logo
Monday , 5 September 2022
  1. সকল নিউজ

মাদকসহ জিএমজি গ্রুপের পরিচালক গ্রেফতার

প্রতিবেদক
admin
September 5, 2022 8:38 am

বিপুল পরিমাণ বিদেশি মাদকসহ সেলিম সাত্তার নামে এক ধনাঢ্য ব্যবসায়ীকে গ্রেফতার করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। সোমবার রাজধানীর বনানীতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। সেলিম সাত্তার জিএমজি গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান সামাহ রেজার ব্লেডস (বলাকা ব্লেড) ইন্ডাস্ট্রিজের পরিচালক।

অভিযানসংশ্লিষ্টরা জানান, সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে সোমবার বিকালে তার বনানীর ফ্ল্যাটে অভিযান চালানো হয়। এ সময় সেখান থেকে কোকেন, এমডিএমএ, এলএসডি, উচ্চমাত্রার গাঁজা বা কুশ, গাঁজার চকলেট ও কেক এবং বিদেশি মদ উদ্ধার করা হয়। এছাড়া মাদকসেবনের বিভিন্ন উপকরণ উদ্ধার করা হয়। গ্রেফতার সেলিম সাত্তার সুইজারল্যান্ডে স্থায়ীভাবে বসবাস করেন। তিনি নিজেকে সুইজারল্যান্ড এবং কানাডার নাগরিক বলে দাবি করেন। আটকের সময় তার ফ্ল্যাটে সায়মা মুস্তাফা শশী নামে এক তরুণীকে পাওয়া যায়। তিনি ব্র্যাক বিশ্ববিদ্যালয়ে স্নাতক শ্রেণির শিক্ষার্থী। তিনি নিজেকে সেলিমের স্ত্রী দাবি করে বলেন, ৫ মাস আগে তাদের বিয়ে হয়। তিনি সন্তানসম্ভবা। তার গ্রামের বাড়ি নোয়াখালীর সেনবাগে। মাদকসেবন ও ব্যবসার অভিযোগ প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন, তার স্বামী এসব অবৈধ ব্যবসার সঙ্গে জড়িত কি না, তা তিনি জানেন না।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ঢাকা মেট্রো অঞ্চলের উপপরিচালক (উত্তর) রাশেদুজ্জামান বলেন, সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে সেলিম সাত্তারকে গ্রেফতার করা হয়েছে। তিনি বিলাসবহুল জীবনের আড়ালে পেশাদার মাদক ব্যবসায়ী।

অভিযানসংশ্লিষ্টরা জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে তার ফ্ল্যাটে অভিজাত লোকজনের আনাগোনা ছিল। মূলত তিনি তার ঘনিষ্ঠ এবং পরিচিত মহলে মাদকের কেনাবেচা করে আসছিলেন। নিয়মিত বিদেশে যাতায়াতের সুবাদে তিনি গোপনে মাদকের চালান নিয়ে আসতেন। ভবনের সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ পর্যালোচনা করে তার ফ্ল্যাটে আগন্তুকদের সম্পর্কে তথ্য সংগ্রহের কাজ চলছে।

সোমবার সন্ধ্যায় বনানী ১১ নম্বর রোডের ৭৭ নম্বর বাড়ির ৯ম তলায় গিয়ে দেখা যায়, একটি ফ্ল্যাটের সামনে পুলিশের প্রহরা। ভেতরে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তারা তল্লাশি চালাচ্ছেন। অন্তত চার হাজার বর্গফুটের ফ্ল্যাটে দেশি-বিদেশি বিলাসী উপকরণ ছাড়ানো। ফ্ল্যাটজুড়ে অসংখ্য টেরাকোটা এবং মাটির মূর্তি সাজিয়ে রাখা। রান্নাঘর লাগোয়া মদ পরিবেশনের বার। তল্লাশির সময় শোয়ার ঘর থেকে যৌন উত্তেজক ওষুধ এবং বিকৃত যৌনাচারে ব্যবহৃত সামগ্রী পাওয়া যায়।

উদ্ধার মাদক সম্পর্কে জানতে চাইলে সেলিম সাত্তার গণমাধ্যমে কোনো বক্তব্য দিতে রাজি হননি। তিনি বলেন, এ অভিযানের বিষয়ে তিনি গণমাধ্যমের সামনে কথা বলতে বাধ্য নন। আইনজীবীর মাধ্যমে তার বক্তব্য জানাবেন।

ভবনের কার পার্কিংয়ে বিএমডব্লিউ মডেলের দুটি বিলাসবহুল গাড়ি দেখা যায়। দায়িত্বরত নিরাপত্তাপ্রহীরা জানান, এসব গাড়ি সেলিম সাত্তারের। বনানী পোস্ট অফিসসংলগ্ন এবিসি টাওয়ারে তার ব্যবসা প্রতিষ্ঠানের প্রধান কার্যালয়। এছাড়া তেজগাঁও শিল্প এলাকায় সামাহা রেজার ব্লেডস কোম্পানির কারখানা।

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত