logo
বৃহস্পতিবার , ২৯ ডিসেম্বর ২০২২ | ১৯শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. ক্যারিয়ার ভাবনা
  5. খেলা
  6. জাতীয়
  7. টেক নিউজ
  8. দেশের খবর
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. সম্পাদকীয়
  15. সাফল্য

বিএনপির গণমিছিল ঘিরে রাজধানীতে পুলিশের ব্যাপক প্রস্তুতি

প্রতিবেদক
admin
ডিসেম্বর ২৯, ২০২২ ৯:৪৩ পূর্বাহ্ণ

রাজধানীতে আগামী শুক্রবার বিএনপির গণমিছিল ঘিরে ব্যাপক প্রস্তুতি নিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ। মিছিল থেকে কোনো ধরনের অরাজকতা করার চেষ্টা হলে কঠোর অবস্থানে যাবে পুলিশ। এপিসি, জলকামানসহ সব ধরনের সরঞ্জাম নিয়ে প্রস্তুত থাকবেন মতিঝিল ও রমনা বিভাগের পুলিশ সদস্যরা।

বিএনপিকে গণমিছিলের জন্য  নয়াপল্টন থেকে মগবাজার পর্যন্ত অনুমতি দিয়েছে পুলিশ।

নয়াপল্টন থেকে বাংলামোটর পর্যন্ত মিছিলের অনুমতি চেয়েছিল বিএনপি। পুলিশ সূত্রে এ তথ্য জানা গেছে। 

গত মঙ্গলবার সন্ধ্যায় বিএনপির ভাইস চেয়ারম্যান এ জেড এম জাহিদ হোসেন এবং বিএনপির আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার গণমিছিল করার অনুমতি নিতে ডিএমপি কমিশনারের কার্যালয়ে যান। পরে ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক সাংবাদিকদের জানান, গণমিছিলের অনুমতি নিতে এসেছিলেন বিএনপি নেতারা। তাঁদের আবেদনের পরিপ্রেক্ষিতে গণমিছিলের অনুমতি দেওয়া হয়েছে। তাঁদের কোনো শর্ত দেওয়া না হলেও কর্মসূচি শান্তিপূর্ণ এবং বিশৃঙ্খলা সৃষ্টি না করতে বলা হয়েছে। গণমিছিলের রাস্তাও তাঁদের সুনির্দিষ্ট করে দেওয়া হয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, বিএনপির পক্ষ থেকে নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে কাকরাইল, মালিবাগ, মৌচাক, মগবাজার হয়ে বাংলামোটর পর্যন্ত অনুমতি চাওয়া হয়েছিল। তবে অনুমতি দেওয়া হয়েছে মগবাজার পর্যন্ত।

শুক্রবারের গণমিছিলকে কেন্দ্র করে আজ বৃহস্পতিবার রাত থেকেই রাজধানীর গুরুত্বপূর্ণ এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হবে। এ ছাড়া যেকোনো ধরনের অরাজকতা ঠেকাতে পুলিশ প্রস্তুতি নিচ্ছে। মিছিলের চারপাশে পুলিশের উপস্থিতি থাকবে। অনুমোদিত এলাকা ছাড়াও রাজধানীর অন্য এলাকায় পুলিশের সতর্ক উপস্থিতি থাকবে।

ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের উপপুলিশ কমিশনার (ডিসি) মো. ফারুক হোসেন কালের কণ্ঠকে বলেন, গণমিছিলের জন্য অনুমতি দেওয়া হয়েছে। কোথায় কোথায় মিছিল করবে, সেটিও নির্দিষ্ট করে দেওয়া হয়েছে। মিছিলে পুলিশ নিরাপত্তা দেবে। অরাজকতা করার চেষ্টা করলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ - রাজনীতি