logo
মঙ্গলবার , ১৩ ডিসেম্বর ২০২২ | ১৭ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. ক্যারিয়ার ভাবনা
  5. খেলা
  6. জাতীয়
  7. টেক নিউজ
  8. দেশের খবর
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. সম্পাদকীয়
  15. সাফল্য

ডিসেম্বরের শেষ সপ্তাহে চালু হবে মেট্রোরেল

প্রতিবেদক
admin
ডিসেম্বর ১৩, ২০২২ ৯:১৯ পূর্বাহ্ণ

ডিসেম্বরের শেষ সপ্তাহেই যাত্রা শুরু করছে স্বপ্নের মেট্রোরেল। শুরু হবে উত্তরা থেকে আগারগাঁও অংশের চলাচল। সেইসঙ্গে আগারগাঁও মেট্রোরেলের স্টেশন থেকে যাত্রী পরিবহনের জন্য চলছে বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের (বিআরটিসি) ডিপো তৈরির কাজও। উদ্বোধনের আনুষ্ঠানিকতায় অংশ নেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার (১২ ডিসেম্বর) মেট্রোরেল (এমআরটি) প্রকল্পের ব্যবস্থাপনা পরিচালক এমএএন সিদ্দিক এসব তথ্য জানান।
 
এমআরটি ব্যবস্থাপনা পরিচালক এম এ এন সিদ্দিক বলেন, ডিসেম্বরের মাসে শেষ সপ্তাহে মধ্যেই উত্তরা থেকে আগারগাঁও অংশের মেট্রোরেল চলাচল করবে। উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত ২০ দশমিক ১০ কিলোমিটার মেট্রোরেলের নির্মাণকাজ চলমান। ডিসেম্বরের শেষের দিকে শুধু উত্তরা থেকে আগারগাঁও অংশে মেট্রোরেল চলাচল প্রথম দিকে যাত্রীদের সংখ্যা কম থাকবে

 মেট্রোরেল চালুর পর রাজধানীর আগারগাঁও থেকে যাত্রী পরিবহনের জন্য স্টেশন এলাকায় চলছে বিআরটিসির ডিপো তৈরির কাজ। প্রাথমিকভাবে যেহেতু উত্তরা থেকে আগারগাঁওয়ে নামতে হবে যাত্রীদের। তাই এ চাপ সামাল দিতে যুক্ত হচ্ছে বিআরটিসির বাস সার্ভিস।

বিআরটিসির চেয়ারম্যান তাজুল ইসলাম ইত্তেফাক অনলাইনকে বলেন, আপাতত যেহেতু মেট্রোরেল আগারগাঁও পর্যন্ত আসছে, সে হিসেবে যাত্রীদের নির্দিষ্ট স্থানে পৌঁছে দেওয়ার জন্য আমরা এ ব্যবস্থা (বাস) করেছি। আসলে মেট্রোরেল তো পুরোপুরি যাবে কমলাপুর পর্যন্ত। যাত্রীদের নির্দিষ্ট জায়গায় পৌঁছে দেওয়াই আমাদের মূল লক্ষ্য। যারা মেট্রোরেলে যাতায়াত করবেন, তাদের যেন স্টেশনে নেমে অন্য জায়গায় পৌঁছাতে সমস্যা না হয়, তারা যেন ভোগান্তি ছাড়া দ্রুত যাওয়া-আসা করতে পারেন– সেজন্য বাসের ব্যবস্থা করা হয়েছে। যদি যাত্রীসংখ্যা বেশি হয়, তাহলে গাড়ির সংখ্যাও বাড়ানো হবে। পাশাপাশি বেসরকারি পরিবহনও সংযুক্ত হবে।

সর্বশেষ - রাজনীতি

আপনার জন্য নির্বাচিত

‘ডিজিটাল প্রযুক্তির মহাসড়ক হিসেবে কাজ করেছে ইন্টারনেট’

মানুষের কল্যাণ করাই আ.লীগের লক্ষ্য: প্রধানমন্ত্রী

জুয়েলকে পিটিয়ে ও পুড়িয়ে হত্যার প্রধান আসামী ঢাকায় গ্রেফতার

সরকার কাউকে বিশৃঙ্খলা করার অনুমতি দিতে পারে না: তথ্যমন্ত্রী

তারেক-জোবাইদার সম্পত্তি বাজেয়াপ্তের নির্দেশ

আইইডিসিআর ও আইসিডিডিআর,বি’র গবেষণা তিন কোটি ৬০ লাখ শিশুর শরীরে সিসা

ইরানের ড্রোন বিশেষজ্ঞরা ক্রিমিয়ায়, অভিযোগ যুক্তরাষ্ট্রের

বিশ্ববাজারে জ্বালানি তেলের মূল্য ঊর্ধ্বমুখী, কমেছে ডলারের দর

এসএমই উদ্যোক্তাদের জন্য উপযুক্ত পরিবেশ গড়তে সরকার বদ্ধপরিকর

‘সরকারি কর্মকর্তারা গাড়ির অপব্যবহার করলে ব্যবস্থা’