logo
বৃহস্পতিবার , ১০ নভেম্বর ২০২২ | ১৬ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. ক্যারিয়ার ভাবনা
  5. খেলা
  6. জাতীয়
  7. টেক নিউজ
  8. দেশের খবর
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. সম্পাদকীয়
  15. সাফল্য

জঙ্গিবাদে সম্পৃক্ততায় জামায়াত আমিরের ছেলে গ্রেপ্তার

প্রতিবেদক
admin
নভেম্বর ১০, ২০২২ ৮:৫৫ পূর্বাহ্ণ

নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সঙ্গে জড়িত থাকার অভিযোগে বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির শফিকুর রহমানের ছেলে রাফাত সাদিক সাইফুল্লাহকে গ্রেপ্তার করা হয়েছে। রাফাতের ঘনিষ্ঠজনদের গতিবিধির ওপর নজর রাখছে পুলিশ।

কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইমের (সিটিটিসি) স্পেশাল অ্যাকশন গ্রুপের উপকমিশনার (ডিসি) মিশুক চাকমা জানান, বুধবার (গতকাল) সকালে সিলেট থেকে রাফাতকে গ্রেপ্তার করা হয়েছে। তাঁর ব্যাপারে তদন্ত চলছে।

সিটিটিসির কর্মকর্তারা জানান, সিটিটিসির বোম ডিসপোজাল ইউনিট বুধবার সকালে সিলেট থেকে রাফাতকে গ্রেপ্তার করে ঢাকায় নেয়। অনসার আল ইসলামের সিলেট অঞ্চলের প্রধান সমন্বয়ক রাফাত। পার্বত্য অঞ্চলে রোহিঙ্গাদের উগ্রবাদী কর্মকাণ্ডে সংগঠিত করা এবং আরাকানে কথিত হিজরতে জড়িত তিনি। গত ১ নভেম্বর সায়েদাবাদ থেকে আনসার আল ইসলামের তিন সদস্যকে গ্রেপ্তার করে সিটিটিসির স্পেশাল অ্যাকশন গ্রুপের বোম ডিসপোজাল ইউনিট। ওই তিনজন আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। তাঁরা আদালতে জানিয়েছেন, রাফাত সাদিক সাইফুল্লাহ নামের একজন তাঁদের আনসার আল ইসলামের কথিত দাওয়াত দেন। ধর্ম ভীরু তরুণদের আনসার আল ইসলামে যুক্ত করার পাশাপাশি সিলেট অঞ্চলে সংগঠিত করছিলেন রাফাত। নজরদারির মাধ্যমে সিটিটিসি তাঁকে গ্রেপ্তার করেছে।

সূত্র জানায়, জামায়াত পরিবারের সদস্য সরাসরি নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠনে নতুন করে নেতৃত্ব দেওয়ার তথ্য পেয়ে নজরদারি বাড়িয়েছে সিটিটিসি।

মুক্তির দাবিতে জামায়াতের বিবৃতি

রাফাত সাদিক সাইফুল্লাহকে গ্রেপ্তারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে জামায়াত। তাঁকে অবিলম্বে মুক্তির দাবি জানিয়ে জামায়াতের কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও কেন্দ্রীয় প্রচার সেক্রেটারি মতিউর রহমান আকন্দ গতকাল বিবৃতি দিয়েছেন।

বিবৃতিতে বলা হয়, জামায়াতের আমির শফিকুর রহমানের সন্তান রাফাত সাদিক সাইফুল্লাহকে সম্পূর্ণ অন্যায়ভাবে গ্রেপ্তার করা হয়েছে। মূলত জামায়াতের আমির ও জামায়াতের ভাবমর্যাদা বিনষ্ট করার অংশ হিসেবেই এই পদক্ষেপ নেওয়া হয়েছে

সর্বশেষ - দেশের খবর

আপনার জন্য নির্বাচিত