logo
রবিবার , ৩০ অক্টোবর ২০২২ | ১৩ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. ক্যারিয়ার ভাবনা
  5. খেলা
  6. জাতীয়
  7. টেক নিউজ
  8. দেশের খবর
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. সম্পাদকীয়
  15. সাফল্য

বিএনপি আবারো ক্ষমতায় গেলে দেশ গিলে খাবে: ওবায়দুল কাদের

প্রতিবেদক
admin
অক্টোবর ৩০, ২০২২ ৮:৪৬ পূর্বাহ্ণ

বিএনপির বিভাগীয় সমাবেশে ব্যাপক উপস্থিতির বিরুদ্ধে জবাব দিতেই ঢাকা জেলার সম্মেলনে নেতাকর্মীর ঢল নামিয়ে শোডাউন করল আওয়ামী লীগ। পূর্ব ঘোষণা অনুযায়ী ক্ষমতাসীন দলের নেতাকর্মীদের উপস্থিতিতে সম্মেলনটি শেষ পর্যন্ত বিশাল জনসভায় রূপ নেয়।

শনিবার বিকালে রাজধানীর পুরনো বাণিজ্য মেলার বিশাল মাঠ কানায় কানায় পরিপূর্ণ হয়ে আশে পাশের সড়কেও ঠাঁই ছিল না। এই সম্মেলন থেকেই বিএনপিকে রাজপথে মোকাবিলার কথা জানান ক্ষমতাসীন দলের নেতারা। তারা বলেন, তত্ত্বাবধায়ক সরকার আর কখনো বাংলাদেশে আসবে না। তত্ত্বাবধায়ক সরকার ছাড়াই বিএনপি নির্বাচনে আসবে। আর বিএনপি না আসলেও সংবিধান মোতাবেক যথাসময়েই নির্বাচন হবে। এর আগে বিএনপি দেশের রিজার্ভ, অর্থনীতি ও মুুক্তিযুদ্ধের ইতিহাস খেয়ে ফেলেছিল। তারা আবারো ক্ষমতায় গেলে পুরো দেশ গিলে খাবে।

সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে বিএনপি মারমুখি আচরণ করছে বলে অভিযোগ করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বিএনপিকে শান্তিপূর্ণ কর্মসূচি ঘোষণার পরামর্শ দিয়ে তিনি বলেন, তত্ত্বাবধায়কের ভূত মাথা থেকে নামিয়ে ফেলুন। সেটা আর হবে না। আদালত সেটা মিউজিয়ামে পাঠিয়েছে। আমাদের দোষ নেই। আমরা নিষিদ্ধ করিনি।

তত্ত্বাবধায়ক সরকার ছাড়াই বিএনপি নির্বাচনে যাবে এমন দাবি করে ওবায়দুল কাদের বলেন, নির্বাচনে যাবেন না? যাবেন। গাধা পানি ঘোলা করে খায়। সময় আসলে দেখা যাবে।

ওবায়দুল কাদের বলেন, জনগণ বিএনপিকে ভোট দেবে না। তাদের সঙ্গে জনগণ নেই। যত নাচানাচি লাফালাফি করেন। কর্মীদেরকে বুঝাচ্ছেন। ক্ষমতায় আসি আসি। এত আহ্লাদ! এত সুখ! নেতাটা কে? মুচলেকা দিয়ে লন্ডনে চলে গেছে কে? সেই তারেক রহমান হচ্ছে ফখরুলের নেতা। লন্ডন থেকে যেভাবে নাচায় সেভাবে নাচে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপি ক্ষমতায় থাকার সময় রিজার্ভই ছিল না। তারা রিজার্ভ খেয়ে ফেলেছে। বিএনপি এদেশের অর্থনীতি গিলে ফেলেছে, মুক্তিযুদ্ধের চেতনা-আদর্শ গিলে ফেলেছে। এবার যদি বিএনপি ক্ষমতায় আসতে পারে তাহলে দেশ গিলে খাবে। তাই বিএনপি থেকে সাবধান। বড় লোকের বাসার সামনে লেখা থাকে, কুকুর হইতে সাবধান। আমরা বলছি, বিএনপি হইতে সাবধান।

সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী কাদের বলেন, বিএনপি যদি ক্ষমতায় আসে তাহলে আবারো ভোট চুরি করবে, খুন করবে। গণতন্ত্র হরণ করবে। এই বিএনপির সঙ্গে জনগণ নেই। যতই নাচানাচি করেন, লাফালাফি করেন, দুবাই থেকে টাকা আসে, খোঁজ পেয়েছি। ব্যবস্থা হবে। আওয়ামী লীগ ঐক্যবদ্ধ থাকলে, তারা যত চেঁচামেচিই করুক, যত সমাবেশ করুক, ঐক্যবদ্ধ আওয়ামী লীগকে কেউ হারাতে পারবে না। ঐক্যবদ্ধ আওয়ামী লীগ বিজয়ী হবে।

বিএনপির সমাবেশ প্রসঙ্গে তিনি বলেন, রংপুরে একটা সমাবেশ হচ্ছে। কত রঙ্গ দেখাইলা রে জাদু। রঙ-বেরঙ্গের নাটক। তিন দিন আগে রংপুর এনে সবাইকে শুইয়ে রেখেছে। বাড়ির ছাদে, গুদাম ঘরে শুয়ে আছে। ফখরুল সাহেবের খবর কী? তিনি টাকার গুদামে ঘুমিয়ে আছেন। ঢাকা জেলা সম্মেলনে কত লোক হয়েছে, খবর নেন। ঢাকার ছবি দেখুন। চট্টগ্রামের পলোগ্রাউন্ডে শেখ হাসিনা যাবেন। দশ লাখ লোক দেখাব। আপনাদেরটা (বিএনপির) বাস্তবে সত্য নয়। খেলা হবে, খেলা হবে, আন্দোলনে, নির্বাচনে।

সর্বশেষ - দেশের খবর