logo
Tuesday , 23 August 2022
  1. সকল নিউজ

হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষা শেষে বাসায় খালেদা জিয়া

প্রতিবেদক
admin
August 23, 2022 9:47 am

গতকাল সোমবার রাজধানীর বসুন্ধরার এভারকেয়ার হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষা করেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। বিকাল ৩টা ৫৭ মিনিটে গুলশানের বাসভবন ফিরোজা থেকে তাকে বহনকারী ব্যক্তিগত গাড়িটি হাসপাতালের উদ্দেশ্যে রওনা হয়। ৪টা ৪০ মিনিটে তিনি হাসপাতালে পৌঁছান। পরীক্ষা নিরীক্ষা শেষে সন্ধ্যা ৭টা ৫০ মিনিটের দিকে বাসায় ফেরেন। এসময় সঙ্গে ছিলেন খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক ডা. এ জেড এম জাহিদ হোসেন ও বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস।

ডা. জাহিদ হোসেন বলেন, মেডিক্যাল বোর্ডের সুপারিশ ক্রমে কিছু পরীক্ষা-নিরীক্ষা করার জন্য এভারকেয়ার হাসপাতালে যান। নিয়মিত চেকআপের অংশ হিসেবেই তিনি হাসপাতালে যান। হাসপাতালে নেওয়ার আগে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য আমানউল্লাহ আমান বলেন, খালেদা জিয়া দীর্ঘদিন ধরে অসুস্থ। একটি মিথ্যা মামলায় তাকে সাজা দেওয়া হয়েছে। এখন তিনি সেই সাজার মধ্যে আছেন। তিনি এখন মৌলিক অধিকার থেকে বঞ্চিত। চিকিৎসা পাওয়া যে মৌলিক অধিকার, সেটা থেকেও তিনি বঞ্চিত। চিকিৎসকরা বলেছেন, ওনাকে সুচিকিৎসার জন্য বিদেশে নিয়ে যেতে। বিশেষ করে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য। এই দেশগুলোতে তার রোগের চিকিৎসা আছে। বারবার পরিবার ও দলের পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে সরকারকে। কিন্তু সরকার তাকে কোনোভাবেই বিদেশে চিকিৎসার জন্য অনুমতি দিচ্ছে না।

উল্লেখ্য, ২০২১ সালে এপ্রিলে করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার পর অসুস্থতার কারণে খালেদা জিয়াকে ছয় দফায় ঢাকার বসুন্ধরায় এভারকেয়ার হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিতে হয়েছে। ৭৮ বছর বয়সী খালেদা জিয়া বহু বছর ধরে হৃদপিণ্ডের রক্তনালীতে ব্লক, আর্থ্রাটিস, ডায়াবেটিস, কিডনি, ফুসফুস, চোখের সমস্যাসহ নানা জটিলতায় ভুগছেন। সর্বশেষ খালেদা জিয়াকে বুকে ব্যথা নিয়ে ১০ জুন গভীর রাতে বসুন্ধরায় এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়েছিল। পরের দিন খালেদা জিয়ার হৃদপিণ্ডের ব্লক অপসারণ করে একটি ‘স্টেন্ট’ বসানো হয়েছিল। পরে ২৪ জুন তাকে বাসায় নিয়ে আসা হয়। বাসায় থেকেও এভারকেয়ার হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক অধ্যাপক শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে একটি মেডিক্যাল বোর্ডের তত্ত্বাবধানে চিকিৎসা নিচ্ছেন।

সর্বশেষ - সকল নিউজ