logo
Wednesday , 24 August 2022
  1. সকল নিউজ

আন্তর্জাতিক ফান্ডিং-এ ফুলে ফেঁপে ওঠেন তাসনিম খলিল

প্রতিবেদক
admin
August 24, 2022 8:43 am

স্বঘোষিত নাস্তিক তাসনিম খলিল। দেশের ভাবমূর্তি নষ্ট করার নেশা এমন ভাবে তার ওপর জেঁকে বসেছে যে, সরকারের সব ভালো কাজের মধ্যেও তিনি ষড়যন্ত্রের গন্ধ খুঁজে পান। তবে এমন গন্ধ খুঁজতে পেয়ে একাধিকবার ভুল প্রমাণিত হওয়ায় বাংলাদেশ ছাড়াও সুইডেনে মামলার সম্মুখীন হতে হয়েছিলো তাকে।

২০০৭ সালে তাসনিম খলিল অপকর্মের জন্য দেশ থেকে পালিয়েছিলেন। বিলাসী জীবনের হাতছানিতে বিভোর হয়ে রাজনৈতিক আশ্রয় নিয়ে আয়েশে বসবাস করছেন সুইডেনে। এক যুগের বেশি সময় ধরে সেখানে বসেই বিদেশি বিভিন্ন সংস্থার যোগসাজশে বাংলাদেশ বিরোধী ষড়যন্ত্র করছেন তিনি।

আন্তর্জাতিক বিভিন্ন গোয়ান্দা সংস্থার ফান্ডে ফুলে ফেঁপে ওঠা তাসনিম খলিল নিজেকে মুক্তমনা বলে জাহির করলেও অর্থের জন্য মতাদর্শ থেকে বেরিয়ে মৌলবাদীদের সঙ্গে হাত মেলাতেও তিনি খুব একটা দেরি করেন না।

বিদেশে বসে ক্রমাগত দেশের বিরুদ্ধে নানা ধরনের ষড়যন্ত্র করছেন তাসনিম খলিল। সাংবাদিক নাম নিলেও তিনি মূলত একজন প্রতারক। ভুয়া তথ্য ও প্রোপাগান্ডা ছড়ানো ভুঁইফোড় অনলাইন নিউজপোর্টাল ‘নেত্র নিউজ’ এর প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন এই প্রতারক। নানা ধরনের গুজব ছড়ানোর দৌঁড়ে ‘করিৎকর্মা’ হিসেবেই ক্রমশ নিজেকে মেলে ধরে যুক্তরাজ্যে পলাতক ও দণ্ডিত বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সর্বোচ্চ আস্থাও কুড়িয়েছেন তিনি।

তাসনিম খলিলের বাড়ি সিলেটের বিশ্বনাথে। সিলেট নগরের পৌরবিপনী মার্কেটে কিংশুক মুদ্রায়ণ নামে তাদের একটি পারিবারিক প্রেসের ব্যবসা ছিল। জামায়াত অনুসারী কবি সাহিত্যিক সাংবাদিক হিসেবে পরিচিত তাসনিমের বাবা কাসেমি মুক্তিযুদ্ধের সময় আলবদর বাহিনীর দায়িত্বে ছিলেন।

সিলেট নগরে মুক্তিযুদ্ধবিরোধী পরিবার হিসেবে তারা চিহ্নিত। তাছাড়া মাওলানা সাঈদীসহ কেন্দ্রীয় জামায়াত নেতারা সিলেট সফরে গেলে তাসনিমদের বাড়িতে নিয়মিত যেতেন। তাসনিম বর্তমানে সুইডেনের আরেব্রোতে বসবাস করছেন। জানা গেছে, বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুণ্ণ হয় এমন নানা ভুল তথ্য দিয়ে তিনি সেখানে রাজনৈতিক আশ্রয় নেন।

সর্বশেষ - সকল নিউজ