logo
Wednesday , 31 August 2022
  1. সকল নিউজ

নেত্র নিউজের ফেসবুক পেজ অ্যাডমিনের বিরুদ্ধে বরিশালে মামলা

প্রতিবেদক
admin
August 31, 2022 8:39 am

রাষ্ট্রবিরোধী অপপ্রচারের অভিযোগে হাসিনুর রহমান নামের এক সাবেক সেনা কর্মকর্তা ও অনলাইন নিউজ পোর্টাল নেত্র নিউজের ফেসবুক পেজের অ্যাডমিনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে বরিশালে মামলা করা হয়েছে। মঙ্গলবার (৩০ আগস্ট) সকালে বরিশাল সাইবার ট্রাইব্যুনালে মামলাটি দায়ের করেন মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কাজী মনিরুদ্দিন আহম্মেদ তারেক। আদালতের বিচারক গোলাম ফারুখ মামলাটি আমলে নিয়ে সিআইডির বিশেষ পুলিশ সুপারকে আগামী ৩১ অক্টোবরের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন। বিষয়টি নিশ্চিত করেছেন আদালতের বেঞ্চ সহকারী নুরুল ইসলাম কাকন।

বাদী পক্ষের আইনজীবী গোলাম সারওয়ার রাজীব বলেন, ‘মামলার আসামি হাসিনুর রহমানের বাড়ি কুমিল্লার লাকসাম উপজেলার নাথের পাথুয়া বিনয়ঘর গ্রামে। তিনি বর্তমানে রাজধানী ঢাকার মিরপুরে বসবাস করছেন। তিনি একজন সাবেক সেনা কর্মকর্তা। মামলার অপর আসামি অনলাইন নিউজ পোর্টাল নেত্র নিউজের ফেসবুক পেজের অ্যাডমিন। হাসিনুর রহমান একজন সাবেক সেনা কর্মকর্তা হওয়া সত্বেও রাষ্ট্র, সরকার ও আইনশৃঙ্খলা রক্ষাকারি বাহিনীর বিরুদ্ধে নানা ধরনের বক্তব্য দিয়ে নেত্র নিউজের মাধ্যমে অপপ্রচার চালাচ্ছেন।’

রাষ্ট্র ও সরকারবিরোধী বিভিন্ন ভিডিওসহ পোস্ট ভাইরাল হয় নেত্র নিউজ থেকে। দেশের ভাবমূর্তি ক্ষুণ্ণ করাসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও সরকারের বিরুদ্ধে অপপ্রচার চালানো হয়। মিথ্যা, মানহানিকর, আক্রমণাত্মক এই অপপ্রচারের কারণে দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব, মুক্তিযুদ্ধের পক্ষের মানুষের অনুভূতিতে আঘাত করা হয়েছে বলে মামলার আরজিতে উল্লেখ করেছে বাদী।

সর্বশেষ - সকল নিউজ