logo
সোমবার , ১০ অক্টোবর ২০২২ | ১৫ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. ক্যারিয়ার ভাবনা
  5. খেলা
  6. জাতীয়
  7. টেক নিউজ
  8. দেশের খবর
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. সম্পাদকীয়
  15. সাফল্য

বাড়িছাড়া তরুণদের জঙ্গি সংগঠনে অর্থ দেওয়া হাবিবুল্লাহ গ্রেফতার

প্রতিবেদক
admin
অক্টোবর ১০, ২০২২ ৮:২৮ পূর্বাহ্ণ

জঙ্গি সম্পৃক্ততায় কুমিল্লা ও দেশের অন্যান্য অঞ্চল থেকে বাড়ি ছেড়ে যাওয়ার সঙ্গে জড়িত সংগঠনের অন্যতম অর্থ সরবরাহকারী শাহ মোহাম্মদ হাবিবুল্লাহকে গ্রেফতার করেছে র‍্যাব। এসময় গ্রেফতার করা হয়েছে বাড়িছাড়া আরও তিনজনকে।

রোববার (৯ অক্টোবর) দিনগত রাতে গ্রেফতারের বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

তিনি বলেন, রোববার রাতে রাজধানীর যাত্রাবাড়ী ও কেরানীগঞ্জে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। এ বিষয়ে সোমবার (১০ অক্টোবর) দুপুরে র‍্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে বিস্তারিত জানানো হবে।

 

আইনশৃঙ্খলা বাহিনী সূত্র জানায়, কুমিল্লার নিখোঁজ সাত তরুণকে জঙ্গিবাদে জড়ানোর মূল কারিগর গ্রেফতার শাহ মোহাম্মদ হাবিবুল্লাহ। তিনি কুমিল্লা মসজিদে কোবার ইমাম (কেবল ওয়াক্তীয় নামাজ পড়াতেন)।

 

নিখোঁজ তরুণরা কোবা মসজিদে নামাজ পড়তেন। সেই সূত্রে তারা ইমাম হাবিবুল্লাহর কাছে ধর্মীয় বিভিন্ন নিয়ম-কানুন জানতে চাইতেন। একপর্যায়ে তাদের জঙ্গিবাদে উদ্বুদ্ধ করেন হাবিবুল্লাহ। পরে সন্দেহ এড়াতে তারা কখনো নুর মসজিদে, কখনো ধর্মসাগরের পাড়ে পার্কে মিলিত হতেন।

jagonews24

গত ৫ অক্টোবর জঙ্গি সম্পৃক্ততার অভিযোগে কুমিল্লা ও দেশের অন্যান্য অঞ্চল থেকে বাড়ি ছেড়ে যাওয়া চার তরুণসহ সাতজনকে মুন্সিগঞ্জ, নারায়ণগঞ্জ ও ময়মনসিংহের বিভিন্ন এলাকা থেকে গ্রেফতার করে র‌্যাব।গ্রেফতাররা হলেন- পটুয়াখালীর হোসাইন আহম্মদ (৩৩), মো. নেছার উদ্দিন ওরফে উমায়ের (৩৪) ও বণি আমিন (২৭)।

 

কুমিল্লা থেকে নিরুদ্দেশ হওয়া গ্রেফতার চার তরুণ হলেন- ইমতিয়াজ আহমেদ রিফাত (১৯), মো. হাসিবুল ইসলাম (২০), রোমান শিকদার (২৪) ও মো. সাবিত (১৯)।

সর্বশেষ - দেশের খবর

আপনার জন্য নির্বাচিত