logo
Sunday , 11 December 2022
  1. সকল নিউজ

নয়াপল্টনে সংষর্ষের ঘটনায় ‘অর্থদাতা’ জাবেদ রিমান্ডে

প্রতিবেদক
admin
December 11, 2022 11:27 am

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় দায়ের করা মামলায় জাবেদ আহমেদ নামে এক অর্থদাতার দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। এছাড়া আরও দুই অর্থদাতা ইঞ্জিনিয়ার ফারুক আলম ও মিজানুর রহমানকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

শনিবার (১০ ডিসেম্বর) তাদের আদালতে হাজির করে পুলিশ। এ সময় মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাদের সাত দিনের রিমান্ডের আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক তরিকুল ইসলাম। শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আতাউল্লাহ আসামি জাবেদের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন। এছাড়া অপর দুই আসামির রিমান্ড নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

গত ৭ ডিসেম্বর বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে বিএনপি নেতা-কর্মীদের সংঘর্ষ হয়। এতে একজন নিহত হন। আহত হন অনেকে। এ সময় বিএনপি কার্যালয়ে অভিযান চালিয়ে চাল-ডাল, পানি, নগদ টাকা ও বিস্ফোরক দ্রব্য পাওয়া যায় বলে জানায় পুলিশ।সংঘর্ষের ঘটনায়, পুলিশ বাদী হয়ে ৪৭৩ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত দেড় থেকে দুই হাজার বিএনপির নেতা-কর্মীকে আসামি করে পল্টন মডেল থানায় মামলা করে।

মামলার উল্লেখযোগ্য আসামিদের মধ্যে রয়েছেন-বিএনপি চেয়ারপাসনের বিশেষ সহকারী শিমুল বিশ্বাস, ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আমানউল্লাহ আমান, দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম, বিএনপির যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন, সাবেক সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, সহ-সাংগঠনিক সম্পাদক সেলিমুজ্জামান সেলিম, কেন্দ্রীয় প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানী ও জাতীয় নির্বাহী কমিটির সদস্য আব্দুল কাদের ভূঁইয়া জুয়েল প্রমুখ।

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত

প্রধানমন্ত্রী পুত্র জয়কে জড়িয়ে মিথ্যাচার, বিএনপির ষড়যন্ত্র পণ্ড

পুতিনের পারমাণবিক হুমকি বিশ্বের জন্য সবচেয়ে বড় ঝুঁকি: বাইডেন

রোজার মাসে মানুষকে কষ্ট দিতেই বিএনপি আন্দোলন করছে: কামরুল

পূর্বাচলে নতুন ডিপ্লোমেটিক জোন হবে

বাজেট ২০২৩-২৪ বৃহত্তর চট্টগ্রামের উন্নয়নে বরাদ্দ ২৭ হাজার কোটি টাকা

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমলে কেউ গৃহহীন থাকবে না: পানিসম্পদ উপমন্ত্রী

সৌদি আরবে বাস উল্টে আট বাংলাদেশিসহ ২২ ওমরাহযাত্রী নিহত

রাশিয়ার সঙ্গে চুক্তিতে যাচ্ছে সরকার

রাজস্ব আদায়ে ঝুঁকি-সুযোগ দুটিই দেখছে এনবিআর

বিএনপিকে প্রধানমন্ত্রী : কর্মসূচি করেন আপত্তি নেই, মানুষের ওপর হামলা হলে ছাড়বো না