logo
Sunday , 28 August 2022
  1. সকল নিউজ

‘শেখ হাসিনা ক্ষমতায় আছেন বলেই বাংলাদেশ উন্নয়নের পথে ধাবমান’

প্রতিবেদক
admin
August 28, 2022 8:32 am

বঙ্গবন্ধুর নেতৃত্বে যে শক্তির বিরুদ্ধে লড়াই-সংগ্রাম করে আমরা বিজয় অর্জন করেছিলাম অর্জিত স্বাধীনতা রক্ষা করতে আজও সেই অপশক্তির বিরুদ্ধে সংগ্রাম করতে হচ্ছে বলে জানান আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম।

আজ শনিবার সকালে ঢাকা রিপোটার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে স্বাধীনতা শিক্ষক পরিষদের আয়োজনে ‘বঙ্গবন্ধু: মহাকালের মহানায়ক’ শীর্ষক আলোচনাসভায় তিনি এ কথা বলেন।

কামরুল ইসলাম বলেন, একটি মহল বাংলাদেশকে অস্থিতিশীল করে আমাদের সব অর্জনকে ধ্বংসের অপচেষ্টায় লিপ্ত রয়েছে। সফল রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নেতৃত্বে বৈশ্বিক মহামারি ও রাশিয়া ইউক্রেন যুদ্ধসহ নানাবিধ প্রতিকূলতার মধ্যে বাংলাদেশ আজ সারা বিশ্বে উন্নয়নের রোল মডেল।

সেখান থেকে বাংলাদেশকে পিছিয়ে দেওয়ার জন্য স্বাধীনতা ও দেশবিরোধী চক্র ষড়যন্ত্র করছে। এদের রুখে দাঁড়াতে হবে।

তিনি বলেন, শেখ হাসিনা ক্ষমতায় আছেন বলেই বাংলাদেশ ধ্বংসস্তুপ থেকে থেকে উন্নয়নের পথে ধাবমান। কা‌জেই আমা‌দের এবং জাত‌ীয় স্বা‌র্থে তাকে সর্বাত্মক সহ‌যো‌গিতা কর‌তে হ‌বে।

বিশেষ অতিথির বক্তব্যে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেন, বিজাতীয় শ‌ক্তির শোষণ, নির্যাতন, লুণ্ঠন সংস্কৃ‌তির বিরু‌দ্ধে যি‌নি বাংলা‌দেশের মানুষ‌কে মেরুদণ্ড সোজা ক‌রে প্র‌তিবাদ প্র‌তি‌রোধ করার শ‌ক্তি সাহস যু‌গি‌য়ে‌ছেন তি‌নি বঙ্গবন্ধু শেখ মু‌জিব, তার সংগ্রামী জীবন আত্মত্যাগ, আজ, আগামীকাল এমন‌কি লক্ষ বছর পরও মুক্ত‌চিন্তা, স্বাধীনতা প্রিয় ও শা‌ন্তিকামী মানুষ‌কে উন্নত, আদর্শ জীবন এবং মান‌বিক পৃ‌থিবী নির্মা‌ণে প্রেরণা ও সাহস যোগা‌বে।

সভায় ‘বঙ্গবন্ধু : মহাকালের মহানায়ক’ শীর্ষক প্রবন্ধ উপস্থাপন করেন স্বাধীনতা শিক্ষক পরিষদ (স্বাশিপ) সাধারণ সম্পাদক অধ্যক্ষ মো. শাহজাহান আলম সাজু। স্বাশিপ সভাপতি বীর মুক্তিযোদ্ধা প্রফেসর ড. মো. আব্দুল মান্নান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনাসভায় বক্তব্য রাখেন প্রফেসর সাজিদুল ইসলাম, সাইদুর রহমান পান্না, মেহেরুন্নেছা, উপাধ্যক্ষ হরিচাঁদ মন্ডল সুমন, অধ্যক্ষ সলিমুল্লাহ সেলিম, অধ্যক্ষ মোস্তফা কামাল খোস‌নে‌বিশ,অধ্যক্ষ মোশারফ হো‌সেন মুকুল, অধ্যক্ষ সুমনা ইয়াস‌মিন প্রমুখ নেতৃবৃন্দ।

সর্বশেষ - সকল নিউজ