logo
Saturday , 26 November 2022
  1. সকল নিউজ

চোখ থাকলেও কেউ অন্ধ হলে আমাদের কিছু করার নেই: প্রধানমন্ত্রী

প্রতিবেদক
admin
November 26, 2022 1:12 pm

বিএনপি-জামায়াতের প্রতি ইঙ্গিত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, চোখ থাকলেও কেউ অন্ধ হলে আমাদের কিছু করার নেই। যারা বাংলাদেশের উন্নয়ন চোখে দেখে না, হয় তাদের চোখ নষ্ট, তারা চাইলে ডাক্তার দেখাতে পারে। আমরা একটা আধুনিক চক্ষু ইনস্টিটিউট করে দিয়েছি।

শনিবার (২৬ নভেম্বর) ভিডিও কনফারেন্সের মাধ্যমে চট্টগ্রামের কর্ণফুলী নদীর তলদেশে নির্মিত বঙ্গবন্ধু টানেলের ১ম টিউবের পূর্তকাজের সমাপ্তি উদযাপন অনুষ্ঠানে যোগ দিয়ে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

শেখ হাসিনা বলেন, মনটাই পড়ে আছে চট্টগ্রামে। যদি নিজে গিয়ে টানেলের টিউবটা দেখে আসতে পারতাম, খুশি হতাম। তবে আল্লাহ সুস্থ রাখলে আসবো।

তিনি বলেন, আব্বা (বঙ্গবন্ধু) জীবিত থাকতে চট্টগ্রাম ও কক্সবাজার নিয়ে যেতেন। জীবনে অনেকবার চট্টগ্রাম ও কক্সবাজারে গিয়েছি। যার কারণে চট্টগ্রামের প্রতি আলাদা একটা টান আছে।

প্রধানমন্ত্রী বলেন, আজকে বাংলাদেশকে বিশ্বে উন্নয়নের বিস্ময় হিসেবে গ্রহণ করে। অথচ আমাদের আগে যারা ক্ষমতায় ছিল, তারা এ দেশের উন্নয়ন চায়নি। যার ফলে দেশটা এগোতে পারেনি। গত ১৪ বছরে এ দেশকে আমরা জাতির পিতার স্বপ্নের বাংলাদেশ হিসেবে গড়ে তোলার কাজটিই করেছি।

তিনি বলেন, আমরা যোগাযোগ ব্যবস্থার ব্যাপক উন্নতি করেছি। এতে অনেক উন্নত প্রযুক্তির ব্যবহার করেছি। কিছুদিন আগে পদ্মা সেতু উদ্বোধন করেছি, নিজস্ব অর্থায়নে আমরা যে পারি তা দেখিয়ে দিয়েছি। কর্ণফুলী নদীর তলদেশে টানেল নির্মাণ করেছি। এটা চট্টগ্রামের মেয়র মহিউদ্দিন সাহেবেরও দাবি ছিল।

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত

দেশে সবুজ কারখানার সংখ্যা বেড়ে ১৭৩

আওয়ামী লীগের ৩ হাজার ৩৬২ মনোনয়নপ্রত্যাশীর সঙ্গে মতবিনিময় করবেন শেখ হাসিনা

রাজনীতিকে ছেড়ে ব্যবসা সামলাতেই ব্যস্ত বিএনপি নেতারা!

গণতান্ত্রিক ধারা চায় না বিএনপি : শেখ হাসিনা

যুক্তরাষ্ট্রে গুলিতে বাংলাদেশি শিক্ষার্থী নিহতের ঘটনায় মার্কিন দূতাবাসের শোক

রেলে নিরাপত্তায় ২৭০০ আনসার সদস্য মোতায়েন, মূল ট্রেনের আগে চলবে টহল ইঞ্জিন

‘ডিজিটাল নিরাপত্তা আইন গণমাধ্যমের স্বাধীনতা খর্ব করতে করা হয়নি’

১ জুন থেকে সুন্দরবনে মাছ ধরা বন্ধ, ঢুকতে পারবে না পর্যটকও

প্রবাসীদের ইমো হ্যাক করে ৫০ লাখ টাকা হাতিয়ে নিয়েছে ওরা

দলের নেতাদের কাছে ভিলেনে পরিণত হয়েছেন তারেক