logo
Sunday , 28 August 2022
  1. সকল নিউজ

হঠাৎ বিমানবন্দরে প্রতিমন্ত্রী, যাত্রীসেবা বাড়াতে নানা নির্দেশনা

প্রতিবেদক
admin
August 28, 2022 8:21 am

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী শনিবার (২৭ আগস্ট) আকস্মিকভাবে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করেছেন।

প্রতিমন্ত্রী দুপুর ১২টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত বিমানবন্দরের লাগেজ বেল্ট এরিয়া, গ্রাউন্ড সার্ভিস ইকুইপমেন্ট ডিভিশন, ফ্লাইটের জন্য প্রস্তুত বিমানের উড়োজাহাজ, হ্যাঙ্গার এরিয়া, বিমান ফ্লাইট ক্যাটারিং সেন্টার, ইমিগ্রেশনের বিভিন্ন কার্যক্রম সরজমিনে ঘুরে দেখেন।

যাত্রার জন্য প্রস্তুত বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের উড়োজাহাজ পরিদর্শনের সময় মাহবুব আলী যাত্রীদের ইনফ্লাইট বিনোদন নিশ্চিত করার জন্য বিমানের ইনফ্লাইট এন্টারটেইনমেন্ট সিস্টেমের কন্টেন্ট আরও সমৃদ্ধ করতে বলেন। এছাড়া যে কোনো উড়োজাহাজ ফ্লাইট থেকে ফেরার পর যথাযথ প্রক্রিয়ায় পরিষ্কার-পরিচ্ছন্নতা নিশ্চিত করার পাশাপাশি যাত্রীদের আরামদায়ক ও স্বস্তিদায়ক ভ্রমণ নিশ্চিত করার জন্য বিমান বাংলাদেশ এয়ারলাইন্সকে আরও বেশি আন্তরিক হওয়ার জন্য আহ্বান জানান তিনি।

লাগেজ বেল্ট এরিয়া ও গ্রাউন্ড সার্ভিস ডিভিশন পরিদর্শনের সময় এই দুটি খাতে ঊর্ধ্বতন কর্মকর্তাদের তদারকি বাড়ানোর পরামর্শ দেন প্রতিমন্ত্রী। এছাড়া গ্রাউন্ড সার্ভিসে দক্ষ জনবল প্রয়োজন থাকায় এই বিভাগের জন্য বিমানের নিয়োগ কার্যক্রম স্বচ্ছতা ও দ্রুততার সঙ্গে সম্পন্ন করার জন্য নির্দেশনা দেন। একই সঙ্গে গ্রাউন্ড সার্ভিস ডিভিশনের জন্য অত্যাধুনিক যন্ত্রপাতি ক্রয়ের প্রক্রিয়া দ্রুততা ও স্বচ্ছতার সঙ্গে সম্পন্ন করার জন্য বিমান কর্তৃপক্ষকে পরামর্শ দেন তিনি।

ইমিগ্রেশন কার্যক্রম পরিদর্শনের সময় অধিকতর যাত্রীবান্ধব আচরণ করার জন্য ইমিগ্রেশন কর্মকর্তাদের নির্দেশনা দেন মাহবুব আলী। যাত্রীরা যেন কোনা প্রকার হয়রানি ও অস্বস্তির মধ্যে না পড়েন সে ব্যাপারে ইমিগ্রেশন কর্মকর্তাদের আন্তরিক হওয়ার জন্য বলেন পর্যটন প্রতিমন্ত্রী।

মেইন্টেনেন্স কাজের সময় উড়োজাহাজ হেন্ডেলিং এর ক্ষেত্রে সতর্কতার সঙ্গে কাজ করতে হ্যাঙ্গারে কর্মরত কর্মীদের আহ্বান জানান মাহবুব আলী। এরপরে বিমান ফ্লাইট ক্যাটারিং সেন্টার পরিদর্শনকালে প্রতিমন্ত্রী এর বিভিন্ন অংশের কার্যক্রম ঘুরে দেখেন। যাত্রীদের জন্য প্রস্তুতকৃত ইনফ্লাইট খাবারের উন্নত মান নিশ্চিত করার জন্য তিনি ক্যাটারিং সেন্টারের কর্মকর্তাদের বিভিন্ন নির্দেশনা দেন।

পরিদর্শনের সময় বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান, বেবিচকের সদস্য (পরিচালন) এয়ার কমোডর সাদিকুর রহমান চৌধুরী, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের যুগ্মসচিব নজরুল ইসলাম সরকার, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন কামরুল ইসলাম ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পরিচালক (গ্রাহক সেবা) সিদ্দিকুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

সর্বশেষ - সকল নিউজ