logo
Tuesday , 18 October 2022
  1. সকল নিউজ

‘দেশ গঠনের মাধ্যমে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন শেখ হাসিনা’

প্রতিবেদক
admin
October 18, 2022 8:25 am

স্পিকার শিরীন শারমিন চৌধুরী বলেন, অসংখ্য ঘাত-প্রতিঘাত ও জীবনের ঝুঁকি নিয়ে দেশ গঠনের কাজে আত্মনিয়োগ করা সত্যিই বিরল ও অনন্য। সেই কাজটিই করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশ ও জনগণের কল্যাণই যাঁর প্রধান লক্ষ্য। তিনি লক্ষ্য অর্জনে সফল হয়েছেন।

গতকাল সোমবার জাতীয় সংসদ ভবনের এলডি হলে বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি রচিত ‘বিশ্বে বিরল অনন্য শেখ হাসিনা’ গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ সব কথা বলেন। ভার্চুয়ালি যুক্ত হয়ে স্পিকার আনুষ্ঠানিকভাবে বইটির মোড়ক উন্মোচন করেন।

সংসদ সদস্য এ বি তাজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বত্তৃদ্ধতা করেন বইটির লেখক। আলোচনায় অংশ নেন শিক্ষাবিদ অধ্যাপক সৈয়দ আনোয়ার হোসেন, প্রধানমন্ত্রীর সাবেক মুখ্য সচিব কবি কামাল আবদুল নাসের চৌধুরী, সংসদ সচিবালয়ের সচিব কে এম আব্দুস সালাম প্রমুখ।

অনুষ্ঠানে স্পিকার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে গ্রন্থ রচনা একটি দুঃসাহসিক অভিযান। এই গ্রন্থে প্রধানমন্ত্রীর জীবনের বিভিন্ন পর্যায় সন্নিবেশিত হয়েছে। বাংলার মানুষের ভাগ্য পরিবর্তনের যে লক্ষ্য নিয়ে জাতির পিতা সংগ্রাম করেছিলেন, তারই ধারাবাহিকতায় বাবার অপূর্ণ স্বপ্ন পূরণের উদ্দেশ্য নিয়ে বঙ্গবন্ধুকন্যা কাজ করে যাচ্ছেন। এ দেশের মানুষের ভোট-ভাতের অধিকার প্রতিষ্ঠা, গণতন্ত্র পুনরুদ্ধার, বিচারহীনতার সংস্কৃতি থেকে দেশকে সঠিক পথে ফিরিয়ে আনা এবং আইনের শাসন প্রতিষ্ঠার জন্য তিনি লড়াই করেছেন। বাংলা ও ইংরেজি দুটি ভাষায় বইটি প্রকাশিত হচ্ছে, যা বিশ্বের অন্যান্য দেশের পাঠকদের জন্য যুগোপযোগী।

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত

আজ ২২ হাজার গৃহহীনকে ঘর দেবেন প্রধানমন্ত্রী

পদ্মা সেতুতে সড়ক ও রেলপথ উদ্বোধন একসঙ্গেই: রেলমন্ত্রী

হেলিকপ্টার থেকে দেশের সর্ববৃহৎ সৌরবিদ্যুৎ কেন্দ্র দেখলেন প্রধানমন্ত্রী

নবায়নযোগ্য জ্বালানি থেকে ৯৯৩০ মেগাওয়াট বিদ্যুৎ পাইপলাইনে

পাকিস্তান হাইকমিশনকে ফেসবুক থেকে পতাকার ছবি মুছে ফেলতে বলেছে পররাষ্ট্র মন্ত্রণালয়

বাংলাদেশে আদানি গ্রুপের বিদ্যুৎ রপ্তানি অনিশ্চিত

কখন কোথায় লোডশেডিং হবে, সময় নির্ধারণ চান প্রধানমন্ত্রী

‘ধর্ষিতা’ শব্দের বদলে ‘ধর্ষণের শিকার’ লেখার সুপারিশ

পাল্টে যাচ্ছে রাজধানীর বিদ্যুৎ বিতরণ ব্যবস্থা ঝুলন্ত বিদ্যুতের লাইন এবার নিয়ে যাওয়া হচ্ছে মাটির নিচে

ক্যাসিনো সাম্রাজ্যে উচ্ছ্বাস, শক্তি পুনরুদ্ধারে জোর প্রস্তুতি