

বুধবার দুপুরে সিলেট জেলা প্রশাসক কার্যালয়ের মিলনায়তনে ‘ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতামূলক আন্তঃধর্মীয় সংলাপ’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। এটা আমাদের হাজার বছরের ঐতিহ্য। এই ঐতিহ্য অব্যাহত রাখতে হবে। আমরা তা লালন করেও আসছি। কিন্তু বিভিন্ন ধর্মের কিছু লোক আছে যারা সুযোগ খুঁজে সম্প্রীতি বিনষ্ট করার। তাই সবাইকে সর্তক থাকতে হবে।

ধর্মীয় উপাসনালয়ের উন্নয়নে ব্যাপক কাজ করছে উল্লেখ করে ফরিদুল হক খান জানান, দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় ইতোমধ্যে ৪৬৪টি মডেল মসজিদ নির্মাণ করা হয়েছে।

সিলেট জেলা প্রশাসক মজিবর রহমানের সভাপতিত্বে সংলাপে বক্তব্য রাখেন-  সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান, মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, সদর উপজেলার চেয়ারম্যান আশফাক আহমদ, ইমাম প্রশিক্ষণ একাডেমির উপপরিচালক শাহ নজরুল ইসলাম, সিলেট জেলা প্রেস ক্লাবের সভাপতি আল আজাদ প্রমুখ।

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত

বারবার ক্ষেপণাস্ত্র পরীক্ষা, কী চাইছেন কিম জং উন!

আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বিজয়ী আজ হাফেজ তাকরীমকে সংবর্ধনা দেবে ধর্ম মন্ত্রণালয়

শেখ রাসেলের ৫৯তম জন্মদিন আজ

মায়ের কান্না সংগঠনের মানববন্ধন জিয়ার কবর সংসদ ভবন এলাকা থেকে সরানোর দাবি

রোহিঙ্গাদের ফিরে যেতেই হবে: প্রধানমন্ত্রী

নেতৃত্বের সংকটে হতাশা বিরাজ করছে বিএনপির তৃণমূলে

সুনামগঞ্জে ১১৭ প্রকল্প বাড়ানোর প্রস্তাব

বাংলাদেশের গণতন্ত্র নিয়ে আপনাদের এত মাথাব্যথা কেন : বিদেশি কূটনীতিকদের ওবায়দুল কাদের

বিএনপি-জামায়াতের পুলিশ হত্যা পূর্বপরিকল্পিত : শেখ পরশ

শুধু এক প্রতিষ্ঠানেই ড. ইউনূসের হাজার কোটি টাকার কর ফাঁকি