logo
মঙ্গলবার , ৪ অক্টোবর ২০২২ | ১৫ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. ক্যারিয়ার ভাবনা
  5. খেলা
  6. জাতীয়
  7. টেক নিউজ
  8. দেশের খবর
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. সম্পাদকীয়
  15. সাফল্য

ধর্মনিরপেক্ষ রাষ্ট্র হিসেবে বঙ্গবন্ধু বাংলাদেশ প্রতিষ্ঠা করেছিলেন: এমপি নাবিল

প্রতিবেদক
admin
অক্টোবর ৪, ২০২২ ৮:৪০ পূর্বাহ্ণ

দেশকে উন্নয়নের সঠিকপথে পরিচালিত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করছেন বলে মন্তব্য করেছেন যশোর-৩ আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ। তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশ প্রতিষ্ঠা করেছিলেন একটি প্রগতিশীল, ধর্মনিরপেক্ষ রাষ্ট্র হিসেবে। ১৯৭৫ সালের ১৫ আগস্ট বিয়োগান্তক ঘটনার পর এ দেশকে নব্য পাকিস্তান হিসেবে, একটি সাম্প্রদায়িক রাষ্ট্রে পরিণত করা হয়। বঙ্গবন্ধুর সেই ধর্মনিরপেক্ষ, অসাম্প্রদায়িক, প্রগতিশীল, উন্নয়নকামী কল্যাণকর রাষ্ট্র বিনির্মাণে তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করছেন। তার নেতৃত্বে বাংলাদেশ বর্তমানে পৃথিবীতে উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে।

সোমবার (৩ অক্টোবর) রাতে যশোর শহরের বেজপাড়া পূজা সমিতি মন্দির পরিদর্শনে গিয়ে তিনি এসব কথা বলেন।

পূজা সমিতির আহ্বায়ক অচিন্ত্য ধরের সভাপতিত্বে সংক্ষিপ্ত সমাবেশে প্রধান অতিথি কাজী নাবিল আহমেদ আরও বলেন, জাতির পিতার কন্যা শেখ হাসিনা ক্ষমতায় এসে মুক্তিযুদ্ধের চেতনায়, স্বাধীনতার স্বপক্ষে দেশকে নিয়ে এসেছেন।

তিনি আরও বলেন, দেশের হিন্দু, মুসলমান, বৌদ্ধ, খ্রিস্টান সবাই চাই, সাম্প্রদায়িক সম্প্রীতির মাধ্যমে ভ্রাতৃত্বের বন্ধনে জীবন জীবিকা নির্বাহ করতে। বঙ্গবন্ধুর সেই ধর্মনিরপেক্ষ ও অসাম্প্রদায়িক রাষ্ট্র বিনির্মাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করছেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মেহেদি হাসান মিন্টু, সদর উপজেলা চেয়ারম্যান মোস্তফা ফরিদ আহমেদ চৌধুরী, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি দীপঙ্কর দাস রতন, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান আনোয়ার হোসেন বিপুল, সুখেন মজুমদার, লুৎফুল কবীর বিজু প্রমুখ।
বাংলাদেশের প্রতিটি মানুষ নিজ অধিকার নিয়ে বাঁচবে: এমপি নাবিল

সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ এরআগে শহরের আশ্রম রোডে রামকৃষ্ণ আশ্রম ও মিশনে শারদোৎসবের অষ্টমী অনুষ্ঠান পরিদর্শন করেন। আশ্রমের অধ্যক্ষ শ্রীমৎ স্বামী জ্ঞানপ্রকাশানন্দজী মহারাজ তাকে অভ্যর্থনা জানান। এমপি কাজী নাবিল তার সঙ্গে পূজা অনুষ্ঠানের বিষয়ে আলাপ করেন। এছাড়া তিনি শহরের মুড়লী জোড়া শিব মন্দির, নীলগঞ্জ তাঁতীপাড়া সর্বজনীন পূজা মন্দিরও পরিদর্শন করেন।

সর্বশেষ - দেশের খবর