logo
সোমবার , ২৪ অক্টোবর ২০২২ | ২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. ক্যারিয়ার ভাবনা
  5. খেলা
  6. জাতীয়
  7. টেক নিউজ
  8. দেশের খবর
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. সম্পাদকীয়
  15. সাফল্য

সরে দাঁড়ালেন বরিস, ব্রিটেনের প্রধানমন্ত্রী হচ্ছেন সুনাক?

প্রতিবেদক
admin
অক্টোবর ২৪, ২০২২ ৮:৫৫ পূর্বাহ্ণ

অবশেষে নানা জল্পনার পর ব্রিটেনের প্রধানমন্ত্রী ও শাসক দল কনজারভেটিভ পার্টির নেতা হবার লড়াই থেকে নিজেকে গুটিয়ে নিলেন দেশটির সাবেক প্রধানমন্ত্রী বরিস জনসন। দেশটির স্থানীয় সময় রোববার বরিস এক বিবৃতি দিয়ে এই সিদ্ধান্তের কথা জানান। খবর বিবিসি, রয়টার্সের।

বরিসের এই সিদ্ধান্তের ফলে দেশটির সাবেক অর্থমন্ত্রী ভারতীয় বংশোদ্ভূত ও কনজারভেটিভ পার্টির নেতা ঋষি সুনাকের প্রধানমন্ত্রী হওয়ার সম্ভাবনা আরও জোরালো হলো।

দেশটির টালমাটাল পরিস্থিতিতে গত ২০ অক্টোবর প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করতে বাধ্য হন লিজ ট্রাস। এরপর তার উত্তরসূরি হওয়ার লড়াইয়ে যাদের নাম শোনা যাচ্ছিলো তাদের মধ্যে বরিস ছিলেন অন্যতম। তবে শেষমেশ সরে দাঁড়ালেন বরিস।

রোববার রাতে বিবৃতিতে বরিস বলেন, এমপিরা সমর্থন করা শর্তেও তিনি সরে দাঁড়ালেন। আপাতত প্রধানমন্ত্রীর হওয়ার দৌড়ে থাকা ঠিক হবে না বলে মনে করছেন তিনি। এ ছাড়া তিনি জানান, পার্লামেন্টে ১০২ জন আইনপ্রণেতা তাকে সমর্থন করছিলেন। তবে বিবিসির লাইভ প্রতিবেদন বলছে, বরিসকে এখন পর্যন্ত সমর্থন জানানো এমপির সংখ্যা ৫৪ জন।

বরিসের এমন সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন সুনাক। এই নিয়ে প্রকাশে বরিসের প্রশংসা করেছেন তিনি।

এদিকে এরই মধ্যে ব্রিটেনের বিভিন্ন সংবাদ মাধ্যমে দেশটির পরবর্তী সম্ভাব্য প্রধানমন্ত্রী হিসেবে ঋষি সুনাকের নাম বলা হয়েছে।

ডেইলি এক্সপ্রেস, দ্য সান, ডেইলি মিরর, গার্ডিয়ান তাদের লিডে ব্রিটেনের পরবর্তী প্রধানমন্ত্রী হিসেবে সুনাকের নাম বলেছেন।

সর্বশেষ - দেশের খবর

আপনার জন্য নির্বাচিত